যেভাবে নিবেন থ্রিজি সংযোগ

1
544

অক্টোবরের ১৪ তারিখ দেশে প্রথমবারের মতো উদ্বোধন হলো তৃতীয় মাত্রার নেটওয়ার্ক ‘থ্রিজি’। ‘বাঁধ ভেঙে দাও’ স্লোগানে টেলিটক উন্মোচন করেছে তৃতীয় প্রজন্মের উচ্চগতির এই মোবাইল ইন্টারনেট সেবা। গতিময় ইন্টারনেট, অডিও-ভিডিও কল, সেলফোনে টিভি দেখাসহ প্রায় সব ফিচারই রাখা হয়েছে টেলিটকের থ্রিজিতে। তবে আসুন দেখে নিই, কীভাবে পাওয়া যাবে এই থ্রিজি সংযোগ।
সবার আগে পাবেন যারা :থ্রিজি ছাড়ার আগে আগাম ঘোষণা হিসেবে যারা ইতিমধ্যে গ্রাভিটি ক্লাবের সদস্য হয়েছেন তারা থ্রিজি সংযোগ স্বয়ংক্রিয়ভাবে পেয়ে যাবেন। ২৪ অক্টোবরের পর থেকে স্বয়ংক্রিয়ভাবে তাদের টুজি সিমগুলোতে চালু হয়ে যাবে ৩জি সেবা। সব গ্রাভিটি সদস্যকে এসএমএস পাঠিয়ে থ্রিজি সেবার কথা জানিয়ে দেবে টেলিটক। গ্রাভিটি ক্লাবের সদস্য হয়েও যদি এসএমএস না পেয়ে থাকেন তবে যঃঃঢ়://িি.িঃবষবঃধষশ.পড়স.নফ/পঢ়ড়রহঃ/৩এ/এৎধারঃুখরংঃ-ঋরহধষ.ঃীঃ এই ঠিকানায় গিয়ে নিজের নম্বরটি মিলিয়ে থ্রিজি’র আওতায় এসেছেন কি-না নিশ্চিত হতে পারেন। থ্রিজিতে আগমনের শুরুতেই গ্রাভিটি সদস্যের জন্য থাকবে ৫০ মিনিট ভিডিও কল এবং ১ গিগাবাইট ডাটা বিনামূল্যে ব্যবহারের সুযোগ।
মাইগ্রেশনেই মিলবে থ্রিজি : টুজি থেকে থ্রিজিতে যেতে হলে সাধারণ টেলিটক ব্যবহারকারীদের সেলফোনের মেসেজ অপশন থেকে লিখতে হবে ৩এ এবং পাঠাতে হবে ৬৬৬_ এই নম্বরে। সফলভাবে আপগ্রেডেশনের জন্য ব্যবহারকারীকে ফি গুনতে হবে ৫০০ টাকা [ভ্যাট ছাড়া]। সে জন্য অ্যাকাউন্টে থাকতে হবে নূ্যনতম ৫৭৫ টাকা। প্রতিটি মাইগ্রেশনে বিনামূল্যে পাওয়া যাবে ৫০ মিনিটের ভিডিও কল এবং ১ গিগাবাইট পরিমাণ ইন্টারনেট ব্যবহারের সুযোগ। ইন্টারনেটের গতি ও অডিও-ভিডিও কলরেটের ভিত্তিতে বর্তমানে টেলিটকের বিজয়, একুশ এবং স্বাধীন_ এ তিনটি আলাদা থ্রিজি কানেকশন প্যাকেজ রয়েছে। এগুলোর মধ্যে পারস্পরিক মাইগ্রেশন করতে চাইলে নরল [বিজয় প্যাকেজ], ২১ [একুশ প্যাকেজ] এবং ংযধ [স্বাধীন প্যাকেজ] লিখে পাঠাতে হবে ৫৫৫ নম্বরে।
হাতের কাছেই থ্রিজি সিম : বর্তমানে ৩জি সিম পাওয়া যাচ্ছে টেলিটকের বনানী, উত্তরা, ধানমণ্ডি, পল্টন, মিরপুর, ফার্মগেট, টঙ্গী, রমনা, যাত্রাবাড়ী এবং নারায়ণগঞ্জ কাস্টমার কেয়ার সেন্টারে। পাশাপাশি একযোগে সিম পাওয়া যাবে ঢাকা ও ঢাকার অদূরের ২৫টি টেলিটক সার্ভিস পয়েন্টে এবং টেলিটক থ্রিজি লোগোযুক্ত ৩ হাজার খুচরা সিম বিক্রেতার কাছে। সিম কেনার আগে সিম কেনার লোকেশন জানতে চাইলে ভিজিট করতে হবে িি.িঃবষবঃধষশ.পড়স.নফ /পঢ়ড়রহঃ/ৎবঃধরষবৎথফযধশধ.ীষং ঠিকানায়। তবে সবারই মনে রাখা দরকার, প্রাথমিকভাবে থ্রিজি সেবা কেবল ঢাকায় পাওয়া যাবে। পর্যায়ক্রমে দেশের অন্য জেলাগুলোও থ্রিজি নেটওয়ার্কের আওতায় আসবে বলে নিশ্চিত করেছে টেলিটক কর্তৃপক্ষ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সূত্রঃ দৈনিক সমকাল

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + 5 =