jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ৪

0
271

jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ৪

যারা গত কয়েক বছর ধরে শাহরুখকে সুপারহিরো-সুপার ভিলেন এবং প্রতিবন্ধি চরিত্রে দেখতে দেখতে ক্লান্ত হয়ে গেছেন, তাদের জন্য এটা নিঃসন্দেহে সুখবর ছিল যে শাহরুখকে তারা আবার রোমান্টিক হিরোর ভূমিকায় দেখেছেন। শুধু তাই নয় এসময়ের ‘গ্ল্যামার কুইন’ক্যাটরিনা কাইফের সঙ্গে এই সিনেমার মাধ্যমেই প্রথমবারের মতো কাজ করেছেন তিনি।

যারা পর্ব ৩ মিস করেছেন তারা এখানে ক্লিক করুন
jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ৩
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১৯৬৫ সালের নভেম্বর মাসের ২ তারিখে ভারতের নয়াদিল্লিতে পাঠান পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এই ভারতীয় জনপ্রিয় অভিনেতা। ১৯৮৮ সালে ’ফৌজী’ নামে একটি টেলিভিশন সিরিয়ালে কমান্ডো অভিমন্যু রাই চরিত্রের মাধ্যমে অভিনেতা হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। ফৌজীতে অভিনয়ের মাধ্যমে তিনি হেমা মালিনীর চোখে পড়েন যিনি শাহরুখ খানকে তার অভিষেক ছবি দিল আশনা হ্যায়তে অভিনয়ের সুযোগ দেন। দিওয়ানা (১৯৯২) ছবির মাধ্যমে তিনি চলচ্চিত্রের জগতে যাত্রা শুরু করেন।এরপর একের পর এক ভাল ভাল মুভি উপহার দিয়ে খুব সহজেই জনপ্রিয় হয়ে উঠেন এই ভারতীয় অভিনেতা।

‘যাব তাক হ্যায় জান’ সিনেমায় শাহরুখকে দেখা গিয়েছে ‘সমর’ নামের এক ব্যক্তির চরিত্রে। যেকিনা প্রথমত লন্ডনে অবস্থানরত একজন সঙ্গীতশিল্পী ও কর্মঠ মানুষ এবং পরবর্তী অংশে দেখা গিয়েছে একজন রাগী চুপচাপ কর্তব্যপরায়ণ আর্মি অফিসার হিসেবে।

এরপর আসা যাক আনুশকা শর্মার প্রসঙ্গে, শাহরুখ খানের সঙ্গে ‘রাব নে বানাদি জোড়ি’ মুভির মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটেছিলো আনুশকার, এরপর দীর্ঘ বিরতি দিয়ে আবারও শাহরুখের সঙ্গে কাজ করতে যাচ্ছেন এই সম্ভাবনাময়ী অভিনেত্রী। এই মুভিতে আনুশকার চরিত্রটি একজন সাংবাদিকের, যার নাম আকিরা। আকিরা ‘ডিসকভারি চ্যানেল’এর জন্য একটি ডকুমেন্টারি তৈরি করছে, যেখানে তাকে এমন একজন ব্যক্তির খোঁজ করতে বলা হয়েছে যার ব্যাপারে কথিত আছে ‘দ্যা ম্যান হু ক্যান নট ডাই’ অর্থাৎ, ‘যে ব্যক্তির মৃত্যু নেই’। আর সেই ব্যক্তিকে খুঁজতে গিয়েই সমরের সঙ্গে পরিচয় হয় আকিরার।

তবে মুভিটির মূল আকর্ষণ হল বলিউডের বর্তমানে প্রথম সারির অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। আইটেম গানে নিজের নাচের দক্ষতা তিনি যেমন দর্শকদের দেখিয়েছেন, তেমনই তার ভাল পারফর্মের মাধ্যমে একের পর এক বিগ বাজেটের মুভি উপহার দিয়ে এখন ক্যাটরিনা রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে। ইস্টার্ণ আই সাময়িকীর পাঠকদের ভোটে বিশ্বের সবচেয়ে যৌনাবেদনময়ী এশীয় নারী হিসেবে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত পরপর তিন বছর চিহ্নিত হয়েছেন ক্যাটরিনা।

১৯৮৪ সালের জুলাই মাসের ১৬ তারিখে হংকং এ জন্মগ্রহণ করা এই অভিনেত্রী আসল নাম ক্যাটরিনা টার্কুট। ১৪ বছর বয়সে জুয়েলারীর বিজ্ঞাপনচিত্রে মডেল হন ক্যাটরিনা। সেখান থেকেই তার অভিনয় এবং মডেলিং শুরু। লন্ডনভিত্তিক চলচ্চিত্র নির্মাতা কাঈজাদ গুস্তাদ লন্ডনে মডেলিং কাজে নিয়োজিত কাইফকে চলচ্চিত্রের রূপালী পর্দায় নিয়ে আসেন। ২০০৩ সালে বুম ছবিতে কাইফকে তিনি অংশগ্রহণের সুযোগ দেন। সে সাথে তিনি মুম্বাইয়ে অবস্থানকালীন অনেকগুলো বিজ্ঞাপনচিত্রের প্রস্তাব পান। কিন্তু, চলচ্চিত্র পরিচালকেরা হিন্দি ভাষায় কথা বলতে না পারায় ক্যাটরিনা’র সাথে চুক্তিতে আবদ্ধ হতে দ্বিধাগ্রস্থ ছিলেন। এরপর তিনি কিছু তেলেগু, মালয়ালম ভাষার ছায়াছবিতে অংশগ্রহণ করছেন। পরে ২০০৫ সালে সরকার ছবিতে প্রাথমিক সাফল্য পান তিনি। ছবিতে অভিষেক বচ্চনের গার্লফ্রেণ্ড বা মেয়েবন্ধুর ভূমিকা নেন কাইফ। ঐ বছরেই ’ম্যায়নে পেয়ার কিউ কিয়া’ ছবিতে সালমান খানের সঙ্গে জুটি বাঁধেন ক্যাটরিনা। এরপর একের পর এক ভাল ভাল মুভি উপহার দিয়ে খুব সহজেই জনপ্রিয় হয়ে উঠেন এই ভারতীয় অভিনেএী। কয়েক মাস আগে সালমান খানের সঙ্গে ‘এক থা টাইগার’ মুভিটিতে ব্যাপক সাফল্যের পর এবার শাহরুখ খানের সঙ্গে ‘যাব তাক হ্যায় জান’ উপহার দিলেন দর্শকদের। শুধুমাত্র এই দুই সুপার খানের সঙ্গেই কাজ করে ক্ষান্ত হননি জনপ্রিয় এই ভারতীয় অভিনেএী। কয়েক মাস পরে, ২০১৩ সালে মুক্তি পেতে যাচ্ছে তার আরেকটি সিনেমা ‘ধুম থ্রি’, সেখানে তিনি কাজ করেছেন বলিউডের আরেক জনপ্রিয় খান-আমিরের সঙ্গে। আরো একটি মজার ব্যাপার হল, ‘এক থা টাইগার’, ‘যাব তাক হ্যায় জান’ এবং ‘ধুম থ্রি’ এই তিনটি মুভি ঐ বলিউডের সবচাইতে বড় ব্যানার ‘যশ রাজ ফিল্মস’ এর তৈরি। এই ভারতীয় অভিনেএী ব্রিটিশ নাগরিক হওয়াতে কর্ম ভিসা নিয়ে ভারতে কাজ করছেন।

ডাউনলোড লিঙ্ক:

Jab Tak Hai Jaan 2012 Hindi 480p DvDScr (Video Cleaned)

আর ভালো পিন্ট এখনো আসে নি, মুভিটির ভাল পিন্ট মেতে এবং নতুন নতুন সব মুভির ডাউনলোড লিঙ্ক পেতে ফেসবুকের এই গ্রুপটিতে একটিভ থাকতে পারেন।

বন্দুরা অপেক্ষায় থাকুন আপনাদের জন্য নিয়ে আসছি শেষ পর্ব


 

  • আমার লেখাটি দেখার জন্য আপনাকে অনেক অনেক  ধন্যবাদ ,,

  • আমার আরও লেখা পাবেন  এখানে

  • কোন মুভির ডাউনলোড লিঙ্ক না পেলে ফেসবুকের এই গ্রুপটিতে request করতে পারেন এবং একটিভ থাকতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + eight =