আপনার Blog বা Webpage এ যুক্ত করুন একটি Moving Text Bar

8
370

আপনার Blog বা Webpage এ যুক্ত করুন একটি Moving Text Bar

আজ আপনাদের সাথে একটি মজার Code শেয়ার করছি। এ রকম Code আগেও দেয়া হয়েছে কিনা বলতে পারব না। তবে এই কোডটি সংগ্রহ করেছি  Marks PC Solution থেকে। কাজেই কেউ বলতে পারবেন না এটি একটি কপি পেস্ট লেখা। কারণ আমি নিজেই তা স্বীকার করে নিয়েছি!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আপনারা প্রায়ই বিভিন্ন সাইটে যান। কিছু সাইটে দেখবেন News Headline এর মত ডান থেকে বামে যাচ্ছে। আপনিও চাইলে এই Code এর সাহায্যে আপনার সাইটে এমনটি করতে পারেন।

Demo দেখুন

এবারে শুরু করুন। প্রথমেই আপনার ব্লগারে Sign in করুন। এরপর নিচের পদ্ধতিতে কাজ করতে থাকুন।

Design > Layout > Add a Gadget > HTML/ JavaScript > Content Box এ নিচের কোডটি কপি পেস্ট করুন > Save. 

 

<!– This Script is from munnamark.blogspot.com, Coded by:  Md. Abdur Rahaman–> <div align=”center”><font color=”#ffffff”size=”+1″><marquee bgcolor=”#000080″direction=”left”width=”100%”><strong>Visit <a href=http://www.munnamark.blogspot.com>Marks PC Solution</a> to get more interesting Computer and Internet Tips </strong></marquee></font color=”#ffffff”></div>

এই কোডটি বানানো হয়েছে  Marks PC Solution এর নাম দিয়ে। কাজেই আপনাকে কিছু পরিবর্তন করে নিতে হবে। তা না হলে এটা আপনার কোন কাজেই আসবে না। যাদের মোটামুটি কোডিং জ্ঞান আছে তারা সহজেই এটি পরিবর্তন করতে পারবেন।

Demo  তে আপনারা নিশ্চই দেখে থাকবেন Background এ কোন কালার নেই। কিন্তু এখানে আছে। আপনি চাইলে Background Color উঠিয়ে দিতে পারেন এই লেখাটি মুছে দিয়ে bgcolor=”#000080″ 

কিন্তু সেক্ষেত্রে আপনাকে অবশ্যই Font এর Color পরিবর্তন করতে হবে। কারণ এখন Font এর Color আছে White. <font color=”#ffffff”এর যায়গায় আপনি অন্য যে কোন Color Value বসিয়ে দিবেন।

এখনো মূল কথাই বলা হয়নি। Magenta Color এর লেখাটি হল সেই লেখা যেটা আপনার Screen এ দেখানো হবে। আপনি যে লেখাটি দেখাতে চান সেটা Replace করে দিবেন  Magenta Color এর লেখাটির সাথে।

এই কোডটিকে অনেক ভাবে Customize করা যায়। কিন্তু আমার ধৈর্য্যে কুলোচ্ছে না এর ব্যাপারে আর কিছু বলতে। Code টি Customize করার ব্যাপারে আরো বিস্তারিত জানতে চাইলে দেখুন  এখানে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =