jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: শেষ পর্ব

0
314

jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: শেষ পর্ব

তবে ক্যারিয়ারের সাফল্য নিয়ে ক্যাটরিনার নিজের ভাবনা কি? সম্প্রতি ভারতের ফিল্মফেয়ার ম্যাগাজিনের পক্ষ থেকে ক্যাটরিনাকে এ কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘এটা সম্পূর্ণ কাকতালীয় ঘটনা যে, আমি এখন শীর্ষ তিন খানের সঙ্গে কাজ করছি। এমন কোনো পরিকল্পনা আমার ছিল না, এমনকি আমি কখনও ভাবিনি যে আমি এভাবে একাধারে তিনজনের সঙ্গেই কাজ করবো। এটা আমার ভাগ্য যে নির্মাতারা এবং কলাকুশলীরা এটা বিশ্বাস করেন যে আমি তাদের সিনেমায় কাজ করার যোগ্য।

যারা পর্ব ৪ মিস করেছেন তারা এখানে ক্লিক করুন
jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ৪
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

‘যাব তাক হ্যায় জান’ সিনেমায় ক্যাটরিনাকে দেখা গিয়েছে ‘মীরা’ নামের লাস্যময়ী প্রেমিকা হিসেবে। যৌবনের প্রথম দিকে লন্ডনে মীরার সঙ্গে পরিচয় ঘটে সমরের, এরপর প্রেম শুরু হয়। তবে একটি অযাচিত ঘটনায় মর্মান্তিক বিচ্ছেদ ঘটে এই প্রেমিক জুটির। এর অনেক বছর পর আবার সমরকে দেখা যায় একজন নিঃসঙ্গ আর্মি অফিসার হিসেবে, যার জীবনে মিরা নেই।

প্রাথমিকভাবে, মুভিটির ফটোগ্রাফীর ২০১১ সালের নভেম্বর মাসে শুরু করা হবে বলে আশা করা হয়ে ছিল, কিন্তু ২০১১ সালের শাহরুখ খানের রা ওয়ান এবং ডন ২ এর জন্য কাজ পিছিয়ে যায়। পরবর্তীতে ২০১২ সালের জানুয়ারি মাসের ৯ তারিখে মুম্বাইতে যশ রাজ স্টুডিওতে অধ্যক্ষ ফোটোগ্রাফি আনুষ্ঠানিকভাবে শুরু হয়, যেখানে একটা ফিল্ম উল্লেখযোগ্য অংশ গুলি ছিল।

ভারতে সময়সূচির পরে, ২০১২ সালের ফেব্রুয়ারী মাসের ২২ তারিখে লন্ডনে চলচ্চিত্রায়নের কাজ শুরু করা হয়। শারুক খান লন্ডনে এসেছিলেন ২০১২ সালের ফেব্রুয়ারী মাসের ২১ তারিখে এবং ২০১২ সালের মার্চ মাসের ২৬ তারিখে তার উপস্থিতির র্শটগুলো সম্পন্ন করা হয়।

শহরের অনেক সংখ্যক স্থান ছবিতে দেখানো হয়েছে, the Borough Market, Jubilee Walk, Great Conservatory, Palace of Westminster, Westminster Bridge, Trafalgar Square, Hungerford Bridge and Golden Jubilee Bridges, the O2 Arena, the Tower Bridge এবং Canary Wharf।

‘যাব তাক হ্যায় জান’ সিনেমার প্রথম টিজার ট্রেলার ২০১২ সালের ১৫ই আগস্ট প্রকাশিত হয়, সেইসাথে তাদের অফিসিয়াল YouTube চ্যানেলে দেওয়া হয়। ১.৩০ মিনিটের এই ক্লিপে যশ চোপড়া সফলতা প্রশংসিত পায়। YouTube এ ৩ দিনে এক মিলিয়ন মানুষ এই ক্লিপেটি দেখেছিল।

প্রধান প্রায় ২.৩০ মিনিটের থিয়েটারি ট্রেলার ২০ই সেপ্টেম্বর প্রকাশিত হয়, সেইসাথে তাদের অফিসিয়াল YouTube চ্যানেলে দেওয়া হয়। ট্রেলারটি YouTube এ ১ দিনেই এক মিলিয়ন মানুষ দেখেছিল এবং এক সপ্তাহের মধ্যে ৩০,০০০ জন লাইক করেছিল। ট্রেলারটি খুব জনপ্রিয়তা পাওয়ায় Youtube এ এর viewer এর সংখ্যা The Twilight Saga: Breaking Dawn – Part 2 এর ট্রেলারকেও ছাড়িয়ে গিয়েছিল। ট্রেলারটির সাফল্যর পর যশ রাজ ফিল্মস YouTube এবং বলিউড হাঙ্গামায় আরও প্রচারমূলক উপাদান হিসাবে গান ও গানের ভিডিও প্রকাশ উপর নির্ভরশীল হয়ে পরেছিল। Challa, Saans, Jiya Re, Heer এবং Ishq Shava গানগুলো দর্শকদের অত্যন্ত ভাল লেগেছিল এবং অনেক জনপ্রিয়তাও পেয়েছিল।

ফিল্মটি ডিস্কভারি চ্যানেল, ফেসবুকের পেজ এবং টুইটার একাউন্টের মাধ্যমে বেশী প্রচার করা হয়েছিল। ‘যাব তাক হ্যায় জান’ সিনেমার প্রস্তুতকারকরা সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলির উপর খুব বেশী নির্ভরশীল ছিলেন। তাদের প্রকল্পের জন্য তারা আগেই পাবলিক সচেতনতা তৈরি করে নিছেন।

সিনেমাটির দর্শকদের জন্য শাহরুখ-ক্যাটরিনা-আনুশকার অভিনয় ছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে যোগ হয়েছে এ আর রেহমানের সঙ্গীত পরিচালনা। অস্কারজয়ী রেহমানের সুর আর প্রখ্যাত গীতিকার গুলজারের কথা সম্বলিত সিনেমার প্রত্যেকটি গানই ট্রেইলার প্রচারের সময় থেকেই পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। রেহমান নিজেও এই সিনেমাটির গানগুলোকে মনে করছেন তার ক্যারিয়ার সেরা কাজগুলোর অন্যতম। কারণ এটির মাধ্যমেই তিনি প্রথম এবং শেষবারের মতো কাজের সুযোগ পেয়েছিলেন ইয়াশ চোপড়ার সঙ্গে। তার সঙ্গে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন ‘মোজার্ট অফ মাদ্রাজ’।

ডাউনলোড লিঙ্ক:

Jab Tak Hai Jaan 2012 Hindi 480p DvDScr (Video Cleaned)

আর ভালো পিন্ট এখনো আসে নি, মুভিটির ভাল পিন্ট মেতে এবং নতুন নতুন সব মুভির ডাউনলোড লিঙ্ক পেতে ফেসবুকের এই গ্রুপটিতে একটিভ থাকতে পারেন।


  • আমার লেখাটি দেখার জন্য আপনাকে অনেক অনেক  ধন্যবাদ ,,

  • আমার আরও লেখা পাবেন  এখানে

  • কোন মুভির ডাউনলোড লিঙ্ক না পেলে ফেসবুকের এই গ্রুপটিতে request করতে পারেন এবং একটিভ থাকতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × five =