ফেইসবুক পেজ এবং কিছু পরামর্শ

10
664

ফেইসবুক  পেজ এবং কিছু পরামর্শ

একটা ফেইসবুক একাউন্ট এখন সবারই আছে.আমাদের কি জানা আছে এখন কতজন মানুষ ফেইসবুক ব্যবহার করে বাংলাদেশে?সংখ্যাটা কিন্তু কম না. এই মুহুর্তে বাংলাদেশে ৩২ লক্ষ ফেইসবুক ব্যবহারকারী আছেন.আমাদের বাঙালিদের মধ্যে সব কিছু নিয়ে অতিরিক্ত মাতামাতি লক্ষ্য করার মত.কিন্তু ফেইসবুক নিয়ে একটু বেশি হবে এটাই স্বাভাবিক.যেখানে সারা দুনিয়ার মানুষ ফেইসবুক নিয়ে পাগল.আমরা সবাই ফেইসবুক এর কাছে ঋণী,আজকে বাংলাদেশে ইন্টারনেট নিয়ে যে এত আগ্রহ সবার মাঝে,সবাই এখন বুঝে ইন্টারনেট কোনো খারাপ জিনিস নয়.ফেইসবুক এর কারণে আজকে এটা সম্ভব হযেছে.

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আজকে আমি এই টিউন এ ফেইসবুক পেজ এর জন্য কিছু খুবই জরুরি টিপস এন্ড ট্রিকস নিয়ে আলোচনা করব.আশা করি সবার কাজে লাগবে.ফেইসবুক আমাদের একটা সুযোগ করে দিয়েছে,আমাদেরকে একটা প্লাটফর্ম দিয়েছে যেখানে আমরা সহজে আমাদের কোনো পণ্য অথবা সেবা মানুষের কাছে তুলে ধরতে পারি. এই জন্য শুধু লাগবে একটা ফেইসবুক পেজ.খুব সহজে একটা পেজ তৈরী করা যায় এবং এটা একদম ফ্রি. কিন্তু শুধু একটা ফেইসবুক পেজ বানানই শেষ কাজ না. আপনাকে এখন এই পেজটির যত্ন নিতে হবে যাতে আপনার পেজটি সবার থেকে আলাদা এবং সুন্দর হয়.

এখন আসুন  জেনে নেই কিছু জরুরি বিষয়,

#১ ফেইসবুক ডোমেইন

সব থেকে জরুরি হচ্ছে আপনার একটা ডোমেইন. আপনার পেজ এর যদি একটা নাম থাকে ঐটাই হবে আপনার পরিচয়.ফেইসবুক থেকে আমরা ফ্রি ডোমেইন পেতে পারি. আপনার ফেইসবুক ডোমেইনটা হবে এই রকম
www.facebook.com/username
এই ডোমেইনটা বলে দিবে আপনার কোম্পানির নাম এবং মানুষকে সরাসরি আপনার পেজ এ নিয়ে আসবে.

 

#২ প্রতিদিন আপডেট

খুব জরুরি বিষয় হচ্ছে আপনার পেজ এ প্রতিদিন কিছু না কিছু থাকতেই হবে বেশি বেশি ফ্যান পেতে হলে.যত বেশি নতুন নতুন পোস্ট থাকবে আপনার পেজ এ, লাইক ও তত বেশি হবে. এমন হলে চলবে না যে আজকে একদিনে ১০ টা আপডেট দিলাম পরবর্তী এক সপ্তাহ কোনো খবর এ নিলাম না. প্রতিদিন নতুন নতুন পোস্ট এবং আপডেট মানুষকে আপনার পেজ এর ব্যাপারে আগ্রহী করে তুলবে.

 

#৩ ছবি এবং ভিডিও পোস্ট করুন

ছবি এবং ভিডিও হচ্ছে যে কোনো পেজ এর প্রাণ.যতবেশী ছবি,ভিডিও থাকবে আপনার পেজটি হয়ে উঠবে আরো আকর্ষনীয়.আপনি যেই ব্যবসা এ করেন না কেন আপনার প্রোডাক্ট এর ছবি পেজ এ থাকলে মানুষের একটা আইডিয়া হয়ে যাবে আপনার প্রোডাক্ট এর ব্যাপারে.

 

#৪ চিনে নিন আপনার টার্গেট কাস্টমার

খুব বেশি জরুরি টার্গেট কাস্টমারদেরকে চেনা. ফেইসবুক আমাদেরকে সহজ করে দিয়েছে এই বাপারটা কারণ প্রত্যেকটা ফেইসবুক ব্যবহারকারী তথ্য আমরা পেয়ে থাকি তাদের প্রোফাইল থেকে. তারা হতে পারে যে কোনো বয়সের, যে কোনো দেশের এবং তাদের ইন্টারেস্টও হতে পারে আলাদা. এই জন্য ববসার ধরন অনুযায়ী আমাদের টার্গেট কাস্টমার ঠিক করে নিতে হবে.

 

#৫ সময় মত পোস্ট করুন

আপনি আপনার পেজ এ খুব সুন্দর নতুন কিছু পোস্ট করলেন কিন্তু এমন একটা সময় যে তখন কেউ ইন্টারনেট ব্যবহার করছে না. সার্ভে থেকে দেখা গিয়েছে বৃহস্পতিবার যদি কোনো কিছু পোস্ট করা হয় পেজ এ, মানুষের দেখার সম্ভবনা অনেক বেশি থাকে.

 

আজকে এই পর্যন্তই, আবার দেখা হবে,

 

 

এটা আমার প্রথম টিউন. ভালো খারাপ যেমনই লাগে মন্তব্য করলে খুশি হব .

সবাইকে ঈদ মুবারক

 

 

 

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. ভাই টাকা ইনকাম করা যায় একটা ফেইসবুক পেজ থেকেও কিন্তু শুধু ইনকাম এর কথা প্রথমে চিন্তা করলে হবে না. যেই বিষয় এ আপনি ভালো জানেন অথবা আপনার কাছের কারো ব্যবসা যদি থাকে আপনি তার সাথে একটা অনলাইন প্রজেক্ট করতে পারেন ফেইসবুক পেজ এর মাধ্যমে. যেহেতু ফেইসবুক পেজ একটা ভালো প্লাটফর্ম এবং সম্পূর্ণ ফ্রি,আপনার কোনো ইনভেস্ট লাগছে না. আরো ভালো হয় যদি ইউনিক কোনো প্রোডাক্ট অথবা সার্ভিস এর কোনো আইডিয়া থাকে ফেইসবুক পেজ এর মাধ্যমে আপনার প্রোডাক্ট প্রমোশন করতে পারেন.
    ধন্যবাদ আপনাকে, hemel2222

  2. ধন্যবাদ Meraj আপনাকে সুন্দর কমেন্ট এর জন্য. ইনশাল্লাহ সামনে নতুন কিছু উপহার দিতে পারব. ভালো থাকবেন.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 + 10 =