ব্যবহার করুন বৈধ Anti-Virus নিজের স্বার্থেই !

15
399

মানুষ যদি তার সকল Technology ভাল কাজে ব্যবহার করত তাহলে পৃথিবীতে কিছুটা হলেও স্বর্গের আভা পাওয়া যেত । তেমনি আমাদের অতি গুরুত্বপূর্ন Computer-টি যদি ভাইরাস দ্বারা Affected না হতো তাহলে ভাবুনতো কত সহজ আর নিরাপদ হতো আমাদের প্রযুক্তি দুনিয়া ! Internet,Data depositable devices(যেমন : CD, Hard Disk, Pendrive etc.)- গুলোর মাধ্যমে পৃথিবীতে ছড়িয়ে আছে শতকোটি virus ! আর এগুলোর মোকাবেলা করতে পারেন একমাএ programmer-রা । কারন কিছু ফালতু মষ্তিষ্কের programmer থেকেই virus-এর জন্ম । আর আমরা যারা programming জানিনা তাদের ভরসা Anti-virus । উন্নত বিশ্বে Anti-virus ক্রয় করে use করার প্রবণতা থাকলেও বাংলাদেশের মত তৃতীয় বিশ্বে
এই হার খুবই কম । আমরা Anti-virus use করি ঠিকই কিন্তু শতকরা 90 শতাংশই use করি হয় pirated version না হয় free version আর অল্প কিছু trial version । Free version – গুলো এক বছরের জন্য activate করা যায় এবং update-ও করা যায় । তাই এটা করেই আমরা নিশ্চিন্ত যে কাজ শেষ । ভুল ! Real version গুলোতে যে protection দেওয়া হয় free version গুলোতে সে protection আপনি পাবেননা এটা installation করার সময় বলে দেয়া থাকে । এটাতো সহজে বোঝার বিষয় যে যেটা তারা টাকা দিয়ে বিক্রী করে সেটা আপনাকে কখনোই free দিবেনা ! এখন যদি আপনি বলেন আমার অত বেশী security-র দরকার নেই তাহলে সেটা হবে ভুল । কারন Real Version Anti-vurus গুলো আপনার pc-কে প্রায় সকল ধরনের নিরাপত্তাই দিবে যা free version গুলোতে পাওয়া যায়না । আর free version গুলো deeply বা গভীরভাবে computer বা কোন কিছু scan করতে পারেনা (Internet ঘাঁটলেই আপনি এর উত্তর পাবেন) । এর প্রমাণ আমি নিজেই ! একবার আমি Avast free anti-virus দিয়ে আমার portable hard disk scan করিয়ে threat পেলাম 2টি আর Real version kaspersky দিয়ে আবার করানোর পর পেলাম 80 টা ! এবার আসি pirated version -গুলোতে । না কিনেই আমরা কেউ কেউ কোন না কোন anti-virus এর activate version ব্যবহার করি । অর্থাৎ হয় বাজারে পাওয়া CD আর নয় internet থেকে download করার পর হ্যাকারদের দেয়া নিয়ম মেনে (patch,internet connection বিচ্ছিন্ন করে অথবা system file পরিবর্তন করে ইত্যাদি ) এগুলো activate করি অবৈধভাবে আর ভাবি বিনা খরচেই আসলটা পেলাম । ভুল ! অনেকেই আমার কথার বিরোধীতা করবেন কিন্তু আমি তথ্য জেনেই বলছি যে অনেক user একই license use করে তাদের pirated anti-virus active করার জন্য । Anti-virus company গুলোর কর্মকর্তাদের কি
আপনি এতই বোকা ভাবেন যে তারা এটা ধরতে পারবেনা ? এই প্রতিষ্ঠানগুলোতে কাজ করে বিশ্বের বাঘা বাঘা সব কম্পিউটার বিজ্ঞানী যারা 24 ঘন্টাই তাদের client-দের virus-এর বিরুদ্ধে নিরাপত্তা দিচ্ছেন ।
তাদের চোখ এড়িয়ে আপনি তাদের server থেকেই update করবেন ! এত সহজ !
KS ব্যবহার করুন বৈধ Anti-Virus নিজের স্বার্থেই !
আপনি বলবেন active তো হয় ! তাহলে আপনাকে net বন্ধ করে active করতে হয় কেন ? আপনি হয়তো বলবেন যে তাহলে update হয় কেন ? এটাই hacker-দের চালাকী :)
দুনিয়ায় anti-virus company-র সংখ্যা হাতে গোনা কিন্তু hacker-এর সংখ্যা ? তারা নিত্য নতুন উপায়ে antivirus company-গুলোকে ফাঁকি দিচ্ছে এবং ধরাও খাচ্ছে । অর্থাৎ আপনার pirated anti-virus টা hacker-দের মাধ্যমে proxy দিয়ে update নিচ্ছে আর hacker -দের সুবিধা হচ্ছে আপনার pc তারা hack করতে পারবে যেকোন সময় যখন আপনি online-এ থাকবেন অথবা আপনার Email ID, Facebook ID etc. hack করা তাদের কাছে কয়েক মূহুর্তের ব্যাপার ! Hacker-রা বিভিন্ন ভাবে মানুষের দরকারী তথ্য চুরি করে আর এটি হলো ঐগুলোর একটি ।

তাহলে এবার বুঝুন Real Version Anti-Virus কিনলে আপনি কত ঝামলা থেকে বাঁচবেন !

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

পরিশেষ : আমি কোন Anti-virus company-র agent নই ; একজন ভুক্তভোগী । Anti-virus use করবোনা বলে পণ করেছিলাম আর 1 বছর এর ফল পেলাম হাতেনাতে যখন আমার Hard Disk-এ 2500 হাজার virus পেলাম ! একটুর জন্য আমার computer crash করেনি তবে আমার যত্ন করে রাখা data গুলোর মায়া ত্যাগ করতে হলো (Hard disk format দিলাম) । এরপর free anti-virus use করলাম কিন্তু ওটার ফলও অত ভাল হলোনা ! তাই বাধ্য হয়ে একটা কিনতেই হলো ।
তবে পাঠক আপনাদের কাছে অনুরোধ রইল যে কোন Anti-Virus টা PC-র জন্য ভাল তা নির্ণয় করা এবং আপনি যেটা Use করেন সেটার Performance কেমন তা কমেন্ট করে সবাইকে জানিয়ে দেয়া । এতে Anti-virus পছন্দ করে কিনতে সবার সুবিধা হবে । আমি Kaspersky Internet Security 2013 use করি । এটা কাজ করে ভাল তবে Scan করার সময় PC একটু Slow হয়ে যায় ।

ভাল থাকবেন :) :) :)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

15 মন্তব্য

  1. আরে ভাই যদি হ্যাকার রা আমাদের ইনফর্মেশন চুরি করে মানলাম। অ্যান্টিভাইরাস কোম্পানি গুলু যে চুরি করেনা তার কি নিশ্চয়তা আছে।

  2. You last two guys(এন.এম_রূপকথা® & আশিক খান )those commented in these post are nothing but like a fool ! Here i said that i collected these informations from more than 60 websites. If i gave these links in the post then nobody will like this post. Do not try to teach me about quwality of post. Don’t you see that everybody liked it except you two :)

  3. কিজে ছাগল পাগল ব্লগে টিউন করে কোন ডাউনলোড লিংক না দিয়ে টিউন করে বসে আছে , ডাউনলোড লিঙ্ক দেন নাহলে টিউনটি ডিলেট করেন , আর অ্যাডমিন এরা কি করে এই দরনের পোস্ট কি তাদের চোখে পরে না

    • ভাই চক্ষে চশমা লাগান । তারপর পোস্ট এর টাইটেল টা পড়েন । না বুঝে মানুয কে ছাগল পাগল এই সব কথা বলবেন না ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen + 14 =