কিংস্টোন আনছে ১ টেরাবাইটের ফ্ল্যাশ ড্রাইভ

2
288

Kingston-Data20130109054526 কিংস্টোন আনছে ১ টেরাবাইটের ফ্ল্যাশ ড্রাইভ
মেমোরি প্রডাক্ট বা ফ্ল্যাস ড্রাইভের জন্য ইউরোপের কিঙস্টোন বিশ্বের একচেটিয়া স্বতন্ত্র প্রতিষ্ঠান বলে পরিচিত। যুক্তরাষ্ট্রের লাসভেগাসের চলমান আন্তর্জাতিক প্রদর্শনী সিইএস ২০১৩’তে বিশ্বের প্রথম ১ টেরাবাইট ধারণক্ষমতার পণ্য প্রদর্শন করেছে কিঙস্টোন । ইউএসবি ৩.০ সংস্করণের এ ডিভাইস দুই প্রকারের পাওয়া যাবে। তাই বিশাল পরিসরের এই ডাটা ট্রাভেলারের কথা শুনে অনেকেই আশ্চর্য হবে। নির্মাতা সুত মতে, বর্তমানে

৫১২ জিবি/ডিটিএইচএক্সপি৩০ মডেলের সরবরাহের কাজ চলছে কিন্তু ১ টেরাবাইট/ডিটিএইচএক্সপি৩০ মডেল পেতে অপেক্ষা করতে হবে সময়সীমা দিয়েছে এ বছরের প্রথমভাগের শেষে। দস্তা মিশ্রিত ধাতুতে তৈরি ডিভাইসটি বৈদুতিক আঘাত প্রতিরোধক্ষম। এছাড়া গঠন অবয়বও আকৃষ্টকর সাথে থাকছে ৫ বছরের ওয়্যারেন্টি। দাম সম্পর্কে কিছু জানানো হয়নি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইউএস ৩.০ পোর্টে এর রিড স্পিড প্রতি সেকেন্ডে ২৪০ মেগাবাইট এবং রাইট স্পিড ১৬০ মেগাবাইট। অন্যদিকে ইউএসবি ২.০ পোর্টে রিড রাইট ক্ষমতা একই ৩০ মেগাবাইট পার সেকেন্ড।

ইউকে এবং আ্য়াল্যান্ডের আঞ্চলিক পরিচালক আন কীফে জানান, আমাদের নতুন ডাটাট্রাভেলার হাইপারএক্স প্রিডেটর ৩.০’তে পুরো ডিজিটাল বিশ্বকে রাখতে পারবে ব্যবহারকারীরা । তিনি আরও বলেন অত্যাধিক ক্ষমতার এ ডিভাইস যে কোনো ফাইল এডিট এছাড়া ফাইল, এইচডি মুভি সরাসরি ড্রাইভার থেকে ট্রান্সফার করবে একইভাবে দ্রুতগতিতে। ফলে ব্যবহারকারীর সময় বাঁচবে। উইন্ডোজ এর এক্সপি, ভিসতা, সেভেন, এইট এবং লিনাক্স ও ম্যাক অপারেটিং সিস্টেমে চলবে ফ্ল্যাস ড্রাইভটি।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ১৭ অক্টোবর প্রতিষ্ঠিত এই মেমোরি ইন্ডাস্ট্রির ২৫ বছর পূর্তি উদযাপনের পাশাপশি উচ্চক্ষমতার ফ্ল্যাস ড্রাইভ তৈরির ১০ বছর পূর্তী উদযাপন করে। গত ২০০২ সালের নভেম্বরে তারা অত্যাধিক কার্য-সম্পাদনের মেমোরি পণ্য নিয়ে আসে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. আজকের সবচেয়ে ভাল নিউজ জানলাম। তবে যদি দাম প্রকাশ পায় দয়া করে জানাবেন jissanhaque ভাই। ধন্যবাদ আপনাকে……………..

মন্তব্য দিন আপনার