থুব সহজে Change করে ফেলুন আপনার Computer এর MAC Address এবং চিন্তা মুক্ত থাকুন

10
879

কেমন আছেন সবাই? আসা করি ভালোই আছেন! আজ আমি দেখাবো কি ভাবে আপনি অপনার Computer এর MAC Address Change করবেন এবং চিন্তামুক্ত ভাবে কাজ করবেন।

MAC  (Media Access Control) Address হচ্ছে Computer এর Physical Address বা Local Area Connection Address যা আপনার Computer এর LAN Card দেয়া থাকে। এই  MAC Address এর মাধ্যমে আপনি কোথায় থেকে  Internet Use  করছেন  এবং কি করছেন তা অতি সহজে বের করে ফেলা যাই। আপনারা কি জানেন শুধু  IP Address Change বা Hide  করে আপনি আপনাকে পুরো পুরি Save করতে পারবেন না। আপনাকে অবশ্যই MAC Address Change করতে হবে। এখন আমি দেখাবো কি ভাবে MAC Address Change করতে হয়………..

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমার এই Method টা শুধু মাএ windows operating systems এর জন্য।

1. প্রথমে আপনি আপনার Windows এর Start Menu তে Click করে search box এ cmd টাইপ করুন অথবা আপনি যদি windows xp use করেন তাহলে Rub Box Open করুন এবং টাইপ করুন cmd তারপর Enter চাপুন।

2. Commend Window open হলে টাইপ করুন ipconfig/all এবং Enter চাপুন। > > > [ C:\Users\monir_uap07>ipconfig/all ]

থুব সহজে Change করে ফেলুন আপনার Computer এর MAC Address এবং চিন্তা মুক্ত থাকুন

3. এই পক্রিয়া টা আপনার Computer এর Network Card  এবং Physical Address থুজে বেরকরবে। Physical Address হচ্ছে আপনার Computer এর MAC Address এবং IPv4 Address হচ্ছে IP Address.

4. এখন আপনাকে একটি Software Download করতে হবে যেটা আপনার Computer এর MAC Address Change করবে। নিচে দেয়া Link এ গিয়ে Software টা Download করে ফেলুন।

Click Here

5. Software Download হয়ে গেলে Install করুন, এবং Run করুন as administrator হিসেবে।

থুব সহজে Change করে ফেলুন আপনার Computer এর MAC Address এবং চিন্তা মুক্ত থাকুন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(1) windows 7 user রা select করুন Local Area Connection এবং windows 8 user রা select করুন Wired Ethernet Connection।

(2) আপনার Original MAC Address দেখাবে।

(3) Random MAC Address বাটনে Click করুন।

(4) তার পরে Change Now বাটনে Click করুন।

এবার দেখুন আপনার MAC Address change হয়ে গেছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. neelkuasa ভাই আপনি যে IP USE করে voise call করতেন তা হয়তো কোন কারনে Block হয়ে গেছে, এথন আপনি নতুন account থুলতে পারেন অথবা nimbuzz এর customer support এর সাহায্য নিতে পারেন তা সম্ভব না হলে Email করতে পারেন।

  2. অমিত ভাই আপনার কিছু করা লাগবে না আপনি শুধু software টা install করে administrator হিসেবে চালু করুন এবং চালু হলে Random MAC Address বাটনে Click করুন। তার পরে Change Now বাটনে Click করুন।
    এটা করলেই কাজ হয়ে যাবে।

  3. djjmahbub ভাই আপনি প্রথমে Run Box এ গিয়ে cmd type করে Enter চাপুন তার পরে লিথুন ipconfig/all এথন চেক করুন আপনার Physical Address Show করছে কিনা। যদি আপনার pc তে LAN Card না থাকে তাহলে তো ভাই কাজ হবে না। আর যদি সব ঠিক ঠাক থাকে তাহলে software টা uninstall করে পুনরায় install এবং দেথুন কাজ হয় কিনা , তবুও যদি কাজ না হয় তাহলে এই software টা Download করতে পরেনা আসা করি কাজ হবে……….!!!!
    https://docs.google.com/viewer?a=v&pid=sites&srcid=Z29ybGFuaS5jb218cG9ydGFsfGd4OjI0YWM5MGM0YTJlYjdiYQ

  4. bro ami soft ta open korle ekdom faka page dekhasse ki korbo ami o to administrator mod ei open korrtesilam but taw faka page ei!!!!!!!

  5. ভাইয়া আমকে এক্তু অন্য বিষয়ে সাহায্য করবেন প্লিজ। আমি কিছুদিন আগে সাহায্য ও জিজ্ঞাসা তে পোস্ট করেছিলাম। কিন্তু কোন সারা না পেয়ে হতাশ হয়ে গেলাম।যাইহোক আমার সমস্যা হল,nimbuzz নিয়ে আমি ভয়েস কল করতে পারতেছিনা শুধু এক্তা মেসেজ আসে এরকম,…. VoIP audio traffic may be blocked on your current network connection .Do you want to start the call anyway?
    কি করব যদি একটু বলতেন তাহলে আমি খুব কৃতজ্ঞ থাকব। ইচ্ছা হলে আপনি কমেন্ত করেও বলতে পারেন না হলে আমার মেইল আইডি তে একটা মেইল করে দিবেন।please please ……….
    My Mail id …neelkuasa@yahoo.com

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × three =