গুগল অ্যাডসেন্স,অ্যাডব্রাইট এবং বাইসেলঅ্যাডস নিয়ে কিছু প্রয়োজনীয় কথা!

1
260

গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্স এর সাথে আপনাদের নতুন করে পরিচয় করে দেওয়ার কি কিছু আছে? এক কথা তেই এর পরিচয় হয়ে যায়। এটি গুগল এর সহযোগী প্রতিষ্ঠান।

আপনি যদি সবচেয়ে Reliable এর Highly Paid কোন অ্যাডভার্টাইজার খুঁজেন, তবে অ্যাডসেন্স এর কোন বিকল্প নাই। অ্যাডসেন্স আপনাকে দিবে সবচেয়ে বেশি Paid অ্যাড।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে অ্যাডসেন্স এ Verify হওয়া কিন্তু খুবই মুশকিল! আপনার সাইট এ নুন্নতম যে বিষয় গুলো দরকার অ্যাডসেন্স Verified হওয়ার জন্য তা হল ঃ

* High Quality Content : আপনার সাইট এর Content অবশ্যই সঠিক হতে হবে।
* Unique Content : Copy/Paste এর উপর চলা কোন সাইট অ্যাডসেন্স approve করবে না। আপনার সাইট এ অবশ্যই যথেষ্ট পরিমান Unique Content থাকতে হবে।
* Older then 6 months : আপনার সাইট অবশ্যই ৬ মাস বা তার চেয়ে বেশি পুরনো হতে হবে। এই নিয়ম কেবল চায়না এর ইন্ডিয়ান Sub-Continent এর জন্য, তবে আপনার সাইট এ যদি প্রচুর USA ভিত্তিক ভিসিতর থাকে তবে এই নিয়ম প্রযোজ্য নয়। (আমি ৩ মাস এর মধ্যে Adsense Approved অ্যাকাউন্ট পেয়েছি)
* Content Have To Be Legal : অ্যাডসেন্স পর্ণ, Warez সাইট approve করে না।

এই হল মোটামুটি কথা। এর একটা ব্যাপার হল আপনার সাইট এর যদি আগে কোন অ্যাডসেন্স Misuse এর Record থাকে তাহলে কিন্তু সমস্যা আছে।

 

বাইসেলঅ্যাডস

বাইসেলঅ্যাডস এর একটি অসাধারণ সাইট। এই সাইট মূলত Third-Party Network হিসেবে কাজ করে। এখানে আপনি আপনার সাইট এর জন্য উপযুক্ত অ্যাডভার্টাইজার বেছে নিতে পারবেন।

আপনি যদি মাসিক নির্দিষ্ট কোন উপার্জনের পথ খুজে থাকেন তবে বাইসেলঅ্যাডস ছাড়া অন্য কোন Reliable Solution নাই। বাইসেলঅ্যাডস এ দুই ধরনের Option আছে। Monthly Fixed Price এর Fixed Rate For Per 1000 Impression। আপনি চাইলে যেকোনো একটা অথবা দুইটাই বেছে নিতে পারনে। সর্বোচ্চ অ্যাড এর কোন লিমিট নাই। যতগুলো অ্যাডব্লক ইচ্ছা বিক্রি করতে পারবেন।

তবে বাইসেলঅ্যাডস এ Verify হওয়া কিন্তু অ্যাডসেন্স এর চাইতেও কঠিন। কারণ তারা আপনার সাইট এর সম্পূর্ণ অংশ যাচাই করে তবেই আপনাকে Approve করবে। আপনার সাইট এ নুন্নতম যে বিষয় গুলো দরকার বাইসেলঅ্যাডস Verified হওয়ার জন্য তা হল ঃ

* অ্যাডসেন্স এর জন্য যা বলেছি তার সবই (কেবল ৬ মাস Rule তা বাদে)।
* + অতিরিক্ত
* মাসিক কমপক্ষে ৫০,০০০ পেজভিউ (অথবা USA থেকে ২৫০০০ পেজভিউ)
* সুন্দর এবং ত্রুটিমুক্ত সাইট ডিজাইন।

 

অ্যাডব্রাইট

আমার সর্বশেষ কথা হল অ্যাডব্রাইট নিয়ে। এটি বলা হয় অ্যাডসেন্স এর ভাল বিকল্প। অ্যাডসেন্স এ Approve না হলে বাইসেলঅ্যাডস এ Approve হওয়ার তো কোন সম্ভাবনাই নেই। সে ক্ষেত্রে কেবল আপনি অ্যাডব্রাইট ব্যবহার করতে পারেন। অ্যাডসেন্স এর চাইতে অনেক কম Pay Rate হলেও অন্য (Clicksor, Infolin) গুলো থেকে যথেষ্ট ভাল।

এই হল কথাবার্তা। আপনারদের কোন উপকার এ আসলেই আমার পরিশ্রম সার্থক।

আমার ব্লগ দেখতে পারেন

 

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. vai ami amar blogger blog ar dashboard ar Earning option theke adsense ar jonno apply kore chilam kinto disapprove hoeche for insufficient content akhon ami amar blog a content barychi ,akhon ki amar adsense ar jonno re apply korte hobe na content baraley চলবে,please akto bolben কি?

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 + 4 =