অন্যতম অনলাইন রেডিও বাংলাদেশের “রেডিওভয়েস২৪”

5
316

মানুষকে নিয়ে যেতে পারে তার আত্মার কাছে, তুলে ধরতে পারে একটি জনপদের আবেগ, আকাক্সক্ষা, বিজয়কে। সঙ্গীতের প্রচলন বহু প্রাচীন, মানুষের ভাষা সৃষ্টির আগে সঙ্গীতের উদ্ভব। সুপ্রাচীন সভ্যতার মতো সঙ্গীতের ক্রমবিকাশ বিভিন্ন ধারায় উৎকর্ষ লাভ করেছে। সংস্কৃতির দিকনির্দেশনার ওপরই দেশ ও জাতির পরিচয় নিহিত। সংস্কৃতিকে দেশের আয়না হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য প্রাচীন। সংস্কৃতির উৎকর্ষের পাশাপাশি বিভিন্ন সময়ে সঙ্গীতের ক্ষেত্রে উৎকর্ষও বিকাশ লাভ ঘটেছে। মানুষের সমাজে সঙ্গীতের জন্ম। ধীরে ধীরে কালের সঙ্গে তাল মিলিয়ে সংস্কৃতির অংশ হিসেবে বাংলাদেশের সঙ্গীত জন্ম ও পরিপুষ্টি লাভ করেছে। বাংলাদেশের সঙ্গীতও তার আপন বৈশিষ্ট্য নিয়ে ক্রমে ক্রমে সমৃদ্ধ হয়ে উঠেছে। বাংলার গান, বাংলাদেশের গান বাঙালি শ্রোতাদের কাছে এক মোহময় ভুবনে স্থান করেছে নিঃসন্দেহে। বাঙালির সঙ্গীত বিশ্বসঙ্গীত ভুবনে এক বিশেষ স্থান দখল করে আছে রবীন্দ্রনাথের হাত ধরে। বাংলা গানের নতুন স্রষ্টা রবীন্দ্রনাথ যে আমাদের বাংলা ভাষাকে ধন্য করেছেন সেটা তো আমরা হৃদয় দিয়ে অনুভব করি। সঙ্গীত সব সময়ই এ দেশের মানুষের জীবনচর্চার তথা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সিংহভাগের দাবিদার। তাই তো আমাদের বাংলা গানের ঐতিহ্য নিয়ে গর্ব করতে পারি।

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তথ্য প্রযুক্তির এই যুগে এসেও থেমে নেই আমরা। বর্তমান যুগে অনলাইন রেডিও একটি জনপ্রিয় বিনোদন মাধ্যম। যার মাধ্যমে বিশ্বের দরবারে বাংলা গান, সংস্কৃতিকে তদূপরি বাংলাদেশ কে তুলে ধরা সম্ভব। যার ফলশ্রুতিতেই “রেডিওভয়েস২৪” এর জন্ম। আমরা বিশ্বাস করি যে, আসলে বিদেশী সঙ্গীতের আগ্রাসন রোধ করার ক্ষেত্রে নিজস্ব সাঙ্গীতিক ঐতিহ্য তুলে ধরার কোনো বিকল্প নেই। বাংলাদেশের সঙ্গীতের নিজস্ব ঐতিহ্য এ দেশের লোকসঙ্গীত। হাজার বছর ধরে এই ঐতিহ্য লালিত। এ ছাড়া বাংলা গান রূপ পরিবর্তন করে যুগের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার উপাদানে সমৃদ্ধ। তাই তো সঙ্গীত আমাদের অতি বিশ্বস্ত-সুহৃদ এবং সহচর।

অন্যতম অনলাইন রেডিও বাংলাদেশের “রেডিওভয়েস২৪”

এ লক্ষ্যে রেডিওভয়েস ২৪ ঘণ্টাই বাংলা আধুনিক, ফোঁক, পপ, ক্লাসিক ইত্যাদি গান প্রচার করে আসছে। রেডিওভয়েস২৪ এর ওয়েবসাইট এ প্রবেশ করে যে কেউই পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে শুনতে পারবে ২৪ ঘণ্টাই বাংলা গান। রেডিওভয়েস২৪ এর ওয়েবসাইট এর ঠিকানা হলঃ www.radiovoice24.com

আমাদের একটি ফেসবুক গ্রুপ আছে আপনি চাইলে Like করতে পারেন আমাদের সাথে… www.facebook.com/radiovoice24

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

13 − four =