অনলাইনে অর্থ উপার্জনের জন্য রয়েছে অসংখ্য উপায়, বিড ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন, পর্ব-২

0
659

অনলাইনে অর্থ উপার্জনের জন্য রয়েছে অসংখ্য উপায়, বিড ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন, পর্ব-২বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। অনেক ফুরফুরে মেজাজ নিয়ে আজ লিখতে বসলাম।  যাহোক আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি বিড ছাড়া অনলাইনে অর্থ উপার্জন করার নতুন একটি উপায় নিয়ে। এতদিন বায়ার তার কাজের ফিরিস্তি বর্ণনা করেছেন আর আপনি কাজ পাওয়ার জন্য বিড দিয়ে গেছেন। কিন্তু এখন আপনি আপনার কাজের ফিরিস্তি দিবেন এবং কাজের বিল নির্ধারণ করে দিবেন। আর বায়ার-ই তার প্রয়োজন অনুযায়ী আপনাকে খুঁজে নেবে। আর এ যাবতীয় কাজগুলি আপনি করতে পারবেন fiverr.comসাইটের মাধ্যমে। তো বন্ধুগণ চলুন সাইটটি সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Fiverr.com সাইটে মুলত ফ্রিল্যান্সাররা তাদের কাজের বর্ণনা দিয়ে থাকে এবং তার কাজের বিল নির্ধারণ করে থাকে। এখানে প্রজেক্টের মূল্য নিদ্দিষ্ট, অর্থাৎ ৫ ডলার। বায়ারের চাহিদার সঙ্গে যদি আপনার কাজ মিলে যায় তাহলে বায়ার আপনার অফারটি গ্রহন করবে ও  তার কাজটি করে দিতে বলবে এবং বিল পরিশোধ করবে।

এখানে বিভিন্ন ধরণের কাজ করা যায়। গ্রাফিক্স, ওয়েব ডিজাইন, এসইও,  অনলাইন বিপনন সহ অনেক কিছু। উদাহরণস্বরুপ, আপনি SEO এর কাজ জানেন এবং লিংক বিল্ডিংয়ের কাজটি ভাল করতে পারেন। তাহলে আপনি বায়ারদের উদ্দেশ্যে এরকম একটি মেসেজ লিখতে পারেন বা আপনার কাজের অফার দিতে পারেন।

I will create 50 edu & gov backlinks for your website for 5$.

এ অফারটি দেখার পর যদি কোন বায়ার ৫ ডলারের বিনিময়ে তার ওয়েবসাইটের জন্য ৫০ টি edu & gov এর ব্যাকলিংক করতে চান, তাহলে সে আপনাকে কাজটি করে দেওয়ার জন্য বলবে। পুরো ব্যাপারটিই সম্পন্ন হবে Fiverr.com সাইটের মাধ্যমে। এরপর আপনি যখন কাজটি শেষ করবেন তখন বায়ার আপনার কাজের পেমেন্ট Fiverr.com ওয়েবসাইটে জমা করে দিবেন। সেখান থেকে সাইট কর্তৃপক্ষ  কমিশন কেটে রেখে বাকি টাকাটা আপনাকে প্রদান করবে।

Fiverr.com সাইটে প্রতি ৫ ডলারের কাজের জন্য ১ ডলার কমিশন কেটে রাখে।

আমরা ফ্রিল্যান্সিং সাইটগুলিতে দেখি বায়ার একটি প্রজেক্ট যে কোন একজন ফ্রিল্যান্সারকে দিয়ে একবারেই করিয়ে নেয়। কিন্তু Fiverr.com সাইটে আপনি যেহেতু সার্ভিস অফার করছেন সুতরাং এখানে আপনি একাধিক বায়ারের নিকট আপনার সার্ভিস একাধিকবার বিক্রয় করতে পারবেন। আরো সহজভাবে বলি, মনে করুন আপনি নিচের উদাহরণের মত একটি সার্ভিস অফার করে পোস্ট করলেন।

I will submit your website to 50 social bookmarking sites and ping them for first indexing and quality SEO Backlinks for $5.

এটি একজন বায়ার একবার আপনাকে দিয়ে করিয়ে নিল। একবার সার্ভিস কারও কাছে বিক্রি হওয়ার পরও কিন্তু আপনার অফারটি সাইটে থাকবে। এবং এ অফারটি আপনার আরও অনেক বায়ারের কাছে বিক্রি করার সুযোগ থাকবে। আর প্রত্যেকবার বিক্রি করার সাথে সাথেই আপনি পেয়ে যাবেন আপনার নির্ধারিত মূল্য।

নিচের লিংকে ক্লিক করে দেখুন, একজন বাংলাদেশী ফ্রিল্যান্সার একটি social bookmarking  কাজের অফার দিয়েছে এবং বেশ কয়েকবার বিক্রিও হয়েছে।

http://fiverr.com/bookmarkexpert/submit-your-website-to-165-social-bookmarking-sites-and-ping-them-for-fast-indexing-and-quality-seo-backlink

এমনি বিড ছারা আয়ের আর একটি জনপ্রিয় সাইট http://www.freelancer.com/marketplace এ সাইটটি বিখ্যাত ফ্রিল্যান্স সাইট www.freelancer.com এর একটি অনলাইন শপিং সাইট। এখানেও আপনি গ্রাফিক্স, ওয়েব ডিজাইন এলিমেন্টে এমনকি এসইওর কাজ অফার দিতে পারেন। এসইও রিলেটেড কাজ করার জন্য এখানে Service এ ক্লিক করতে হবে।

 

তাহলে বন্ধুগণ আর দেরি কেন? আজই সাইনআপ করুন Fiverr.comwww.freelancer.com/marketplace সাইটে। এরপর আপনার জানা কাজগুলি দিয়ে একটি সার্ভিস অফার করুন।

সবকিছু সঠিকভাবে করে সার্ভিস অফার করলে আশা করা যায় অল্প কিছুদিনের মধ্যেই আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন। আপনাদের সবার সফলতা কামনা করে আজকের মত এখানেই পোস্ট শেষ করছি। সামনে আবার হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। ততদিন পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন।

-হুমায়ুন আহম্মেদ

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × three =