পেনড্রাইভ/মেমোরী কার্ডে লুকানো থাকা ফাইল উদ্ধার করবেন যেভাবে

1
352

আমার এই টপিক নিয়ে এর আগে যদি কেউ পোস্ট দিয়ে থাকেন তাহলে তাকেও ধন্যবাদ।আমি এই পোস্ট টি দেয়ার কারণ কিছুদিন আগে আমারও সমস্যাটি হয়েছে। পরে এক বন্ধুর কাছ থেকে শিখেছিলাম কিভাবে লুকানো ফাইল উদ্ধার করা যায়। যদিও ব্যাপারটা খুব সহজ।আসুন এবার কিভাবে লুকানো ফাইল বের করবেন।

উইন্ডোজ এক্সপি:
প্রথমে My computer-এ মাউস রেখে ডান বাটনে ক্লিক করে Properties-এ যান। এখন System Restore-এ ক্লিক করে Turn off System Restore on all drives-এ টিক চিহ্ন দিয়ে ok ক্লিক করুন। নতুন একটি উইন্ডো এলে সেটির yes-এ ক্লিক করুন। এখন My Computer-এর মেনুবারের Tools থেকে Folder options নির্বাচন করে View-তে ক্লিক করুন। এখন Show hidden files and folders-এ টিক চিহ্ন দিন এবং Hide extensions. ও Hide protected.. বক্স থেকে টিক চিহ্ন তুলে দিয়ে ok করুন। এখন দেখবেন পেনড্রাইভে আপনার ফাইল, ফোল্ডারগুলো দেখা যাচ্ছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

উইন্ডোজ 7
প্রথমে my computer / win explorer ওপেন করুন।তারপর organize বাটনে ক্লিক করুন।তারপর folder & search option বাটনে ক্লিক করুন। তারপর view তে ক্লিক করুন, এরপর show hidden files,folders and drivers এই লেখাটিতে ক্লিক করুন। এবার প্রথমে apply এবং শেষে ok বাটনে ক্লিক করে বেরিয়ে আসুন।ব্যস হয়ে গেল। এবার আপনার কাংখিত ফাইলগুলো দেখতে পাবেন।
বিঃদ্রঃ পেনড্রাইভে করে কোনো ফাইল বা ফোল্ডার অন্য কোনো কম্পিউটারে নিতে চাইলে সেগুলো জিপ করে নেবেন। জিপ করা ফাইল বা ফোল্ডারে ভাইরাস আক্রমণ করে না।

আমার ব্লগ দেখতে পারেন

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − eleven =