কীভাবে ফেইসবুকের নতুন চ্যাট স্লাইডবারটি ডিজেবল করবেন!!!

10
571

আসসালামু আলাইকুম, সবাইকে আবারও স্বাগতম জানিয়ে আজকের টিউন শুরু করছি। কেমন আছেন আপনারা? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে খুবই ভাল আছেন। আজ আপনাদের সাথে শেয়ার করছি একটি মজার জিনিস। সেটা কি? আশা করি আপনারা শিরোনাম দেখেই তা বুঝতে পেরেছেন। জ্বী, কীভাবে আপনি ফেইসবুকের নতুন চ্যাট স্লাইডবারটি ডিজেবল করবেন!

কীভাবে ফেইসবুকের নতুন চ্যাট স্লাইডবারটি ডিজেবল করবেন!!!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ফেইসবুকের চ্যাট অপশান ডিজিবল রাখেন। মানে অনেকেই চ্যাট করতে আগ্রহী নন, তাই তারা চ্যাট অপশান বন্ধ রাখেন। কিন্তু ফেইসবুক কর্তৃপক্ষ নতুন চ্যাট সিস্টেম চালু করেছে, এতে অনেকই বিরক্ত হচ্ছেন। বর্তমান পদ্ধতিতে চ্যাট অপশন ডিজেবল করার পরও চ্যাট অপশন চালু দেখায়। ফলে ইউজাররা একটু বেশিই বিরক্তি বোধ করেন।

এখন আপনি যদি চান যে আপনার ফেইসবুকের নতুন চ্যাট স্লাইডবারটি বাদ দিতে, তাহলে পারবেন। আপনি নতুন চ্যাট স্লাইডবারটি বাদ দিয়ে আপনার পুরাতন স্লাইডটি নিয়ে আসতে পারবেন। আর এটি করতে আপনাকে একটা এক্সটেনশান ব্যবহার করতে হবে। আর এটি সম্ভব শুধু মাত্র Mozilla Firefox, Google Chrome আর Opera তে। কাজ শুরু করার আগে আপনার প্রয়োজনীয় এক্সটেনশানটি ডাউনলোড করে ইন্সটল করে নিন।

  • Install ‘Sidebar Disabler’ for Chrome from here
  • Install ‘Sidebar Disabler’ for Firefox from here
  • Install ‘Sidebar Disabler’ for Opera from here

এক্সটেনশানটি ইন্সটল করার পর আপনার ব্রাউজারটি রিস্টার্ট করুন। এবার ফেইসবুক চালু করে দেখুন আগের মতো হয়ে গেছে। তবে যদি না হয়, তখন কি করবেন? তখন নিচের ছবিতে দেখানো নিয়মে “Use Old-Style Chat” সিলেক্ট করে আপনার ব্রাউজার রিস্টার্ট করুন। এবার ফেইসবুক চালু করে দেখুন। হু হুহ হু হু হু হু হা হা হা হা হা হা হা হাহ।

Old-style-facebook-chat কীভাবে ফেইসবুকের নতুন চ্যাট স্লাইডবারটি ডিজেবল করবেন!!!

সবাইকে অনেক আনেক ধন্যবাদ। ভাল থাকবেন, আল্লাহ হাফেজ………………

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. ভাই ধন্যবাদ দেয়ার জন্য অনেক দিন পর লগ ইন করলাম…ভাই আপনি অনেক বর উপকার করছেন। অনেক দিন ধরে ফেসবুক দিয়া চাট করি নাহ…নিম্বুযয দিয়া করি।।দাখি আপনার এই বুদ্দি কি কাযে আসে

  2. কিন্তু আগে তো গ্রুপ আকারে ফ্রেন্ডদের ডিজাবল করা যেতো, এটা দিয়ে তা করা যাচ্ছে না, এখানে সব ফ্রেন্ড এক সাথে দেখাচ্ছে, আমার ফেসবুক ফ্রেন্ড লিস্টে অনেক গুলো গ্রুপ রয়েছে, friends, fb friends, my friends, online friends এইরকম অনেক কিছু, ধরেন আমি কেবল my friends দের ডিজাবল করতে চাই, তখন তো এটা সমস্যা করে, মেনু থেকে ঝামেলা করে ডিজাবল করা লাগে ! আমি আপাতত এটা ব্যবহার করছি, দেখেন তো এটা কারো কাজে লাগে নাকি,

    https://www.facebook.com/presence/popout.php
    এটা হলো দুধের স্বাদ ঘোলে মেটানো, তবে এটায় আমার কাজ হয়, কোন কিছু ইন্সটল করা লাগে না !

মন্তব্য দিন আপনার