ওয়ার্ডপ্রেস প্লাগিন (without wordpress plugin) ছাড়াই `ফেসবুক শেয়ার’ এবং ‘ফেসবুক লাইক’ বাটন যোগ করুন প্রতি পোষ্টের সাথে। পর্ব : ০১

10
594
ওয়ার্ডপ্রেস প্লাগিন (without wordpress plugin) ছাড়াই `ফেসবুক শেয়ার' এবং ‘ফেসবুক লাইক’ বাটন যোগ করুন প্রতি পোষ্টের সাথে। পর্ব : ০১

বান্দা_ ইখতিয়!র

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। তাই দীর্ঘ
দিন যাবত এখানে আছি। https://www.facebook.com/amidorunto
ওয়ার্ডপ্রেস প্লাগিন (without wordpress plugin) ছাড়াই `ফেসবুক শেয়ার' এবং ‘ফেসবুক লাইক’ বাটন যোগ করুন প্রতি পোষ্টের সাথে। পর্ব : ০১

আস’সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। কেমন আছেন সবাই? আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন।

আজকে আপনাদের জন্য ছোট্ট একটা টিপস নিয়ে এলাম। যারা সাধারণত ওয়ার্ডপ্রেস চালান, তারা প্লাগিন-ই ব্যবহার করতে স্বাচ্ছন্দবোধ করেন। কিন্তু অনেক বেশী প্লাগিন সাইটের লোড নিতে বাধাগ্রস্থ করে। এমন অনেক সোসাল নেটওয়ার্ক-র প্লাগিন পাওয়া যায়, যা দেখতে সুন্দর লোড ও নেয় বেশী। তাই ছোট ছোট কোড লাগিয়ে প্লাগিনের কাজ খুব সহজে মিটানো যায়। এমন-ই একটি টিপস আপনাদের সাথে শেয়ার করছি। আবার আমারে সবাই প্রফেশনাল মনে কইরেন না। আমি তেমন কিছুই জানি না। হাহাহাহাহা।

পদ্ধতি :

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। প্রথমে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করুন। তারপর Appearance > Editor (আপনার ওয়ার্ডপ্রেস বাংলা  হলে – সাজসজ্জা > সম্পাদক) এ প্রবেশ করেন।
২। তারপর ডান পাশে অনেক ফাইল দেখতে পাবেন। তার মধ্যে Single Page (single.php) [আপনার ওয়ার্ডপ্রেস বাংলা  হলে – একক ফাইল/লেখা (single.php)] এ ক্লিক করেন।
৩। তারপর নিচের লেখাটুকু খুজে বের করুন :

<?php the_title(); ?>

 

৪। ঠিক এর নিচেই, নিচের কোডটুকু কপি করে পেষ্ট করে দিন :

<div><iframe src=”http://www.facebook.com/plugins/like.php?href=<?php the_permalink() ?>&amp;send=false&amp;layout=button_count&amp;width=85&amp;show_faces=false&amp;action=like&amp;colorscheme=light&amp;font=arial&amp;height=21″ scrolling=”no” frameborder=”0″ style=”border:none; overflow:hidden; width:85px; height:21px;” allowTransparency=”true”></iframe><a name=”fb_share” type=”button_count” href=”http://www.facebook.com/sharer.php”>Share</a><script src=”http://static.ak.fbcdn.net/connect.php/js/FB.Share” type=”text/javascript”></script></div>

 ডেমো দেখার জন্য এখান ক্লিক করে যে কোন পোষ্ট দেখুন :)

এতে সুবিধা কি : 

প্লাগিন ছাড়া কোডিং করা সাইটের জন্য অনেক ভাল। এতে সাইট খুব দ্রুত লোড হয়। ভিসিটর ভিসিট করে স্বস্থি পায়। লোড নিতে দেরী হলে, চিন্তা করে এটা থেকে ঐ সাইটটা ভাল! তখন এ ধরণের ভিসিটরকে আর কোনদিনও আপনার সাইটে পাবেন না :( ।

আশা করি ভাল লেগেছে :) । ভাল লাগলে নিচের দিকে তাকান আর আমাদের লাইক মারেন এবং বন্ধুদের ইনভাইট করেন।

টিউনারপেজের ইসলামিক ব্লগে আপনিও আমন্ত্রিত!

ওয়ার্ডপ্রেস প্লাগিন (without wordpress plugin) ছাড়াই `ফেসবুক শেয়ার' এবং ‘ফেসবুক লাইক’ বাটন যোগ করুন প্রতি পোষ্টের সাথে। পর্ব : ০১ আমরা আছি স্যোসাল নেটওয়ার্কে :

ফেসবুকে আমাদের ফ্যান পেজ – বিশ্বজনীন ধর্ম “ইসলাম”

ফেসবুকে আমাদের গ্রুপ IslamForUniverse.com জয়েন করুন

টুইটারে আমাদের অনুসরণ করুন – Islam For Universe

 


Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

    • মেশিন মেন ভাই, আপনার কি ওয়ার্ডপ্রেস সাইট? এ () বা টাইটেল দিয়ে কোন কোড আছে তা আমাকে এখানে দেন। আমি চেক করে দেয়। আমার ডেমো টা দেখেন। ধন্যবাদ।

      • ভাই এটা আমার সাইটের কোড

        ID, “thumbnail”, true);
        if($thumb)
        echo ”;
        ?>

        <?php edit_post_link('Edit this entry.', '’, ”); ?>

    • এখানে তো শুধু ছবির কোড টা দিলেন, টাইটেলের কোড টা দেন ভাই, ফাইলের সব কোড পেষ্ট করতে পারেন বা না হলে ফেসবুকে যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + nine =