সাইবার সেক্টর হুমকির মুখে পড়তে পারে সবাই সাবধান থাকুন।

5
430

চারি দিকে চলছে ইনসেন্স অব মুসলিম নিয়ে প্রতিবাদ। এই সুযোগে বাংলাদেশের সাইবার সেক্টরও আবার হ্যাকিং এ আসছে। আপনারা জানেন বাংলাদেশে হ্যাকার এবং হ্যাকিং গ্রুপ গুলোর সম্পর্কে। যদি না জেনে থাকেন তাহলে বলি

১. বাংলাদেশ সাইবার আর্মি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২. বাংলাদেশ গ্রে হাট হ্যাকারস

৩. Haxorsistz

৪. বাংলাদেশ ব্লাক হ্যাট হ্যাকারস।

এই চারটি গ্রুপ বাংলাদেশের জন্য পরিচিত। উপরে একটি দল বাদ পরেছে সেটি হল এক্সপিয়ার সাইবার আর্মি। উপরের র‌্যাংকিং হিসাব করা হয়েছে। zone-h এর ডিফেস হিসেব করে। ***** :::::যদি এক্সপিয়ারকে ধরা হয় তাহলে তাদের অবস্হান ২ নাম্বারে থাকবে। তাদের জোন এইচ এ প্রায় ৯০০০ মিরর আছে। এটি অবশ্যই বিসিএ এর জন্মের আগে  থেকেই কার্যক্রম চালাচ্ছে।তারা প্রথমে বিডি সাইট হ্যাক করত এবং তাদের এডমিনরা এর কারনে জেলে যেতে হয়েছে। তারপরেও তাদের অনেক ভক্ত আছে এবয় হ্যাকিং স্কিল অনেক ভাল আমি আমার পোষ্টে তাদের র‌্যাংকিং করি নি কারন তারা আমার মনে আন্তর্জাতিক গ্রুপ। বেশ কয়েকটি মিরর জোনে এরা সর্বোচ্চ ডিফেসের মালিক। মানে অনেক মিরর জোনে এরা এন নম্বরে আছে।:::

আসুন দেখে নেই এক্সপিয়ার সাইবার আর্মির এডমিনদের

Ahmed Sajid

Damage Brain

Sohel Alli

Ethical BD HaXor

Kipta Premik

Leet Rax

Jack Hardy

Bd Bangla

বাংলাদেশ সাইবার আর্মি আমার দেখা সবচেয়ে ইথিক্যাল হ্যাকিং গ্রুপ কেননা তারা বাংলাদেশের জন্য প্রথম আনুষ্ঠনিক কাজ করেছিল। তবে বর্তমানে তাদের একজনু হ্যাকার Jingo BD যে কিনা বাংলাদেশের সাইটও হ্যাক করছে। তার কারনে বিসিএর এর সুনাম নষ্ট হচ্ছে। তারপরে তাদের স্বাগত জানাই কারন তারা অনেক দেশী সাইট রিকভার করেছে।

এই গ্রুপের বর্তমানে ৩জন এডমিন আছেন। যাদের নাম হল

১.Shadman Tanjim ইনি গ্রুপের প্রতিষ্ঠাতা

2. Script Kiddie

৩. Neel Nirob

বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস যারা খুব পরিশ্রমের মাধ্যমে এই পর্যায়ে এসেছে। তাদের গ্রুপটি জোন এইচ এর হিসেবে বাংলাদেশের ২ নাম্বারে আছে। তবে তাদের গ্রুপের ঠিকানা কিছুদিন আগে বদল হয়েছে। মনে হয় নাম বদল করেছে। ফেজবুক তাদের এক এডমিন এরআইডি বন্ধ করে দিয়েছিল হ্যাকিং এক্টিভিটিস এর কারনে। তাদের খারাপ দিক বলতে তারা এক্সপিয়ারের সাথে মিলতে পারে না। যাই হোক তাদের এডমিন প্যানেল এর লিস্ট হল

১. Rotating Rotor

2. Mahayrub Ferdaus

3. Core Tuner

4. Ablez Ever

এরা চারজনেই গ্রুপকে এতদুর তুলে এনেছেন এছাড়া বিডি এক্সটর তাদের গ্রুপের প্রতিষ্ঠাতা।

Haxorsistz এটি বাংলাদেশের রাইজিক হ্যাকিং গ্রুপ কারন তারা মাত্র ২ মাসেই বাংলাদেশ ব্লাক হ্যাটকে পিছনে ফেলেছে। তাদের এডমিন প্যানেলে আছেন Force Ex যিনি আগে ব্লাক হ্যাটের এডমিন ছিলেন।

বাংলাদেশ ব্লাক হ্যাট হ্যাকার মিডিয়া নির্ভর একটি হ্যাকিং গ্রুপ যারা কিনা একসময় খুব জনপ্রিয় ছিল তবে তাদের নিজেদের সমস্যার কারনে তারা তাদের খেই হারিয়ে ফেলেছে। যার কারনে Haxorsisz এবং BGHH  এর কাছে জোন এইচে নাকানি চুপানি খেয়েছে। তার অবশ্য মিডিয়া পাওয়ারের কারনে লোথ মুখে অনেক প্রচার পেয়েছে। অনেক ক্রেডিট নিয়েছেন কিন্তু মিরর জোন গুলো দেখলে লজ্জা জনক অবস্হায় পরতে হয়। যাই হোক তাদেরকেও স্বাগতম জানাই কেননা যা্ই পারে না কেন বিডি সাইট হ্যাক করে না।

 

এছাড়া অনেক গ্রুপ হয়েছে যারা সময়ের সাথে হারিয়ে গেছে।

 

 

আরেকটি গ্রুপের কথা ভুলে গেছি।এননিমাসের কথা কোর আনন নামের এক ব্যাক্তি এনানিমাস প্রতিষ্ঠা করেছেন।  তবে তাদের অস্তিত্ব সংকটের মধ্যেই আছে। কেননা তাদের ভাল কোন হ্যাকার নাই তার মূলত মিটিং করে চলে। মানে মধ্যমপন্থি। তাদের মধ্যে ২ একচন DNN./Rte পারে যা দিয়ে কিচু ডিফেজ করেছে। তবে এডমিন প্যানেলে তেমন কেউ নাই যে হ্যাকার সবাই  নামের উপরেই চলে যায়। সাম্প্রতি তারা বাংলাদেশের সব হ্যাকারদের এক করার জন্য Rasul’s Army প্রতিষ্ঠা করে তবে তাদের এখানে BGHH ছারা আর কেউ জয়েন করে নাই।

একটা কথা শেয়ার না করে পারলাম না টাইগারমেট এর কখা ইনি বিশ্ব সেরা হ্যাকার।  তার সাথে অন্য কারো তুলনা হয় না। কারন সে বিশ্বে রেকর্ড অর্জনকারী  হ্যাকার। তার সম্পর্কে কোন আইডিযা কেউ সিউর দিতে পারে না।

আপনার হয়ত বলছেন এতক্ষন ধরে গ্রুপগুলোর পরিচয় দিলাম কিন্তু শিরনাম অন্য কেন?

তাহলে শুনেন কিছুক্ষন আগে পাকিস্তান সাইবার আমি আমাদের একটি সরকারি সাইট হ্যাক করেছে। http://www.regtravelagency.gov.bd/এখানে দেখেন বিসিএ কে গালাগালি করা হয়েছে।

তাই সবাইকে বলব ভাই সাবধানে থাকেন আসলে সাইটের ব্যাকআপ রাখেন। আর সার্ভার সিকিউরিটি বাড়ান।
এতক্ষন ধরে পুরানো লেখা পড়ার জন্য ধন্যবাদ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × one =