RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন…

27
488
RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন...

আমিনুল ইসলাম

আমিনুল ইসলাম একজন ওয়েব ডিজাইনার/ডেভেলপার, তিনি প্রযুক্তিকে অনেক ভালোবাসে তাই তিনি বাংলায় প্রযুক্তির বিষয় নিয়ে বিভিন্ন ব্লগে লেখালেখি করে থাকেন। তিনি বর্তমানে ডিজাইনারবিডি.কম এর কর্মরত আছেন, তাছাড়া তিনি বিডিরঙ.কম এর মোডারেটর দ্বায়িত্ব পালন করছেন।
RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন...

আজ আমি আপনাদের অনেক বড় নয় ছোট্ট একটা টিপস শেয়ার করবো যে টিপস আপনাদের অনেক বড় কাজে দেবে। অনেকেই আছেন যারা ইন্টারনেটে বসে শুধু ডাউনলোড আর ডাউনলোড করা নিয়ে ব্যস্ত রাত দিন আর দিন রাত মোবাইল অপারেটর বা WiMAX হোক না কেন শুধু ডাউনলোড আর ডাউনলোড। আর সবসময় ডাউনলোড এর সকল ফাইল .rar, zip, tar ও অন্যান্য ভাবে আর্কাইভ করা থাকে ।আর আর্কাইভ ফাইলগুলো ডাউনলোড করা শেষ হলে অনেক ফাইল এক্সট্রাক্ট বা বের হয়না তখন সকলের মেজাজ…?? সারাদিন ডাউনলোড করার পর যদি আপনার সেই ফাইলটি ওপেন না হয় তাহলে আপনাকে আবার ডাউনলোড করতে হবে? জি না আপনার সেই সমাধান আমি দিয়ে দিচ্ছি যা নষ্ট আর্কাইভ ফাইলগুলোকে সহজেই এক্সট্রাক্ট করতে পাবেন। বক বক না করে চলুন কিভাবে করবেন দেখেন নেই।

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সমস্যার ধরন

আমি কি ধরনের সমস্যা নিয়ে আলোচনা করছি তা নিচের ছবি দেখলেই বুঝতে পারবেন।

014 RAR, ZIP ডাউনলোড করার পর এক্সট্রাক্ট বা বের হচ্ছে না? সমাধান নিন... || বিডিরঙ.কম RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন...

নষ্ট আর্কাইভ ফাইল কে যেভাবে এক্সট্রাক্ট করবেনঃ

যে ফাইলটি আর্কাইভ থেকে এক্সট্রাক্ট করবেন সেই আর্কাইভ ফাইলটির উপরে রাইট বাটনে ক্লিক করে Extract Files.. বাটনে ক্লিক করুন।

024 RAR, ZIP ডাউনলোড করার পর এক্সট্রাক্ট বা বের হচ্ছে না? সমাধান নিন... || বিডিরঙ.কম RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন...

এবার নিচের ছবির মত ওপেন হবে সেখানে দেখানো সেখানে কোন যায়গাই ফাইলগুলো সংরক্ষণ করবেন সেই ফোল্ডার নির্বাচন করুন। এবার নিচের দিকে Keep broken files এ টিক দিন এবং ওকে (OK) বাটনে ক্লিক করুন।

032 RAR, ZIP ডাউনলোড করার পর এক্সট্রাক্ট বা বের হচ্ছে না? সমাধান নিন... || বিডিরঙ.কম RAR, ZIP ডাউনলোড করার পর বের হচ্ছে না? এবার সমাধান নিন...

নো চিন্তা এবার আপনার ফাইল গুলো সফলভাবে আর্কাইভ থেকে বের হয়ে যাবে। মাঝে মাঝে দুই একটা এরর আসতে পারে চুপ চাপ অপেক্ষা করুন দেখুন সফলভাবে ফাইল গুলো বের হয়ে আসবে।

আপনাদের কারোও কাজে লাগলে ছোট কইরা একটা ধন্যবাদ দিবেন।

 

প্রথম প্রকাশঃ বিডিরঙ.কম

http://bdrong.com/?p=1427

 

সবাইকে ধন্যবাদ আমার পোস্ট পড়ার জন্য।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

27 মন্তব্য

  1. ধন্যবাদ। মাঝে মাঝে নেট থেকে ডাউনলোড দিয়ে সেটা আবার ডিলেট করে ফেলতে হতো।

  2. অনেক দিন পর একটা কাজের জিনিস পাইলাম ভাই অনেক ধন্যবাদ

    • অনেক দিন থেকে দেখছি টিউনারপেজ এ ডাউনলোড আর ডাউনলোড নিয়ে অনেক পোস্ট। কাজের পোস্ট অনেক কম হচ্ছিল।

      আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ!

  3. কাজের টিউন, তবে কোন ফাইল যদি একেবারে নস্ট হয়ে যায় সেক্ষেত্রে এটা কাজ করবে না, তবে একটা রার ফাইলে যদি ১০ টা ফাইল থাকে এবং তার মধ্যে অন্তত একটা ফাইল ঠিক থাকে তাহলেই এটা কাজ করবে !

    লেখককে অনেক ধন্যবাদ !

  4. এধরনের সমস্যায় অনেক পরেছি। সমাধানটা পেয়ে ভালোই লাগছে। আপনাকে ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine + ten =