ইউটিউব খুলে দেয়া হচ্ছে!!!

3
659

প্রায় আড়াই মাস বন্ধ রাখার পর বাংলাদেশ সরকার আবার ইউটিউব চালু করতে যাচ্ছে। গতকাল থেকেই বাংলাদেশের অনেক অনলাইন ব্যবহারকারী ভিডিও দেখা ও শেয়ার করার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সাইটটি দেখার সুযোগ পাচ্ছেন।
মহানবীকে (সা.) অবমাননা করে নির্মিত একটি কুখ্যাত সিনেমা ইউটিউবে প্রচার করার পর গত ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ সরকার ইউটিউব বন্ধ করে দেয়। ওই সিনেমার প্রতিবাদে মুসলিম বিশ্বে তীব্র আন্দোলন হয়েছে। এ নিয়ে পাকিস্তানসহ কয়েকটি দেশে বেশ কয়েকজন বিক্ষোভকারী নিহত হয়েছেন। এরপর বাংলাদেশ ও পাকিস্তান সরকার ইউটিউব বন্ধ করে দেয়।
তবে মুক্ত তথ্য প্রবাহের এই যুগে ওয়েবসাইট বন্ধ করাটা কতটা কাজে দেয় তা নিয়ে বিশেষজ্ঞরা প্রশ্ন তুলেছেন। অনেক ইন্টারনেট ব্যবহারকারী জানিয়েছেন, তারা প্রক্সি বা অন্য দেশের আইপি ব্যবহার করে নিয়মিত ইউটিউব দেখেছেন। তবে গতকাল অনেকে ইউটিউব দেখার সুযোগ পেলেও কেউ কেউ আবার বলছেন যে তারা ইউটিউবে ঢুকতে পারছেন না।
গতকাল এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, ইউটিউব শিগগিরই চালু করা হবে। মন্ত্রী বলেন, মহানবীকে (সা.) কটাক্ষ করে তৈরি করা চলচ্চিত্রটি যেন ইউটিউব খুললে দেখা না যায়, এ ব্যাপারে ব্যবস্থা নিতে ইউটিউব কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen + 5 =