jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ১

0
376

jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ১

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইতিমধ্যেই অনেকেই যাব তাক হ্যায় জান মুভির নাম শুনেছেন। আবার অনেকে দেরী না করে মুভিটি দেখেছেন। এটি একটি ভারতীয় হিন্দি ভাষার চলচ্চিত্র, ছবিটি  সম্পূর্ণ রোমান্টিক ধাঁচের। আর ‘রোমান্স’ বলিউড সিনেমায় কোনো নতুন বিষয় নয়। তবে যখন ‘রোমান্স ছবির রাজা’ যশ চোপড়া এবং সর্বকালের জনপ্রিয় সেরা ‘রোমান্টিক হিরো’ শাহরুখ খানের যুগলবন্দী, তখন রোমান্সনির্ভর সেই চলচ্চিএতে যুক্ত হয় এক নতুন মাত্রা। আর এই যুগলবন্দীর নতুন মাত্রা ছবি যাব তাক হ্যায় জান। যাব তাক হ্যায় জান ২০১২ সালের নির্মিত যশ চোপড়ার সর্বশেষ রোমান্টিক মিউজিকাল ফিল্ম।

যশ চোপড়ার কথা আর কি বলব উনি যে বলিউডের কি পরিমান ভাল একজন চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক তা আমরা অনেকেই জানি। যশ চোপড়া প্রথমত আই এস জোহর এবং বি আর চোপড়ার সাথে সহকারি পরিচালক হিসেবে কাজ শুরু করেন। পরে ১৯৫৯ সালে ‘ধুল কা ফুল’নামে তার প্রথম চলচ্চিএ মুক্তি পায়। পরবর্তীতে ওয়াক্ত, দিওয়ার, ইত্তেফাক, ডর, কালা পাথর, দিল তো পাগল হ্যায়, বীর-জারা মত সুপারহিট মুভি ছাড়াও মোট ২৩টি চলচ্চিএ পরিচালনা করেন। আর ৮ বছর পর তিনি তার জীবনের শেষ পরিচালিত সর্বশেষ চলচ্চিত্রতে সর্বকালের জনপ্রিয় সেরা ‘রোমান্টিক হিরো’ শাহরুখ খানকে নিয়ে আসেন একজন ফর্জির চরিত্রে। পুলিশ, আর্মি এইসব চরিত্রতে শাহরুখ খানকে দেখার জন্য অনেক দর্শক অপেক্ষায় ছিল। শাহরুখ খানকে এখন ফর্জির চরিত্রে দেখে দর্শক তাকে এই ধরনের চরিত্রতে অনেক বেশী পছন্দ করেছে। শাহরুখ ছাড়াও মুভিটিতে আরো প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও অনুশকা শর্মা।

মুভিটি নির্মাণ শুরু করার আগেই যশ  চোপড়া ঘোষণা দেন যে; এটি তাঁর পরিচালিত সর্বশেষ চলচ্চিত্র। এরপরে ফিল্মি জগত থেকে তিনি অবসর নিবেন। নিজের শেষ কাজটিকে অতুলনীয়ভাবে গড়ে তুলতে মুভিটির প্রত্যেকটি শট অতি যত্নের সঙ্গে নির্মান করেছিলেন যশ চোপড়া। এমনকি মুভিটির আকর্ষণ ধরে রাখার জন্য দীর্ঘদিন যাবত চলচ্চিত্রটির নাম পর্যন্ত মিডিয়াতে প্রকাশ করেননি তিনি। মুভিটির নাম প্রকাশ করার বহু আগে থেকেই মুভিটি নিয়ে দর্শকদের আগ্রহের শেষ ছিলো না। তবে এতোদিন ধরে সিনেমাটির নাম কেন গোপন রাখা হয়েছিলো, এই বিষয়ে কিছু জানানো হয়নি এখনো। এর আগে সিনেমাটির নাম ‘লন্ডন ইশক’ এবং ‘ইয়ে কাহা আ গায়ে হাম’ হবে বলে গুজব উঠলেও তা উড়িয়ে দিয়েছিলেন যশ চোপড়া। সিনেমাটির নাম অনেক পরে প্রকাশিত হওয়ায় অনেকদিন পর্যন্ত এটি “Yash Chopra Untitled” হিসেবে পরিচিত ছিল। ফিল্ম আর যখন মুভিটির মুক্তির সময় ঘনিয়ে এসেছিল, তখন ধারণা করা হয়েছিল যে এ বছরের সব চাইতে ব্যবসা সফল চলচ্চিত্র হতে যাচ্ছে ‘যাব তাক হ্যায় জান’। মুভিটির মূল অভিনেতা শাহরুখ খান বলেছেন, ‘যাব তাক হ্যায় জান’ সম্পূর্ণই যশ চোপড়ার নিজের হাতে তৈরি। এমনকি সিনেমার একটি গানের কয়েক মিনিটের দৃশ্য তিনি সুইজারল্যান্ডে চিত্রায়ন করবেন বলে ভেবেছিলেন, তবে দুর্ভাগ্যক্রমে তিনি তার কাজটি শেষ করে যেতে পারেননি। আর তাই এখন ‘যাব তাক হ্যায় জান’ এর কলাকুশলীরা গানটি অসম্পূর্ণই রাখেছেন। সিনেমাটির কলাকুশলীদের কারো ইচ্ছা নেই সদ্য প্রয়াত যশ চোপড়ার শেষ কীর্তিতে হাত দেয়ার। আমাদের এখন আর ওই অংশটি শুটিং করার মতো মানসিকতা নেই। আমরা যদি শুটিং করি তবে তার কাজের বিশুদ্ধতা নষ্ট হবে। তারা যশ চোপড়ার শেষ চিহ্নটাতে সৃতি হিসেবে রেখে দিয়েছে। সেই সঙ্গে শাহরুখ আরও বলেছেন যে, যশ চোপড়ার শেষ সিনেমা হিসেবে বিশেষভাবে সংরক্ষণ করে রাখা হবে ‘যাব তাক হ্যায় জান’।

jab tak hai jaan মুভির অনেক জানা অজানা তথ্য: পর্ব ১

তবে বলিউডে প্রতিযোগিতা ছাড়া কোনো কিছুই অর্জন করা যায়না। আর তাই ‘যাব তাক হ্যায় জান’কে টক্কর দিতে একই দিনে মাঠে নামছে অ্যাকশন হিরো অজয় দেবগনের ‘সান অফ সর্দার’। অনেকটা কমেডি ধাঁচের এই সিনেমাটি প্রেমের কাহিনী ‘যাব তাক হ্যায় জান’কে ভালোভাবেই প্রতিযোগিতার মধ্যে ফেলবে বলে ভাবছেন অনেকে।

সূএ: বিভিন্ন অনলাইল পত্রিকা

Jab Tak Hai Jaan 2012 Hindi 480p DvDScr (Video Cleaned)

আর ভালো পিন্ট এখনো আসে নি, মুভিটির ভাল পিন্ট মেতে এবং নতুন নতুন সব মুভির ডাউনলোড লিঙ্ক পেতে ফেসবুকের এই গ্রুপটিতে একটিভ থাকতে পারেন।

বন্দু অপেক্ষায় থাকুন আপনাদের জন্য নিয়ে আসছি আরো পর্ব


  • আমার লেখাটি দেখার জন্য আপনাকে অনেক অনেক  ধন্যবাদ ,,

  • আমার আরও লেখা পাবেন  এখানে

  • কোন মুভির ডাউনলোড লিঙ্ক না পেলে ফেসবুকের এই গ্রুপটিতে request করতে পারেন এবং একটিভ থাকতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 + 20 =