ফেসবুক মোবাইল থেকে আপনার বন্ধুদেরকে ট্যাগ করুন

10
368
ফেসবুক মোবাইল থেকে আপনার বন্ধুদেরকে ট্যাগ করুন

Shohag

Full Name: Omar Khlalid Shohag,
Lives In: Jaipurhat, Rajshahi, Bangladesh,
Occupation Is: Student (Eleventh Standerd),
Likes: Gaming, Computers, Internet, Technology, Friendship, Communicate, Sing, Travel, Enjoy & Much More.......
ফেসবুক মোবাইল থেকে আপনার বন্ধুদেরকে ট্যাগ করুন

আসসালামু আলাইকুম সকলকে। টিউনের পেজ এ আমি নতুন আর এটা আমার প্রথম পোস্ট। কেমন হল জানিনা। আশা করি স্টার্টিং টা সকলকে ভাল লাগবে, যদিও ফেসবুকের এই পদ্ধতিটা হয়তো অনেকেই জানেন।

ফেসবুক এখন আমাদের প্রতিদিনের জীবনে একটা আবশ্যক স্থান হয়ে উঠেছে। যেখানে সেখানে যখন তখন আমরা ফেসবুক ব্যবহার করছি। ব্যপকভাবে মোবাইল থেকেও। পিসি থেকে সহজেই কাউকে পোস্ট এ ট্যাগ করা যায়। কিন্তু ফেসবুক মোবাইলে এই সুবিধাটি নেই বললেই চলে। তবে একটা উপায়ে দরকার হলে মোবাইল থেকেও ফেসবুকে বন্ধুদের ট্যাগ করা যায়। পদ্ধতিটা একটু জটিল, কিন্তু জেনে রাখা ভাল। এ জন্য আপনাকে যা করতে হবে তা হলঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

যাকে ট্যাগ করতে চান প্রথমেই দরকার তার ফেসবুক আইডি। এটা কি, তা হয়তো আর বলতে হবে না। ‘What’s My ID’ (tunerpage- এ সাইন আপ করার সময় এটি ব্যবহার করেছেন হয়তো অনেকে।) নামক ফেসবুক অ্যাপ্লিকেশন ব্যবহার করে পিসি থেকে সহজেই আপনার ও আপনার সকল বন্ধুর ফেসবুক আইডি পেতে পারেন। আর যারা মোবাইল থেকে কারো আইডি পেতে চান তারা অপেরা মিনি ব্যবহার করে পেতে পারেন এভাবে- যার আইডি দরকার তার প্রোফাইলে যান। যদি তার কোন ইউজারনেম না থাকে তাহলে প্রোফাইলে অপেরা মিনি তে ‘#1’ (লিঙ্ক শর্টকাট) চাপলেই তার প্রোফাইল লিঙ্ক এ তার আইডি দেখতে পাবেন। আর যদি তার কোন ইউজারনেম থাকে তাহলে তার যে কোনো ফোটো ওপেন করে অথবা তাকে মাসেজ করার বক্স ওপেন করে অপেরা মিনি তে একই ভাবে ‘#1’চেপে লিঙ্ক এ তার আইডি পাবেন। আইডি টা কপি করুন। অপেরা মিনি তে টেক্সট কপি কিভাবে করে তা তো সবাই জানেন।

 

এবার তাকে যে পোস্ট এ ট্যাগ করতে চান তা লিখে এটা করুন- ‘ @[তার ফেসবুক আইডিঃতার প্রোফাইল নেম (অথবা প্রোফাইল নামের কোন অংশ)] ’ । বন্ধনী ব্যবহার করতে ভুলবেন না।

 

উদাহরণ হিসেবে দেখাইঃ আমার বন্ধুর নাম RuhulMashbuআর ফেসবুক প্রোফাইল লিঙ্ক হল http://m.facebook.com/profile.php? id=100000974016224&refid=48 । এখান থেকে দেখা যাচ্ছে, তার প্রোফাইল আইডি হল 100000974016224 । তাহলে তাকে ট্যাগ করতে আমি স্ট্যাটাস বা কমেন্ট এ কিছু লিখে তারপর লিখব @[100000974016224:] অথবা, @[100000974016224:Ruhul Mashbu]অথবা, @[100000974016224:Ruhul]অথবা,@[100000974016224:Mashbu] । এভাবে যে কাউকে তার প্রোফাইল আইডির মাধ্যমে ফেসবুক মোবাইল থেকে ট্যাগ করা যায়। :)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. Thank You vaia. 1st post, voy hoitesilo, na jani ki sob comment asbe. Ekhon ektu easy feel korchi.

    Ar, boss na vaia, eta nie ekta vul info correct korte gie eta peye giechilam. Tai share korlam, onekeri ojana vebe.

    • হা হা হা ! আপনার কাছ থেকে আরো চমৎকাত কিছু টিউন কি আমরা আশা করতে পারি না ?
      আমার মনে হয় আমরা তা করতে পারি, তাহলে ঝটপট লিখে ফেলুন আরো দারুন কিছু টিউন ;)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 3 =