বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন)

10
391

প্রথমেই সবাইকে সালাম জানাই। আমি আপনাদের সামনে কিছু বিষয় নিয়ে আলোচনা করব। আসলে প্রতিবেদন করব। আমার পোষ্ট পরে অনেকেরই খারাপ লাগবে।
তারপরেও লিখছি।

আজকে লিখব: বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন)

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এ বিষয়টি একটি লম্বা সময় নিয়ে লেখার ইচ্ছা আছে। প্রত্যেকটা জিনিষেরই ভাল খারাপ আছে। ইন্টারনেট জগতে হোষ্টিং একটি ওয়েবসাইটের প্রান। বাংলাদেশের আইটি সেক্টরের যারা পভাল পদে আছে তাদের অনেকেই হোষি।টং মার্কেট নিয়ে মাথা ঘামায় না । আসলে জানলেত বলব তাই না। কোন কোন মন্ত্রি যেখানে হ্যাকাররে হকার বলে সেখানে হোষ্টি বলে কিছু আছে সেটা না জানার কথা অস্বাভাবিক না।িআমি একটা প্রাইভেট ভার্সিটিতে পরতাম একদিন এক ছোটভাই এস বলে ভাইয়া নতুন হোষ্টিং ব্যবসা শুরু করেছি। আমি বল্লাম ভাল কথা। আমার পাশে একজন বলে এটা আবার কি? কোন পিটিসি কম্পানী খুলছ নাকি ?? যিনি বলছেন তিনি কিন্তু ঠিকই এই পোষ্ট পড়বেন :p আসল কথা বলি তিনি আবার সি এস সি এর ৮ম সেমিস্টারের ছাত্র !! এই হল বাংলাদেশের অবস্থা।

আর কথা বাড়াব না হোষ্টিং কম্পানীর ভুল গুলো তুলে ধরি।

1. কম্পিউটার সেক্টরে কোন কিছুই আনলিমিডেট নাই। বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন)উপরের ছবিটিতে যে জায়গা গুলো তে লাল দাগ দিয়েছি সেটা নিয়ে কথা বলছি। আনলিমিটেড বলে কিছু নাই তাও এদের ব্যান্ড্রয়াইথ আনলিমিটেড!! বাংলাদেশের বড় বড় হোষ্টিং প্রোভাইডাররা যেখানে লিমিট রাখেন তারা নতুন এসেই লিমিটলেস। যদিও কম্পানীর বয়স বেশী দিন না এবং একটা কাস্টমারও বাংলাদেশের বাইরে না তাও এরা বিশ্বে অনেক কাস্টমারকে সন্তুষ্ট করেছে!! মনে হয় স্বপ্নে করেছে।

2. ডাটাবেস লাগে না ftp আনলিমিটেড !!বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন) ৫০ এমবি দিয়ে ওয়েব সাইট করবেন>?? এচটিএমএল ছাড়া আর কিছু না কারন ডাটাবেসইত দেয় নাই। আর যদি দিত তাহলে ৫০ এমবিতে ওয়ার্ডপ্রেস সেটাআপ করে সাইট আর চালাতে হত না। ftp আনলিমিটেড সব প্যাকেজেই। আরে আমার যদি ডাটাবেসই না থাকে আর স্পেসই না থাকে তাইহলে ftp দিয়ে কি পানি খাব নাকি ?

3. ১ টা সি প্যানেলে আনলিমিটেড ডোমাইন হোস্ট বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন)

এই কম্পানী যে কিভাবে আনলিমিটেড ডোমইন হোষ্ট করতে দেয় তাও আবার সেয়ার্ড হোষ্টিং এ রিসেলারও না ও আবার ত ১ জিবি প্যাকেজে !! আজব এটা এডমিন আবার মহা মানব। খুব ভাবে থাকেন। খুব ভাল টিউটোরিয়াল লেখেন। এত কিছু করেন তবু এডঅনস ডোমাইন দেয়ার কথা মনে নাই তবে আনলিমিটেড ডোমাইন হোষ্ট করতে দিবেন। হা হা

4. সবই আনলিমিটেড তবে স্পেস নাই !!!
বাংলাদেশের হোষ্টিং মার্কেট (ধারাবাহিক প্রতিবেদন)এদরে রেংক থুবই ভাল এরা সব আনলিমিটেড দিচ্ছে যদিও এডমিন যানে কিনা সন্দেহ আছে !! যে আনলিমিটেড কিছু নাই… মজার ব্যাপার যে সি প্যানেল টাকা দিয়ে হোষ্টিং কেনার পরে পারসনাল না হয়ে মনে হয় সবাই অন্যেরটা দেয় তাই এই কম্পানী পারসনাল সিপ্যানেল দিচ্ছে। ৫০ এমবি স্পেস এ আনলিমিটেড মাই এসকিউল ডাটাব্যাস এই ব্যাপক বিনুদুন কই রাখব?? হায়  এরা দেখি ৫০ এমবি স্পেসেওআনলিমিটেড ব্যান্ডওয়াইডথ দিতাছে!!! মনে হয় এডমিনের শ্বশুরবাড়িতে ব্যান্ডওয়াইথ এর সাগার আছে তাই সবাইরে ডুব দিতে বলছেন।

আজকে আরও লিখতাম তবে লিখলাম না। সবার সারা পেলে লিখব।

কিছু বিষয়ঃ
১। সচেতনতার জন্য এই পোষ্ট করছি।
২। সার্ভার আপটাম নিয়ে একজন এই ব্লগে লেখেছে যে ১০০% আপটাইম যে দিবে তার থেকে হোষ্র্টি নিতে। আমি ভাই বলতে চাই আইটি ওর্য়াল্ডে ১০০% কিছু নাই ৯৯.৯% দিচ্ছে এটাই সর্বোচ্চ। কারন সিকিউরিটি চেক, ডাটাসেন্টর  আপডেট, কার্নেল আপডেট ইত্যাদি কাজের জন্য বছরে একদিন একমিনটের জন্য হলেও সার্ভার বন্ধ থাকবে। তাই ১০০% পাবেন না। যার বলে দিবে তারা আসলে প্রতারনা করছে।
৩। দেশি হোষ্টিং কম্পাণীদের অফিস এর ভাব দেখে পুলকিত হবেন না। এখানে অভিস কিছুই না এটা একটা ভোগাস সার্ভিস পাবেন অনলাইনে অভিসে বসে না। আর অফিস আপনাকে সব খাইয়ে দিবে না।
৪। এই কম্পানী পুরান এটাই ভাল নতুনরা ভাল না এমন ধারনা থেকে বের হন কেননা। পুরান যারা আছে তারা এতই পুরান যে এখনো ৫০ থেকে ১৫০ এমবিতে পরে আছে। নতুনরা থেখেন একই দামে ৫০০ থেকে ১ জিবি দিচ্ছে। তাই তাদেরটাও ভাল
৫। নতুন পুরাতন কিচুই না আসল হল সার্ভার পুরান যে সেউ সার্ভার ভাড়া নিয়ে চলছে নতুন যে সেও একউ ভাবে চলছে।

জানি এধরনের পোষ্টের জন্য অনেকে আমাকে ব্যান করার জন্য বলবে টিউনার পেজের এডমিনদের আবার অনেক পোষ্ট ডিলিটের আপিল করবে আশা করব কোন অভিযোগ থাকলে টিউনার পেজের এডমিনরা আমাকে মেসেজ দিয়ে যানাবেন। আর হ্যা..

সামনের পর্বে অনেক বড় চমক দেখাব। ততক্ষন পর্যন্ত ভাল থাকেন।

বিদায়।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. আপনি না লিখলে মনে হয় আমি ও ভুলই ভাবতাম, ধন্যবাদ আপনার এই সুন্দর পোস্টটির জন্য

  2. Vai ami usually bangla site gulote comment kori na karon lekhar jonno kichui pai na post er title dhekhle mon jurai jai “Khali download kore nin” are ***** er dol jar jei software lagle google to ase are crack lagle torrent to asei. Ja hok vai khub valo likhesen ami amnar kache request korchi Please Please “Download Kore nin” ei typer post er birudhe likhun. Vai ar jara Ei dhoroner download kore nin post likhen tara doya kore odesk.com ei site e gia dekhen ekta product marketing er jonno tara koto taka offer kortache ar apni free kore dichen? And alternative brother Please continue you posts.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 5 =