বিভূতিভূষণ বন্দোপাধায় এর ক্লাসিক উপনাস “চাঁদের পাহাড়” অডিও এবং পিডিএফ ভার্সন

2
2108

বন্ধুরা আশা করি নতুন বছর তোমাদের সকলের খুব ভালো কাটছে . সবাই ভালো আছ তো। টিউন এ আমার দ্বিতীয় নিবেদন। বিভূতিভূষণ বন্দোপাধায় এর লেখা দারুন ক্লাসিক উপনাস “চাঁদের পাহাড়”. তোমরা কি কেউ “চাঁদের পাহাড়” পড়েছ ? সন্দেহ নেই যে এটা একটা ক্লাসিক উপনাস সব বয়স ই  দের জন্য . এবং এই গল্প এর চরিত্র রা কাল্পনিক হলেও গল্পের দৃশ্যপট কিন্তু একবারেই সত্য . এর পটভূমি আফ্রিকার ভয়ঙ্কর পরিবেশ। এখানে আফ্রিকার যে সুন্দর বর্ণনা দিয়া হয়ছে তা একেবারেই কল্পনা নয় বরং ১০০ সত্যি . এই গল্প সুনতে সুনতে আমাদের মন আফ্রিকার গহন বনে জঙ্গলে চলে যেতে বাধ্য . আফ্রিকার বিখ্যাত রিখটারসভেল্দ পর্বত এবং সেখানকার হীরের খনির রক্ষক বুনিপ উপদেবতা র কথা আজ শোনা যায় .গল্পটা তোমাদের জন্য সংক্ষেপে . যারা গল্প পড়েছ তারাও একবার চোখ বুলিয়ে নিতে পর ভালো লাগবে .

কলকাতার এক মধবিত্ত বাঙালি ঘরের ছেলে শংকর . তার দুর্দম  সাহস আর অসাধারণ জেদ . ২০-২২ বছরের ছেলে দের যেমন হয় আর কি। সেই সংকর পড়াসনা  শেষ করে চলে আসে চাকরির সন্ধানে সোজা কলকাতা থেকে সুদুর আফ্রিকায় . ছোট এক রেল স্টেশন এর স্টেশন মাস্টার হয়ে যোগ দেয় . সেখান থেকেই সুরু নানা বিপদ ঘাট প্রতিঘাত ঘটনার ঘনঘটা . আলাপ হয় আলভারেজ এর সাথে . সেও শংকর এর মতই .দুজনে মিলে  চলে আসে আফ্রিকায় বিপদ সংকুল রিকটারসভেল্ড পর্বতে হীরের খনির সন্ধানে। কিন্তু কাজ ততটা সহজ  ছিল না . পদে পদে বিপদ পেরিয়ে তারা এগোতে থাকে . তখন হঠাথ  বাধা দেয় হীরের খনির রক্ষক বুনিপ। মৃত্যু হয় আলভারেজের .এবার একাই শংকর  পার হয় ভয়ঙ্কর কালাহারি মরুভূমি। হীরের খনি পেয়ে ও হারায় সে। মৃত্যু তার একেবেরই আসন্ন। অবেসেসে সব বাধা পেরিয়ে সে পৌছে  সল্সবেরি  সহরে।।
বন্ধুরা এই গল্প তোমরা পুরোটা  পেতে পারো  মিডিয়া ফায়ারে.

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

যারা গল্প পড়তে ভালোবাসো তাদের জন্য ইবুক লিংক http://www.mediafire.com/?ok5rowji5jfdqq8

আর যারা গল্প শুনতে ভালোবাসো  জণ্য এই লিংক http://www.mediafire.com/?qaon66ny25ghb  এই লিংক এ গিয়ে পার্ট পার্ট করে মোট ৬ টা  পার্ট এ আছে সব সিলেক্ট করে বা এক এক করে ডাউনলোড করতে পারো . ১-৬ ভাগ করা আছে . গল্প পাঠে মীর আর দীপ  . সঙ্গে উপরি পাওনা অসাধারণ পটভূমির সুরমূর্ছনা .

ভালো লাগলে অবশই  কমেন্ট করে জানিও , খারাপ লাগলেও।
আজ চলি। এই পর্যন্ত  থাক . শুভ  বিদায়

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. আমার ভালো লেগেছে !
    যদি এমন গল্প আর বিশেষ করে গল্পের audio আপনার সংগ্রহে থাকে, অথবা download করার web জানা থাকে, তবে আমাকে দিলে আনন্দিত হবো |

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − ten =