Post Title এর নিচের যোগ করুন FB Like and Send Button!

7
382

Post Title এর নিচের যোগ করুন FB Like and Send Button!

এই Post টিতে আপনারা দেখবেন কিভাবে Post এর Title এর নিচে Facebook Like and Send বাটন বসাতে হয়। যেমনটি আপনারা দেখেন টিউনারপেজের post এর টাইটেলের নিচে। কিন্তু এই বাটনটির সুবিধা টিউনারপেজের এর বাটনের চেয়ে একটু আলাদা। টিউনারপেজে হল Share এবং লাইক। এবং এটার একটা সমস্যা আছে সেটা হল, আপনি কেবল এক জনের সাথেই শেয়ার করতে পারবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কিন্তু আপনাদের যে Trick টি দেখানো হয়েছে এর মাধ্যমে আপনি আপনার লেখাটি একসাথে আপনার সকল ফ্রেন্ডের সাথে, আপনার নিজের টাইমলাইনে এমনকি Group এ শেয়ার করতে পারবেন। বার বার শেয়ার করতে হবে না। Send করতে পারবেন একসাথে সবাইকে। ইমেইল ঠিকানা লিখেও শেয়ার করতে পারবেন তাদের সাথে যাদের ফেসবুক একাউন্ট নেই।

Demo

তাহলে এবার শুরু করা যাক।

আপনার Blogger একাউন্ট এ সাইন ইন করুন। সেখান থেকে Design > Template > Edit HTML > Expand Widget Templates এ টিক মার্ক দিয়ে রাখুন > Ctrl + F চেপে এই কোডটি খুজে বের করুন  <data:post.body/> (আপনি হয়ত কমবেশি ৪টি কোড পাবেন  একই রকম। প্রথমটিই আপনার কাজের জন্য লাগবে) > এবার নিচের কোডটি এই কোডের উপরে কপি পেস্ট করে দিন:

<div id=”fb-root”></div><script src=”http://connect.facebook.net/en_US/all.js#xfbml=1″></script><fb:like href=”” send=”true” layout=”button_count” width=”500″ show_faces=”false” font=””></fb:like>

কাজ শেষ! এবার Template সেভ করে বেরিয়ে আসুন এবং ফলাফল দেখুন।

আপনি যদি ব্লগার ব্লগ ছাড়া অন্য কিছুতে এই কোড ব্যবহার করতে চান সেটাও করতে পারবেন। সেক্ষেত্রে আপনি সঠিক যায়গায় স্ক্রিপটি বসিয়ে দিতে পারলেই হবে।

কোডটি যদি কাজ না করে তাহলে ধৈর্য্য ধরার জন্য অনুরোধ করা হল। আপনি কাজটি ঠিকমত করতে পারলে অবশ্যই কাজ করবে। তবে ইদানিং Google Chrome ব্রাউজারটি সমস্যা করছে। বিশেষ করে ব্লগার ব্লগ লোড হয় না ঠিকমত। সেক্ষেত্রে অন্য ব্রাউজার দিয়ে ট্রাই করবেন। আগেই চিল্লাচিল্লি করবেন না যে কাজ করছে না। আর এই কোডটি কাজ না করার কোন কারণই নেই। কাজ না হরে যারা আপনার চেয়ে ভাল তাদের সাহায্য নেবেন। শুধু শুধু হৈচৈ করে ব্লগের পরিবেশ নষ্ট না করার জন্য আপনাদের অনুরোধ করা হল। 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

six + seven =