গুগল এডসেন্স এ আর্নিং বাড়াবেন যেভাবে!!!

0
259

আসসালামু  আলাইকুম ।  আশা করি আল্লাহর রহমতে সবাই ভালোই আছেন ।  ভালো থাকাটাই  সবসময়ের প্রত্যাশা  । আজ যে বিষটি শেয়ার করব তা আপনাদের অনেকের-ই জানা থাকতে পারে, তবে যাদের জানা নেই তাদের জন্য বিষয়টি খুব কাজ দিবে। বেশি কথা না বলে শুরু করি । যাদের একটি ওয়েব সাইট কিংবা ব্লগ সাইট আছে, তারা সবসময় চেষ্টা করেন সে ওয়েব সাইট  এর মাধ্যমে টাকা ইনকাম করতে। বিষয়টি শুনতে সহজ মনে হলেও আপাত দৃষ্টিতে কাজটি কঠিন । অনলাইন ইনকাম এর জন্য কিঞ্চিত সাধনার প্রয়োজন।  যত চেষ্টাই করুন নির্দিষ্ট পথে যদি আগাতে পারেন তবে আপনার সাফল্য নিশ্চিত ।  ওয়েব সাইট  কিংবা ব্লগ সাইট এর মাধ্যমে ইনকাম করার জন্য অনেকে বহুবার চেষ্টা করেন একটা গুগল এডসেন্স একাউন্ট এর জন্য । কেউ খুব সহজেই পেয়ে যান, আর কারো জন্য এটা সোনার হরিন এর চাইতেও কোনো অংশে কম নয় । আর কোনো ভাবে যদি গুগল এডসেন্স একাউন্ট পেয়ে যান, তবে আপনাকে অবিরাম চেষ্টা করতে হবে আপনার ওয়েবসাইট কিংবা ব্লগসাইট এর ট্রাফিক বাড়ানোর জন্য। কেননা ট্রাফিক বাড়াতে বা ভিজিটর আনতে না পারলে আপনার সাইট এর মাধ্যমে ইনকাম করাটাও সোনার হরিন এর মতই থেকে যাবে ।  কিঞ্চিত চেষ্টা করেও দেখতে পাবেন আপনার গুগল এডসেন্স  একাউন্ট এ জমা হয়েছে মাত্র কয়েক সেন্ট । তাই আপনাকে অবিরাম লেগে থাকতে হবে গুগল এডসেন্স এর ইনকাম বাড়ানোর জন্য ।   আর  এজন্য  নিচের বিষয়গুলোর প্রতি নজর দিন …

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। আপনার সাইট এ নিয়মিত পোস্ট করুন, মনে রাখবেন যত বেশি পোস্ট করবেন আপনার সাইট  এ ততই কন্টেন্ট এর পরিমান বাড়বে, আর ভিজিটর আসার পথ তৈরী হবে।

২। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করতে পারলে সেদিকে মনোযোগ দিন, আর না পারলে আপনার সাইট এ  বেশি বেশি আর্টিকেল পোস্ট করুন । মনে রাখবেন এমন অনেক সাইট আছে যারা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন না করেও গুগল এর শীর্ষ অবস্থানে রয়েছে। তাই সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর চেয়ে আর্টিকেল পোস্ট এর প্রতি বেশি গুরুত্ব দিন।

৩।  সোশাল নেটওয়ার্ক সাইট গুলোতে আপনার সাইট সম্পর্কে লিখে লিংক দিয়ে দিন।

৪। আপনার সাইট এ নতুন কোনো পোস্ট দিলেই সে অনুযায়ী কীওয়ার্ড আপডেট করুন।

৫। কীওয়ার্ড সিলেক্ট করতে গুগল এডওয়ার্ড এর সাহায্য নিন, সাইটটিতে যেতে এ লিঙ্কে ক্লিক করুন ।

৬। আপনার সাইট এ ব্যাক লিংক এড করুন, বেশি বেশি ব্যাক লিংক থাকলে আপনার সাইট এর গ্রহণযোগ্যতা বাড়বে ।

৭। নিজের এড এ নিজে কখনো ক্লিক করবেননা, এমনকি অন্য পিসি থেকেও না। গুগল এর শক্তিশালী সফটওয়্যার অবিরাম বিচরণ করছে ইনভেলিড ক্লিক ধরতে। ধরা পড়লে আপনার সোনার হরিন অচিরেই যাবে ভেনিস হয়ে ।

৮। আপনার  সাইট  এ গুগল এর এড এমনভাবে সেট করুন যেন নুন্যতম ভিজিটর আসলেও ক্লিক পড়ার  সম্ভাবনা থাকে ।

৯। শুধু টেক্সট এড না দিয়ে ইমেজ এডও সেট করুন । আবার এক জায়গায় সব এড দিবেননা । ফ্রন্ট পেজ এর পাশে এবং উপরে বিভিন্ন জায়গায় সেট করুন। মনে রাখবেন এক পেজ এ ৩ টির  বেশি এড সেট করা যায়না ।

১০। আপনার দেশে এবং বিদেশে থাকা বন্ধু বান্ধবের সকল ইমেইল এড্রেস সংগ্রহ করুন, যেন আপনার সাইট নিয়মিত আপডেট করে প্রতিমাসে তাদেরকে একটা রিভিউ দিতে পারেন । সাইট এ প্রয়োজনীয় কন্টেন্ট থাকলে এটা তাদের মাধ্যমে আরো অনেকের নিকট ছড়িয়ে পড়বে।

১১। ইয়াহু এবং গুগল এনসার এর মাধ্যমে মন্তব্য দিন, সাথে আপনার সাইট এর লিংক সংযোজন করুন।

১২। গুগল এর এড গুলো হোম পেজ এর নিচে সেট করতে পারেন। আমি যেভাবে করেছি এ সাইট এ।

 গুগল এডসেন্স এ আর্নিং বাড়াবেন যেভাবে!!!

১৩।  আপনার সাইট এ ফেসবুক এর ফ্যান পেজ সেট করুন, সাথে ভিজিটর কাউন্টার এবং রিসেন্ট হিট কাউন্টার সেট করুন, তাহলে প্রতিদিন কতজন ভিজিটর আসছে, তা বুঝতে পারবেন।  আমার সাইট এ কিভাবে  সেট করেছি দেখে আসুন ।

১৪। ৭ দিন পর পর আন্তর্জাতিক ফোরাম সাইট গুলোতে আপনার সাইট এর রিভিউ দিন । এভাবে নিয়মিত কাজগুলো করতে থাকুন, আপনার এডসেন্স এ আর্নিং বাড়তে থাকবে।

 

গুগল এডসেন্স এ আর্নিং বাড়াবেন যেভাবে!!!

 

আরো জানতে এবং কম্পিউটার এর বিভিন্ন টিপস ও আর্নিং এর বিভিন্ন পথ সম্পর্কে জানতে আমার ওয়েবসাইট ঘুরে আসতে পারেন । এছাড়া আমার অন্যান্য টিউনগুলোও দেখতে পারেন, আর  আমার ফেসবুক এ   মেসেজ পাঠাতে পারেন ।

 সবাইকে ধন্যবাদ । সবাই ভালো থাকবেন, অনেক অনেক ভালো ।


টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − eight =