গতরাতে প্রবাসে সেহেরী খায়নি অনেক শ্রমিক

6
268

গতরাতে প্রবাসে সেহেরী খায়নি অনেক শ্রমিক

সৌদি আরব এর KETTANEH CONSTRUCTION S.A LTD কোম্পানির রাবেগ পাওয়ার প্লান্ট ২ সাইটে পবিত্র রমজানকে কেন্দ্র করে ৬ ঘণ্টা ব্যাসিক ডিউটি প্রদান করা হয় । রমজানের কারনে ডে শিফট এর চেয়ে নাইট শিফট এর শ্রমিকদের থেকে কোম্পানি অধিক কাজ আদায় করে থাকে এটায় স্বাভাবিক ,বিনিময়ে চার ঘণ্টা ওভার টাইম পাবার খুশিতে সকল শ্রমিক হৃদয় দিয়ে কাজ করে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সাইট ম্যানেজমেন্ট কতৃক প্রদ্যোত সেহেরী সময় ৩ টা হতে ৪ টা বেঁধে দেয় ।কিন্তু তাদের দুই ফোরম্যান ময়নুদ্দিন ও সাব্বির (ইন্ডিয়ান মুসলিম) নিজেদের সুবিধার জন্য ৩.৩০ থেকে শ্রমিক দের সেহেরী গ্রহন করতে বলে শ্রমিকরা তা মেনে নেয় ।কিন্তু গত রাতে ৪ টা থেকে শ্রমিক দের সেহেরী গ্রহন করতে বলে শ্রমিকরা তা মেনে নেয় না কারন ৪.৩০ সেহেরীর শেষ সময় ।শেষ পর্যন্ত ৩.৫৫ মিনিটে সেহেরী গ্রহন করতে না দেওয়ায় সকল শ্রমিক সেহেরী গ্রহন না করে বসে পড়ে ।
আজ এক ঘণ্টা আগে সাইট ম্যানেজমেন্টকে জানানো হলে ম্যানেজমেন্ট জানায় তারা কোন টাইম পরিবর্তন করেনি ?

সকল শ্রমিক ম্যানেজমেন্টকে অনুরধ করে সেই দুই ফোরম্যান ময়নুদ্দিন ও সাব্বির (ইন্ডিয়ান মুসলিম) এর কাছে তারা কাজ করবেনা প্রয়জনে সাইট পরিবর্তন মেনে নিতে রাজি আছে ।
কিছুক্ষণ আগে হেড অফিস থেকে দুই ফোরম্যানের উপর অ্যাকশান নেবার নির্দেশ দেয় সাইট ম্যানেজমেন্টকে কিন্তু সাইট ম্যানেজমেন্ট শ্রমিকদের বলে সেই দুই ফোরম্যান ময়নুদ্দিন ও সাব্বির (ইন্ডিয়ান মুসলিম) কে বদলি করা হবে তোমরা মন দিয়ে কাজ করবে ।

সকলেই জানে কোন বিচার হবেনা কিন্তু ম্যানেজমেন্টতো সুন্দর করে কথা বলেছে এ টুকুই শান্তি শ্রমিকদের ।এই কোম্পানির ৭৫% বাংলাদেশী বাকি অন্য সব দেশের নাগরিক ।

(আমি ম্যানেজমেন্টের সার্কুলার টির একটি কপি ও পোস্ট করেছি উপরে অটি একটি সার্কুলার বানানোর টিউন ও ভাবতে পারেন যারা কোন কম্পানিতে চাকুরী করতে যাচ্ছেন তাদের কিন্তু এই ফরম্যাটের প্রয়োজন আছে )

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. বাংলাদেশিরা বিদেশে কত শুখে থাকে সেটি দেখার বিষয় ।

মন্তব্য দিন আপনার