সবচেয়ে সহজ পদ্ধতিতে আপনার সাইটে Pop out Facebook Like Box যোগ করুন

15
539

সবচেয়ে সহজ পদ্ধতিতে আপনার সাইটে Pop out Facebook Like Box যোগ করুন

বর্তমান সময়ে পেজ র‍্যাংক বাড়াতে Facebook Fan Page বেশ উপকারী। অনেক সাইটের দেখা যায় মাত্র ২ টি Google Back Link আছে। তারমধ্যে একটি হল Facebook Fan Page এর। কাজেই যাদের ব্লগ আছে তারা ফ্যান পেজ বানিয়ে সেটা ব্লগ এ দিলে এবং সেখান থেকে লাইক বা ভিজিটর পেলে গুগল এ র‍্যাংক বাড়াতে কাজে লাগবে। সেই সাথে বোনাস হিসেবে কিছু ভিজিটর ও পাওয়া যাবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এখন কথা হল কিভাবে Facebook Page সাইটে এড করবেন। খুবই সহজ। ফেসবুক ডেভেলপার থেকে HTML/ JavaScript Code বসিয়ে দিলেই কাজ শেষ। কিন্তু ভেবে দেখেছিন কি, সাধারণ Box গুলো আপনার মূল্যবান স্পেস নষ্ট করছে! তারচেয়ে বরং একটা Pop out বক্স ব্যবহার করাই ভাল না?

Demo দেখুন এখানে

 ডেমোতে যেরকম Like Box দেখলেন এরকম একটি Pop Out Like Box আপনার সাইটে পেতে হলে আপনাকে নিচের কোডটি ব্যবহার করতে হবে।

<script
   type=”text/javascript”
   src=”http://www.monkeyphysics.com/fb-sidelike/fb-sidelike.js”
   fbpage=’markspcstips‘></script>

এখন আপনাকে যা করতে হবে সেটা হল- markspcstips এই লেখার যায়গায় আপনার Fan Page এর নামটা বসিয়ে দিবেন। মনে রাখবেন- শুধু নাম। ফেসবুক . কম এর পর যে নামটি থাকে। ব্যাস। আপনার কাজ শেষ।

এখন কিভাবে করবেন সেই কথায় আসি। যারা ব্লগস্পটে কাজ করেন, তারা Design > Layout > Add a Gadget > HTML/ JavaScript এ গিয়ে কোডটি কপি করে বসিয়ে দিবেন।

যারা  Wordpress ব্যবহারকারী তারাও একই ভাবে কোডটি যায়গা মত বসিয়ে দিবেন।

যাদের অন্যান্য সাইট তারা যে কোন ভাবে উপরের কোডটি বসিয়ে দিলেই কাজ করবে।

Source: How to Add Pop Out Facebook Like Box

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

15 মন্তব্য

    • আপনার সাথে একমত। এটাই সবচেয়ে সহজ ও কার্যকর পদ্ধতি। But অনেকে না বুঝেই শুধু শুধু বলে যে হয় নাই।
      এর মধ্যে অনেকের আবার কোন ফেসবুক পেজই নেই। অথচ ফেসবুক পেজ ছাড়া এই কাজ করতে যাওয়াই বোকামি!

  1. সব সময় সহজ, সরল এবং প্রাঞ্জল ভাষায় লিখা ভালো যাতে সবাই বুঝতে পারে। আপনি বলেছেন Design > Layout > Add a Gadget > HTML/ JavaScript থেকে গেজেট আনতে কিন্তু সেটা বলেননি যে, গেজেটটি বাম, ডান, উপর, নিচ, মাঝে কোন জায়গা থেকে নিলে ঠিক ঐ জায়গায় কাজ হবে। আমি বাম, ডান, উপর, নিচ এবং মাঝ থেকে নিয়ে চেষ্টা করেছি কিন্তু সঠিক স্থানে বসাতে পারিনি। অনুগ্রহ করে আমার সমস্যার সমাধান দিবেন। ধন্যবাদ।

    • Marks PC Solution এর লেখা যথেষ্ট সহজ, সরল এবং প্রাঞ্জল আছে বলেই আমার মনে হয়। এই কোডটা এমন একটা কোড যেটা আপনি যেখানেই বসান একই রকম কাজ করবে। অর্থাৎ আপনি যেখানেই বসান এটা বসবে ঠিক পেজ এর উপরে ডান দিকে।

      আর কোন কোড কোথায় বসালে ভাল হবে সেটা তো আপনারই ভাল জানা উচিৎ। একটা গ্যাজেট কোথায় ভাল লাগবে সে ব্যাপারে অন্য কেউ শুধু মন্তব্য করতে পারে।

      আমার মনে হচ্ছে আপনি কোডটি না বসিয়ে খালি খালি মন্তব্য করছেন। কোড যদি কাজ না করে তাহলে আপনি আপনার Fan Page এর নাম ঠিক মত লিখেননি। অবশ্য আমি জানিনা আপনার ফ্যান পেজ আছে কিনা। না থাকলে আগে সেটা বানিয়ে নিন। মনে রাখবেন- এখানে ফেসবুক ইউজার নেম দিলে কাজ করবে না।

      ফ্যান পেজ বানাতে পারবেন আপনার ফেসবুক একা্উন্ট দিয়েই। Create a page অপশন থেকে।

      Link- https://www.facebook.com/pages/create.php?

      সমস্যা দূর হলে জানাবেন। না হলেও জানাবেন। আর মনে রাখবেন এটা সত্যি সত্যিই Pop out বক্স বসানোর সবচেয়ে সহজ উপায়। এটা আমার অনেক উপকার করেছে। অন্য কোডগুলো অত্যন্ত জটিল।

      ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen − eleven =