একজন ফ্রীল্যান্সার হিসাবে যা জানা একান্ত প্রয়োজন

1
299

আপনারা সবাই জানেন কিভাবে কোন ফ্রীল্যান্সিং সাইটে অ্যাকাউন্ট করতে হয়, কিভাবে আপনার কাজের ক্ষেত্র নির্বাচন করতে হয়। তাই ওদিকে না গিয়ে আপনাদের এ কিছু ট্রিক্স বলি যা বায়ারকে Convince করতে আপনাদের কাজে লাগবে।

১. প্রথমে ভাল করে কাজের ধরন এবং কিভাবে কাজ করতে হবে তা Project Description থেকে পড়ে নিন। এইবার আপনি ঠিক করুন আপনি আপনার মেসেজটি কিভাবে আকর্ষণীয় করা যায় বায়ার এর কাছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২. আমি এইখানে আপনাদের একটা উদাহরণ দিচ্ছি। লক্ষ করুনঃ- Dear Hiring/Project Manager, Thanks for give the chance to apply on your job. I have read your job description and understand what you need from your worker. I am very responsible at my work. Though I am new comer at freelancer/odesk, I am experienced. Because I have good efficiency in this job criteria(আপনি এইখানে আপনার কোয়ালিফিকেশন দিবেন). I have fast internet connection which is essentially needed for fast and accurate work. I can communicate with you through skype and Ym during working shift. And also I think the rate is not too high. I want to get a positive reply from you. Please let me know. Regards আপনার নাম

৩. আপনি এই মেসেজটি যতটা সম্ভব নিজের মত করে লিখবেন। তাতে বায়ার বেশি Convince হবে। আপনি যদি নতুন কেউ হন, তবে একটু কম রেটে বিড করবেন। তাহলে বায়ার আপনার দিকে নজর দিবে। স্বাভাবিকভাবে বায়ার যার থেকে কম রেটে কাজ করাতে পারবে তাকে সিলেক্ট করবে। এবং একবার যদি বায়ারকে Convince করতে পারেন এবং তার প্রথম কাজটি তার পছন্দমত করতে পারেন তাহলে একটি বায়ার আপনার Permanent হয়ে যাবে।

৪. অপ্রয়োজনীয় কোন কথা বলবেন না যে আপনি যেকোন কাজ করতে পারবেন। কারণ বায়ার জানে সবাই সব কিছু জানে না। সুতরাং এটা এড়িয়ে চলুন।

৫. আগ বাড়িয়ে নিজের Contact info দিতে যাবেন না। তাতে ক্ষতি আপনার। আশা করি এই মেসেজটি কাস্টমাইজ করে নিজের ভাষায় আরও সুন্দর করে দিলে এবং উপরোক্ত নিয়মগুলো মানলেই আপনি বায়ার থেকে একটা reply পাওয়ার অধিকার রাখেন!!! আমার মতে বায়ার অবশ্যই আপনাকে একটা মেসেজ দিবে। আর আগের টিউনে তো বলেছিলাম একটা ডাটা এন্ট্রি কাজের জন্য গড়ে আপনাদের প্রতিদ্বন্দ্বী ১৫০-২০০ জন লোক। তার মধ্য ৩০ জন ভাল রিভিউসহ প্রোভাইডার। সুতরাং প্রথমে একটু কম রেটে কাজ করুন এবং বায়ারকে Permanent করে নিন। তারপর এই কম রেটে কাজটা উশুল করে নিন। আজকের টিউন এইখানে শেষ। আশা করি এই টিউনটি আপনাদের কিছুটা হলেও সহয়তা হবে। আর আমি আপনাদের কীভাবে অ্যাকাউন্ট খুলতে হবে কীভাবে কি করতে হবে এই বিষয়ে টিউন করে আপনাদের বিরক্তি বাড়াতে চাই না। কারণ আপনারা সবাই অন্তত তা পারবেন। কিন্তু তারপরও আপনারা যদি চান তাহলে আমি কীভাবে অ্যাকাউন্ট খুলতে হবে কীভাবে কি করতে হবে ডিটেলস নিয়ে একটা টিউন করব। আশা করি আপনাদের তার দরকার হবে না। ধন্যবাদ কষ্ট করে টিউনটা পড়ার জন্য। আপনাদের মন্তব্য আমাকে উৎসাহিত করবে। ভাল থাকুন। আমার সাথে থাকুন।

আমার ব্লগ দেখতে পারেন

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. ধন্যবাদ প্রয়োজনীয় কিছু টিপ্‌স দেয়ার জন্য।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × two =