গুগল+ এর মজার টিপস (পর্ব ১৪)

6
390
গুগল+ এর মজার টিপস (পর্ব ১৪)

অনির্বাচিত টিউনার™

®╔═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╗®
✪░░▒▓███►✂✂((((☠☠➸Uη§є₤є©†єd✖Ŧwєє†єЯ™➸☠☠))))✂✂◄███▓▒░░✪ ®╚═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╝®

The Ultimate Path of The Bangla Technology
অ আ ক খ প্রযুক্তি এখন আমার ভাষায়
গুগল+ এর মজার টিপস (পর্ব ১৪)

আসসালামু আলাইকুম, সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি গুগল+ এর ধারাবাহিক টিউনে। আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে খুবই ভাল আছেন। আজ আপনাদের গুগল+ এর মজার টিপস দেখাব। হয়ত আপনারা টিপসগুলো জানেন, তবুও দেখাব। কারণ যারা জানেন না তাদের আশা করি উপকার হবে।

1. Bold, italicsstrikethough: আমরা সবাই বিভিন্ন পোষ্ট একেক জনের সাথে শেয়ার করছি। কিন্তু আপনারা লক্ষ করে থাকবেন যে, বিভিন্ন বিশেষ বিশেষ শব্দ মোটা, বাঁকা বা আন্ডার লাইন করা থাকে। এগুলো কিভাবে করে? জটিল প্রশ্ন!!! কোন সমস্যাই নাই। আপনি যদি শব্দ বোল্ড বা মোটা করতে চান, তাহলে আপনি লিখুন *bold* এখানে bold এর জায়গায় আপনার নির্ধারিত শব্দটি লিখুন। যেমন- *Unselected Tuner* তাহলে Unselected Tuner শব্দটি মোটা হয়ে যাবে। একই ভাবে বাঁকা করার জন্য _italics_, এবং আন্ডার লাইন করার জন্য -strikethough-. এই কোড ব্যবহার করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2. Tag friends in posts: বন্ধুদের সর্তক করার জন্য আমরা সাধারণত ট্যাগ ব্যবহার করি। আপনি যদি গুগল+ এর আপনার বন্ধুদের ট্যাগ করতে চান তাহলে লিখুন “+” বা “@” লিখে আপনার বন্ধুর নাম লিখুন। এক্ষেত্রে আপনার টাইপ করা নামে যদি আরও থাকে, তাহলে ওগুলো চলে আসবে। এখন আপনার পচন্দের বন্ধুর নাম সিলেক্ট করুন।

3. Quickly share post on Twitter and Facebook: আপনি যদি আপনার গুগল+ এর পোষ্টগুলো ফেইসবুক ও টুইটারে শেয়ার করতে চান তাহলে Extended Share for Google Plus থেকে এক্সটেনশা্নটি ডাউনলোড করে ইন্সটল করুন। এবার পোষ্ট করলে দেখবেন, প্রতিটি পোষ্টের নিচে “Send to…” অপশন চলে এসেছে। এবার “Send to…” তে ক্লিক করুন, তাহলে FaceBook ও Twitter দুটা অপশন আসবে, যেটাতে পোষ্ট করতে চান সেটাতে ক্লিক করুন। তাহলেই পোষ্ট চলে যাবে।

4. Edit photos: আপনি গুগল+ এ বসেই আপনার ছবিগুলো এডিট করতে পারবেন। এজন্য আপনার ছবিগুলোতে যান। এবার একটি ছবি নির্বাচন করুন ও “Actions” > Edit photo এ ক্লিক করুন। এবার আপনার ইচ্ছা মতো ছবি এডিট করুন।

সবাইকে আনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন, আল্লাহ হাফেজ………


টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. গুগল প্লাস ভালই লাগে, আর অনির্বাচিত ভাইয়ের জন্য এখন অসাধারণ লাগে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − 13 =