শীতার্তদের সাহায্যে এগিয়ে আসুন

2
354

আসসালামু আলাইকুম ।

বাংলাদেশ এখন একটি আজব  ঋতুর দেশে পরিণত হয়েছে । শীত এর প্রভাব এক এক এলাকাতে এক এক সময় আসে । ঢাকার মানুষ যারা তারা শীতের প্রকোপ টের পাই ডিসেম্বর এ । কিন্তু অন্য জেলা বা বিভাগে শীত আরও দ্রুত আসে । অক্টোবর এর শেষ দিক অথবা নভেম্বার এর প্রথম দিক থেকেই শীত চলে আসে ওই সব এলাকাতে । দরিদ্র দেশ হওয়ার কারনে প্রতি বছর কয়েক হাজার মানুষ শীতের কারনে নির্দয় মৃত্যুবরণ করে । এদের জন্য কি আমাদের কিছুই করার নেই? আমরা কি পারি না নিজেদের পকেট খরচ বাঁচিয়ে তাদের  সাহায্য করতে ?

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইচ্ছা থাকলেই সব সম্ভব । Lend A Hand প্রতিবছর এর মত এবারো শীতার্তদের জন্য শীতবস্ত্র প্রদান করার উদ্যোগ নিয়েছে । সবার স্বদিচ্ছা এবং সহযোগিতা পেলে ইনশাআল্লাহ্‌ এবারো তারা কোন এক প্রত্যন্ত অঞ্চলে গিয়ে শীতার্তদের সাহায্য করতে পারবে ।

Lend A Hand সম্পর্কে একটু জানাতে চাইছি । এরা প্রথম নিজেদের ভেতর রক্ত সংগ্রহ করে পরিচিতদের সাহায্য করত । এরপর আমাদের শ্রদ্ধেয় স্যার Fazle Elahi Reza এর তত্ত্বাবধানে এবং ফুয়াদ ভাই এর উদ্যোগে রক্ত দানকে আরও বড় করে । বর্তমানে কারো রক্তের প্রয়োজন হলে আল্লাহ রহমতে Lend A Hand তা ম্যানেজ করে দিতে পারে অনেক দ্রুত । এরপর তারা থেমে থাকে নাই । চালু করেছে School Of Smile নামে একটি প্রোজেক্ট। এখানে পথশিশুদের জন্য নাইট স্কুল চালু করা হয় । তাদের একবেলা খাবারের বেবস্থা করার চেষ্টা করা হয় । এদের চিকিৎসার বেবস্থা করা হয়। এরপর চালু করা হয় Winter Smile নামে আরেকটি মহৎ উদ্যোগ। যার মাধ্যমে ২০১০ সাল থেকে অনেক দরিদ্র শীতার্তদের শীতের পোশাক, কম্বল, ওষুধ দেয়া হয়েছে । এছারা বিভিন্ন সামাজিক আন্দোলন ও লিগ্যাল এওারনেস এ লেন্ড আ হ্যান্ড গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে ।

আমরা একটু চেষ্টা করলেই আমাদের আশেপাশের এলাকার মানুষদের শীতের হাত থেকে বাঁচাতে পারি । বন্ধুরা মিলে একটি টিম গঠন করুন । সেই টিম নিয়ে মানুষের কাছে যান এবং আহ্বান করুন যেন তারা সাহায্যের হাত বাড়িয়ে দেয় । ইচ্ছা এবং চেষ্টা পারে আমাদের সমাজকে বদলে দিতে । যদি আপনার পাশের এলাকাতে তেমন শীতের প্রকোপ না থাকে, তাহলে আপনার জমাক্রিত অর্থ Lend A Hand কে প্রদান করতে পারেন । কারন লেন্ড আ হ্যান্ড প্রতিবছর অনেক প্রত্যন্ত এলাকাতে যায় যেখানের খবর  আমরা জানতেও পারি না । যেখানে আপনি পৌছাতে পারবেন না বিভিন্ন কারনে, সেখানে চলে যাবে লেন্ড আ হ্যান্ড এর Winter Smile Team । ৫ জন বন্ধু ৫০ টাকা করে তুললেও ২৫০ টাকা । হয়তো এই এমাউন্ট আপনার কাছে কিছু না, কিন্তু একজন শীতার্ত এই টাকা দিয়ে একটি শীতের পোশাক কিনতে পারে । এভাবে ৫ জন ৫ জন করে সবাই যদি টাকা পাঠায় তবে অনেক বড় এলাকা কাভার করা সম্ভব । গত বছর ৫০০ এর বেশি কম্বল এবং ৫০০ এর বেশি শীতের পোশাক বিতরণ করা হয়েছে লেন্ড আ হ্যান্ড এর মাধ্যমে ।

 গত বছরের লেন্ড আ হান্ড এর কার্যক্রমের কিছু ছবি পাবেন এই লিঙ্ক এঃ এখানে ক্লিক করুন ।

আপনাদের সাহায্য পারে লেন্ড এ হ্যান্ড এর সাহায্য কার্যক্রমকে আরও বৃদ্ধি করতে ।

শীতার্তদের জন্য অর্থ পাঠাতে চাইলে যোগাযোগ করুনঃ ফুয়াদ (01815680084),সম্রাট (01712091663), শোয়াইব (01717484442), নাজিউর(০১৭৩২০৫৯০১০)

বিকাশ এ টাকা পাঠাতে চাইলে এই নাম্বারে পাঠানঃ 01717484442 অথবা

ব্যাংক থেকে পাঠাতে চাইলেঃ

একাউন্ট নেমঃ SAMIUL Alam

একাউন্ট নাম্বার :110101285832

ব্যাংকঃDutch bangla bank ltd.

.dahnmondi branch.dhka. Bangladesh. (যে কোন শাখা থেকে পাঠাতে পারবেন)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. আপনাকে ধন্যবাদ এটা এখানে শেয়ার করার জন্য…………………

  2. পোস্ট টি দয়া করে শেয়ার করবেন । আর আপনার এলাকাতে যদি শীতের প্রকোপ বেশি হয় আমাদের জানাতে পারেন মন্তব্য করে । অথবা আপনার জানামতে এবার আমাদের কোন এরিয়াতে যাওয়া দরকার, কোন এরিয়াতে বেশি শীত পরছে এই সব তথ্য দিয়ে আমাদের সাহায্য করতে পারেন ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − two =