লন্ডনে বিক্ষোভের মুখে শেখ হাসিনা

2
245

লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে বৈঠকের ঠিক আগ মুহূর্তে রোহিঙ্গাদের পক্ষে বিক্ষোভের মুখোমুখি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার বিকালে প্রায় দুইশ লোক সেন্ট্রাল লন্ডনে হোটেল সেন্ট প্যানক্রাস রেনেসাঁর সামনে জড়ো হয়। মিয়ানমারে নিপীড়িত রোহিঙ্গাদের ঢুকতে না দেওয়ায় বাংলাদেশ সরকারের বিরুদ্ধে স্লোগান দেয় তারা। পুষ্টি বিষয়ক আন্তর্জাতিক এক সম্মেলনে যোগ দিতে লন্ডন যাওয়া প্রধানমন্ত্রী ওই হোটেলেই অবস্থান করছেন। ১০ ডাউনিং স্ট্রিট বা ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তরে ওই সম্মেলন শুরুর ঘণ্টা খানেক আগেই ওই বিক্ষোভ দেখতে হয় শেখ হাসিনাকে। গত জুন মাসে মিয়ানমারে জাতিগত দাঙ্গা শুরু হলে রাখাইন প্রদেশ থেকে মুসলিম ধর্মাবলম্বী রা দেশ ছেড়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা চালায়। তবে গত দুই যুগ ধরে ৫ লাখের বেশি রোহিঙ্গার ভার বহন করা বাংলাদেশ এবার রোহিঙ্গাদের ঢুকতে দেয়নি। জাতিসংঘসহ পশ্চিমা দেশগুলোর আহ্বান উপেক্ষা করেই তাদের শরণার্থী হিসেবে না নিয়ে খাদ্য ও চিকিৎসা সেবা দিয়ে ফেরত পাঠানো হয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তরে পুষ্টি বিষয়ক ওই আন্তর্জাতিক সম্মেলনে কেনিয়া, ভারত ও ব্রাজিলের রাজনীতিকরা অংশ নিচ্ছেন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. ভাল খবর …নিজেদের দেশে যেই গুলো আছে সেই গুলো চালাতে কস্ট হয়ে যাচ্ছে ..আবার রোহিঙ্গারা এইখানে আইতাছে …..ভাল করছে ডুকতে দেয় নাই ….সালার রোহিঙ্গারা অন্য কোন দেশ দেখে না…মরা মারখা দেশে ডুকতে চাই কেন….

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − thirteen =