খুনের দায়ে অ্যান্টিভাইরাস গুরু জন ম্যাকাফিকে খুঁজছে পুলিশ

3
295
খুনের দায়ে অ্যান্টিভাইরাস গুরু জন ম্যাকাফিকে খুঁজছে পুলিশ

The Hitman

Danger!!! Danger!!!
because here comes The Hitman
I love technology and gadgets very much, I have most of them
I like sports and beyblades also
I have a street gang called "Blacklist 5" and I'm the leader of this gang
My longjourney with Tunerpage begins right now
খুনের দায়ে অ্যান্টিভাইরাস গুরু জন ম্যাকাফিকে খুঁজছে পুলিশ

 

খুনের দায়ে অ্যান্টিভাইরাস গুরু জন ম্যাকাফিকে খুঁজছে পুলিশ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

খুনের দায়ে পালিয়ে বেড়াচ্ছেন অ্যান্টিভাইরাস পাইওনিয়ার জন ম্যাকাফি। মধ্য আমেরিকার দেশ বেলিজ-এর পুলিশ জানিয়েছে নির্বাসিত মার্কিন নাগরিক গ্রেগোরি ফলের হত্যাকাণ্ডে পুলিশের সন্দেহভাজন ব্যক্তির তালিকায় শীর্ষে রয়েছের ম্যাকাফি অ্যান্টিভাইরাস নির্মাতা জন ম্যাকাফি। গত ১০ নভেম্বর অ্যামবেরগ্রিস কায়ে দ্বীপের সান পেদ্রো শহরে নিজের বাড়িতে খুন হন গ্রেগোরি ফল।

খুনের দায়ে অ্যান্টিভাইরাস গুরু জন ম্যাকাফিকে খুঁজছে পুলিশ

খুনের দায়ে পালিয়ে বেড়াচ্ছেন অ্যান্টিভাইরাস পাইওনিয়ার জন ম্যাকাফি। মধ্য আমেরিকার দেশ বেলিজ-এর পুলিশ জানিয়েছে নির্বাসিত মার্কিন নাগরিক গ্রেগোরি ফলের হত্যাকাণ্ডে পুলিশের সন্দেহভাজন ব্যক্তির তালিকায় শীর্ষে রয়েছের ম্যাকাফি অ্যান্টিভাইরাস নির্মাতা জন ম্যাকাফি। গত ১০ নভেম্বর অ্যামবেরগ্রিস কায়ে দ্বীপের সান পেদ্রো শহরে নিজের বাড়িতে খুন হন গ্রেগোরি ফল। খবর গিজমোডোর।

ফল হত্যাকাণ্ডের অনেক কিছুই এখনও আইন শৃংখলা রক্ষা বাহিনীর কাছে ধোঁয়াসা। তবে স্থানীয়রা জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় জন্ম নেয়া ফল ছিলেন একজন বন্ধুবৎসল নির্মাণ কর্মী। তবে ফল এবং ম্যাকাফির মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো বেশ কিছুদিন ধরেই। এ মাসের দ্বিতীয় সপ্তাহের বুধবার স্থানীয় মেয়র অফিসে ম্যাকাফির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছিলেন ফল। ম্যাকাফির বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলি ছোড়ার এবং হুমকির অভিযোগ করেন তিনি। ফলের অভিযোগ অনুযায়ী তাদের সর্বশেষ ঝগড়ার মূলে ছিলো তাদের পোষা কুকুর।

কম্পিউটার জগৎ থেকে অনেকদিন ধরেই বিচ্ছন্ন ছিলেন জন ম্যাকাফি। ক্রমাগত বাড়ছিলো তার খাম খেয়ালি আচরণ। বেলিজ আন্ডারওয়ার্ল্ডের কুখ্যাত গ্যাংস্টারদের সঙ্গে ওঠা বসার কথা বলেছিলেন ম্যাকাফি নিজেই।

২০১০ সালে জুলাই মাসে কুয়োরাম সেন্সিং প্রজেক্ট বন্ধ করে দিয়ে অ্যালিসন আডোনিজিও দেশত্যাগ করার পর পরই কম্পিউটার জগত থেকে দূরে সরে যান জন ম্যাকাফি। রাশিয়ায় হোস্ট করা ইন্টারনেট মেসেজবোর্ড ব্লুলাইটে বিভিন্ন ধরনের মাদক দ্রব্য নিয়ে পোস্ট করতে শুর করেন তিনি। বাণিজ্যিকভাবে বাজারজাতকৃত বাথ সল্ট হিসেবে পরিচিত কলোকোয়ালি থেকে সাইকোঅ্যাকটিভ ড্রাগ তৈরি চেষ্টা করছিলেন ম্যাকাফি। ওই কাজে তার গবেষণার অগ্রগতি নিয়ে ৯ মাসে ২০০ বারেরও বেশিবার ব্লুলাইটের মেসেজ বোর্ডে পোস্ট করেন ম্যাকাফি।

ব্লালাইট মেসেজ বোর্ডে স্টামঙ্গার নামে লিখতেন ম্যাকাফি। ২০১১ সালের ৪ জানুয়ারি সর্বশেষ পোস্টটি দেবার আগে নিজেক ‘জন’ নামে পরিচয় দেন ম্যাকাফি। ইন্টারনেট মেসেজবোর্ডটিতে লেখা বন্ধ করে দেবার কারণ হিসেবে ইন্টারনেট ব্যবহারের ফলে কাজে ব্যাঘাত সৃষ্টি হবার কথা বলেছিলেন তিনি।

পুরনো বন্ধু এবং কম্পিউটার জগৎ থেকে ম্যাকাফির বিচ্ছন্ন হয়ে পড়বার কারণ হিসেবে অনেকেই চিহ্নিত করছেন তার মাদকাসক্তি। বেলিজ আন্ডারওয়ার্ল্ড গ্যাংস্টারদের সঙ্গে ম্যাকাফির যোগাযোগের ব্যাপরটিরও ব্যাখা দেয় ওই মাদকাসক্তিই। ম্যাকাফির পুরনো সহকর্মী এবং বন্ধুদের অনেকেই জানান, নারীদের মধ্যে যৌনউদ্দীপনা সৃষ্টিকারী মাদকের প্রতি অনেক দিন ধরেই কৌতুহল ছিলো ম্যাকাফির। পছন্দের নারীকে সঙ্গীনী হিসেবে পাবার জন্য লেগে থাকতেন ম্যাকাফি। 

১১ নভেম্বর, রবিবার সকার ৮ টায় ফলের গৃহপরিচারিকার কাছ থেকে পাওয়া খবরের ভিত্তিতে স্যান পেদ্রো শহর থেকে প্রায় ৬ মাইল দূরে ফলের বাসায় হাজির হয় বেলিজ পুলিশ। সেখানে ফলের গুলিবিদ্ধ লাশ আবিষ্কার করেন তারা। তবে ৫২ বছর বয়সী ওই আমেরিকার নাগরিকের মৃতদেহ সর্বপ্রথম আবিষ্কার করেন ফলের গৃহকর্মী লরা তুন। রবিবার সকাল ৭.২০ মিনিটে প্রতিদিনের মতো ফলের বাসায় কাজে যেয়ে ফলকে মৃত অবস্থায় পান তিনি।

নিজের বাসায় একাই থাকতেন ফল। সর্বশেষ ১০ নভেম্বর রাত ১০টায় তাকে জীবিত অবস্থায় দেখেছিলেন প্রতিবেশীরা। জোরপূর্বক অনুপ্রবেশের কোনো চেষ্টার আলামত পায়নি পুলিশ। তবে ফলের ব্যক্তিগত ল্যাপটপ এবং আইফোনটির খোঁজ পায়নি তারা। বাড়িটির দ্বিতীয় তলার হলঘরে ফলেন মৃতদেহ পায় পুলিশ। আর সিড়িতে ছিলো একটি নাইন মিলিমিটার বুলেট শেলের উপস্থিতি। ময়নাতদন্তের অপেক্ষায় মর্গে রয়েছে ফলের মৃতদেহটি।

বেলিজে নিজ বাসস্থানে একটি স্বয়ংসম্পূর্ণ কেমিক্যাল ল্যাব দাঁড় করিযেছিলেন ম্যাকাফি। জানা গেছে, বেলিজের ভেষজ উদ্ভিদ থেকে মাদ্রক দ্রব্য উৎপাদনের চেষ্টা করছিলেন তিনি।

 সুত্রঃ ইন্টারনেট 
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. The Hitman ভাই পোস্ট করার আগে যেনে শুনে পোস্ট করা ভাল কারন এই পোস্ট অনেক আগেই হয়ে গেছে। আশা করি আপনি আপনার পোস্টটি ডিলিট করে দিবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × five =