ওয়েব পেইজে ‘Ctrl+C’ – এর মাধ্যমে কপি পেস্ট করার ক্ষেত্রে সাবধান

18
357

‘Ctrl+C’ আমাদের দৈনিক অনলাইন এ কাজ করার ক্ষেত্রে একটি জরুরি কাজ। কিন্তু এটি খুব বেশি সুরক্ষিত না। অনলাইন এ আপনি যখন ‘Ctrl+C’ ব্যবহার করেন তখন কি হতে পারে জেনে নিনঃ

‘Ctrl+C’ দ্বারা আমরা বিভিন্ন ডাটা কপি করি। এই কপি করা ডাটা অনলাইন এ একটি ক্লিপবোর্ড এ সংরক্ষিত হয় যা ইনটারনেট এর মাধ্যমে জাভা স্ক্রিপ্ট ও ASP এর কম্বিনেশনে প্রবেশ যোগ্য। আপনি কোন ডাটা ‘Ctrl+C’ দ্বারা কপি করুন আর এই লিঙ্ক এ যানঃ http:// www.sourcecodesworld.com/special/clipboard.asp । আপনি দেখবেন, আপনার কপি করা ডাটা (পাসওয়ার্ড, নাম্বার, পিন ইত্যাদি) এই ওয়েব সাইটের মাধ্যমে একসেস করা হয়েছে। এই ক্লিপবোর্ড থেকে আপনার কপি করা ডাটা অত্যন্ত সহজে এক্সট্র্যক্ট করা সম্ভব। এভাবে আপনার মূল্যবান ডাটা চুরি হওয়ার সম্ভবনা থাকে। বিষেশ করে আপনি যখন ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করছেন। (ইন্টারনেট এক্সপ্লোরার এ এই ডাটা হ্যাকিং প্রোটেক্ট করা যায়, কিন্তু পদ্ধতিটা আমি ভুলে গেছি।)
( উল্লেখিত সাইটে আপনার কপি করা ডাটা না দেখা গেলেও অনলাইনে ‘Ctrl+C’ কমান্ড ব্যবহার না করাই ভাল।)

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

18 মন্তব্য

  1. জটিল জিনিস জানলাম । আর আলসেমী করা জাবে না।
    জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।

  2. ভাইরে, ব্যপক গভীরের জিনিস। জানা ছিল না তো, জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।

  3. কপি করতে পছন্দ করি :D ভয় নাইরে আমার কোন ভয় নাই

  4. Eta amio jantam na. Net e ki ek info khujte eta peye giechilam. Pore amio obak. Tarpor theke ami online e kono joruri number, password, pin code esob evabe copy korina. Safe thaka valo arki. :)

মন্তব্য দিন আপনার