আপনার সিম্বিয়ান ফোন হ্যাক করে সিম্বিয়ানের আসল মজা উপভোগ করুন।

10
696
আপনার সিম্বিয়ান ফোন হ্যাক করে সিম্বিয়ানের আসল মজা উপভোগ করুন।

মুকুল তালুকদার

আমি মুকুল । আমার বাড়ি টাঙ্গাইল জেলার সদর থানায় । জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি সাদত বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষে পড়ি ।
আপনার সিম্বিয়ান ফোন হ্যাক করে সিম্বিয়ানের আসল মজা উপভোগ করুন।

মুলতত্বঃ অনেক সময় দেখা যায়যে, সিমবিয়ান ফোনে সফটয়ার ইন্সটল করার সময় Certificate Expired, Unable to isntall জাতীয় বিভিন্ন লেখা আসে ফলে ঐ সফটয়ার ইন্সটল করা যায় না। এই সমস্যা থেকে মুক্তির উপায় একটাই- তা হল সিমবিয়ান ফোনটি হ্যাক করা।

যন্ত্রপাতিঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. Norton Symbian Hack

২. RomPatcherPlus_3.1

৩. X-Plore

৪. Isntallserver.exe

কাজের ধারাঃ

১. প্রথমে নিচের লিঙ্ক থেকে জিপ ফাইলটি ডাউনলোড করে Extract করে নিন।এবার Extract করা পুরো ফোল্ডারটি আপনার ফোনের মেমরি কাড© এ নিয়ে নিন।

মিডিয়াফায়ার

অথবা

জিদ্দু

 

২. Norton Symbian Hack  ইন্সটল করুন। এটি ওপেন করে Antivirus>Quarantine list এ যান। এখানে ৩ টি ফাইল পাবেন (কোন কোন ক্ষেত্রে কম হতে পারে)।এবার Option থেকে Restore All করুন।Exit দিয়ে বের হয়ে আসুন। এবার Norton Symbian Hack অ্যাপ্লিকেশন টি ফোন থেকে রিমুভ/ডিলেট করে দিন। ফোন Restart চাইলে Restart দিন ( Restart না চাইলেও Restart দিন ।

 

৩. এবার X-Plore ‍সফটওয়ার টি ইন্সটল করুন।

 

৪. এবার RomPatcherPlus_3.1 ইন্সটল করুন।

 

৫. RomPatcher+ ওপেন করুন। Option থেকে All Patches> Apply All দিন।

 

৬. এবার আপনার ফোনের ভার্সন অনুযায়ী C:/sys>bin ফোল্ডারে  Isntallserver.exe ফাইলটি কপি পেস্ট করে দিতে হবে।তার জন্যে X-Plore ওপেন করে 0(জিরো) চাপুন। এখান Show Hidden File এবং Show System file/folders এ টিক (Ö) দিন। এবার খেয়াল করে দেখেন যে, আমি আপনাদের যে Isntallserver নাম এর ফোল্ডার দিয়েছি তাতে চার ধরনের Isntallserver.exe ফাইল রয়েছে। আপনার মোবাইলে কোনটি সাপোর্ট করবে তা বের করার জন্যে www.google.com এ একটু খুজতে হবে।  www.google.com আপনার ফোনের নাম এবং সাথে লিখবেন Full specification ( যেমন: Nokia 6120c full specification ) তাহলে দেখবেন অনেকগুলো ওয়েব সাইটের ঠিকানা আসবে সেখান থেকে যেকোন একটিতে ঢুকে দেখবেন যে, আপনার ফোনের সম্পুর্ন বিবরন আসবে। এখান থেকে OS কি তা দেখবেন। যেমন, আমার Nokia 6120c এর OS: Symbian OS v9.2 S60 অর্থাৎ আমার দরকার Symbian v9.2 ফোল্ডারে যে Isntallserver.exe আছে সেটি। তাহলে আপনার ফোনের ভার্সন অনুযায়ী Isntallserver.exe ফাইলটি X-Plore এর দ্বারা C:/sys>bin ফোল্ডারে নিয়ে নিন। ভার্সন অনুযায়ী Isntallserver.exe ফাইল না নিলে দেখবেন যে, আপনার কোন ইন্সটল করা ‍সফটওয়ার রিমুভ করা যাচ্ছে না। তাই নিশ্চিত হয়ে নিন কোনটি আপনার প্রয়োজন।

৭. কপি-পেস্ট হয়ে গেলে ফোন টি বন্ধ করে আবার চালু করুন। ব্যাস আপনার ফোনটি হ্যাক হয়ে গেল।

 

ফলাফলঃ আপনার ফোনটি হ্যাক হল কিনা টেস্ট করার জন্যে আমার দেয়া অপেরামিনিটি ইন্সটল করুন। যদি ইন্সটল হয় তবে আপনি এবং আমি দুজনেই সফল।

 

মজাঃ এতো কষ্ট করে আপনার ফোন হ্যাক করলেন আর হ্যাক করার মজা নিবেন না তাতো হতে পারেনা! আরেকটু কষ্ট করে আপনার ফোনের Setting>Phone Setting>Connection>Accesspoint এ যান।এবার Option থেকে New access point এ যান এবং নিচের মত করে প্রত্যেকটি জায়গায় ঠিকমত লেখেন।

1. Connection name: Free

2. Accesspoint Name: GP INTERNET PROXY 2

3. Apn: gpinternet (যাদের মোবাইলে Apn অপসন নাই তাদের এটা দরকার নাই)

 

4.এবার Option থেকে Advance Setting এ যান এবং Proxy Server: 82.145.210.16

5.Port: 80 লিখে Back চেপে চেপে বের হয়ে আসুন।

এখন আমার দেয়া অপেরামিনি ওপেন করুন এবং Menu>Setting>Advance>Connection>Free সিলেক্ট করে Back চেপে বের হয়ে আসুন আর এই অপেরা মিনি দিয়ে ইচ্ছামত ব্রাউজ/ডাউনলোড করুন।

 

মন্তব্যঃ কোন ‍সমস্যা হলে কমেন্ট করুন।কোন ভুল হলে ক্ষমা করবেন।

 

আমার ফেসবুক

 

 

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. ভাই আপনার দেয়া OPERA মিনি টা TA BANGLA কোনো NEWSPAPER DA-KHA JAY NA………?PLZ হেল্প মি?…………………………………………………………………………………………………………………………….
    ……………………………………………………………..
    ///////////////////////////////////////////////////////////
    ///////////////////////////////////////////////////////////////////////////////////
    /////////////////////////////////////////////////////////////////////////////
    PLZ PLZ PLZ PLZ PLZ PLZ PLZ PLZ PLZ PLZ PLZ ………………………………………………

    • টাকা থাকলে কিন্তু টাকা কাটবে। আমি দুঃখিত, এই কথাটা পোস্টে লিখে দেওয়া উচিত ছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × one =