বাংলাদেশে আউটসোর্সিং এর ইতিহাসে সব থেকে বড় আয়োজনঃ আউটসোর্সিং সামিট-১২

11
487

শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশে আউটসোর্সিং এর ইতিহাসে সব থেকে বড় আয়োজন ‘আউটসোর্সিং সামিট-১২’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৭ নভেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে দিনব্যাপী এ সম্মেলন।
উদ্বোধনের পর দিনব্যাপি কর্মশালা চলবে সকাল ১১টা থেকে বিকাল ৬টা পর্যন্ত। সেমিনারে বিভিন্ন আউটসোর্সিং এবং তথ্যপ্রযুক্তি পেশাদাররা তাঁদের অভিজ্ঞতা শেয়ার করবেন এবং অনলাইনে কাজ পাওয়ার জন্য টিপস দেবেন। এছাড়াও ফ্রিল্যান্সার এবং তথ্যপ্রযুক্তি পেশাদারদের পুরস্কৃত করা হবে। এজন্য কেউ নিজেকে উপযুক্ত মনে করলে যোগাযোগ করতে পারেন আয়োজকদের সাথে। এই সম্মেলনটি তরুণ বেকারদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অভিমত প্রকাশ করেছেন প্রযুক্তিবিদরা। কেননা এখনই সুযোগ এই অপার সম্ভাবনাকে কাজে লাগানোর, বাংলাদেশকে আরও ওপরে নিয়ে যাওয়ার। কোনো ধরনের টাকা পয়সা বিনিয়োগ না করেই একজন ব্যক্তি ইন্টারনেট থেকে তার কর্ম ক্ষমতাকে কাজে লাগিয়ে উপার্জন করতে পারে বিপুল পরিমাণ অর্থ। তবে ইন্টারনেটে কাজ করতে হলে চাই যোগ্যতা ও সঠিক দিক নির্দেশনা। কিভাবে কাজ করতে হবে, কোথায় কাজ করতে হবে, কিভাবে কাজের টাকা পাওয়া যাবে ইত্যাদি বিষয়ে থাকতে হবে সুস্পষ্ট ধারণা। বাংলাদেশে থেকে কাজ করে কিভাবে ফ্রিল্যান্সিং-এর মাধ্যমে কোনো প্রকার ঝামেলা ছাড়াই অর্থ হাতে পাওয়া যাবে এই বিষয়গুলো জানা থাকলে একজন মানুষ সহজে ইন্টারনেট থেকে অর্থ উপার্জন করতে পারবে এবং তৈরি করে নিতে পারবে নিজেই নিজের কর্মসংস্থান।

সামিটে যারা উপস্থিত থাকবেন
উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের মন্ত্রীসহ সফটওয়্যার ইন্ড্রাস্ট্রি ও কম্পিউটার সমিতির নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এই সম্মেলনের রিসোর্স পারসন হিসেবে থাকছেন-বাংলাদেশ গনিত অলিম্পিয়াড ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারন সম্পাদক মুনির হাসান, ডেফোডিল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার মো. মিজানুর রহমান, বেসিসের ওয়েব এন্ড ই-মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আবুল কাশেম, ইন্টারনেট মার্কেটিং এক্সপার্ট আসিফ আনোয়ার সহ অনেকে।
এছাড়া ফ্রিল্যান্সিংয়ে সফল ব্যক্তি, অন্যান্য বিশিষ্ট আউটসোর্সিং প্রফেশনাল ও আইটি ব্যক্তিত্ব উক্ত আউটসোর্সিং সামিটের বিভিন্ন পর্বে বক্তব্য রাখবেন। সামিটে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ডিন ও বিভাগীয় প্রধান, আইসিটি কনসালটেন্ট, ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং প্রফেশনালগন। সম্মেলনে বিশিষ্ট তথ্য প্রযুক্তি ব্যক্তিত্ব ও সফল ফ্রিল্যান্সারদের সম্বর্ধনা ও সম্মান সূচক পদক প্রদান করা হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সামিটে আলোচ্য বিষয় সমূহ
বাংলাদেশে আউটসোর্সিংয়ের সম্ভাবনা ও চ্যালেঞ্জ, অফশোর আউটসোর্সিংয়ের কৌশল, বিজনেস চ্যালেঞ্জ, আর্নিং উইদাউট ইনভেস্ট, ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের বিস্তারিত এবং একজন ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা হয়ে ওঠার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস, মাইক্রো ওয়ার্কার পিটিসি ও পিপিসি, গুগল এ্যাডসেন্স, ওডেস্ক, বিডিং টেকনিক, প্রোফাইল তৈরি, প্রফেশনাল কভার লেটার, ডাটা এন্ট্রি, এসইও, ওয়েবসাইট ডিজাইন এন্ড ডেভলাপমেন্ট, এ্যাফিলিয়েট মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ই-কমার্স, ফরেক্স ট্রেডিং, ব্লগিং, অর্থ উত্তোলন প্রক্রিয়া ইত্যাদি। আলোকপাত করা হবে আউটসোর্সিং ব্যবসার ভূমিকা, অনলাইন কর্মক্ষেত্রের প্রকারভেদ, আউটসোর্সিং প্রতারণা, আউটসোর্সিং ও এমএলএম প্রভৃতি। অংশগ্রহনকারীরা আউটসোর্সিংয়ের বিভিন্ন বিষয়ের ওপর বই, ই-বুক সিডি-ডিভিডি আকারে পাবে।

সামিটে অংশগ্রহণকারীরা যা যা পাবেন
সম্মেলনে আলোচনার পাশাপাশি থাকবে কুইজ ও র্যািফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। প্রত্যেক অংশগ্রহণকারীকে বিনামূল্যে দেয়া হবে-দুপুরের লাঞ্চ সহ আউটসোর্সিং লার্নিং সংক্রান্ত পূর্ণাঙ্গ ভিডিও সিডি, ডিভিডিসহ নানা টুলস্ ও উপহার। সম্মেলনে অংশগ্রহণকারীদের দেওয়া হবে থাকবে ঢাকার বাইরের অংশগ্রহনকারীরা কম জগতে ওয়েবকাস্টের মাধ্যমে রেজিস্টেশন করে কর্মশালা লাইভ দেখতে পারবেন।

চলছে রেজিস্ট্রেশন
আয়োজক ক্রিয়েটিভ আইটি লিঃ সূত্রে জানা গেছে, সামিটে অংশ নিতে বর্তমানে রেজিস্ট্রেশন চলছে পুরোদমে। আসন সংখ্যা সীমিত। এ ব্যাপারে বিস্তারিত জানতে যোগাযোগ : ক্রিয়েটিভ আইটি লিমিটেড, অর্কিড প্লাজা (ষষ্ঠ ও সপ্তম তলা), রোড-২৮ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা। সামিটের অফিশিয়াল ওয়েবসাইট :http://www.os12.com, ইমেইল : info@os12.com, ফেসবুক পেজ : www.facebook.com/pages/Outsourcing-Summit-2012/266821686770656

রেজিস্ট্রেশনের জন্য ফোন করতে করতে পারেন ০১৬১৪-১৩৪৪২৪ নম্বরে ।

পত্রিকা ও নিউজ এজেন্সিতে প্রকাশিত সংবাদ লিঙ্ক :
বাসস : www1.bssnews.net/newsDetails.php?cat=0&id=279276&date=2012-09-14
প্রথম আলো : www.prothom-alo.com/detail/date/2012-09-10/news/287927
বাংলা নিউজ২৪.কম : www.banglanews24.com/detailsnews.php?nssl=1d20d5838d6651ff8cb118409d627f8d&nttl=137737

আমার দেশ : www.amardeshonline.com/pages/details/2012/09/11/163050
প্রিয় টেক : tech.priyo.com/news/local/2012/09/13/5612.html
কালের কণ্ঠ : www.kalerkantho.com/?view=details&type=gold&data=Car&pub_no=998&cat_id=1&menu_id=61&news_type_id=1&index=6&archiev=yes&arch_date=10-09-2012
ইত্তেফাক : new.ittefaq.com.bd/news/view/138303/2012-09-10/13
সমকাল : www.samakal.com.bd/details.php?news=52&action=main&menu_type&option=single&news_id=290450&pub_no=1164&type
নয়া দিগন্ত : www.dailynayadiganta.com/details/68838

ডেসটিনি : www.dainikdestiny.com/index.php?view=details&type=main&cat_id=1&menu_id=49&pub_no=400&news_type_id=1&index=1&archiev=yes&arch_date=12-09-2012
কম্পিউটার জগৎ : www.comjagat.com/home/news/details/2594

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − 3 =