” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

6
376

আসসালামু-আলাইকুম, পরম করুনাময় আল্লাহ’র নামে শুরু করছি। কেমন আছেন আপনারা? টিউনারপেজ এ এটিই আমার প্রথম লেখা। জানি না আপনারা বা টিউনারপেজ লেখাটি কি ভাবে গ্রহন করবেন। আগেই বলে রাখি আমি বাংলা খুব ভাল লিখতে জানি না ।আমার কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । অনেক বড় একটি লিখা লিখলাম ,দয়া করে একটু ধৈর্য নিয়ে পড়ুন , নিশ্চয়ই আপনার কাজে লাগবে ।

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আচ্ছা আমরা ফেসবুক চিনি না এমন কেউ কি আছি? আমার তো মনে হয় না , না কেউ নেই। আজ আমরা যারা ইন্টারনেট নাম শুনেছে তারাও একনামে ফেসবুক চিনে। যাক এই কথা ,এই কথা না বললেও হবে কেননা আমরা যারা টেকটিউনস এর পাঠক তারা অন্তত ৪-৫ বছর আগে থেকেই ফেসবুক এর সাথে পরিচিত বা ফেসবুক ইউসার । আচ্ছা আপনি কি জানেন Online Social Community তে ফেসবুক এর অবস্থান ১ নম্বরে? ফেসবুক এর বর্তমান ব্যবহারকারী ৯০০ মিলিয়ন এর উপরে ? ফেসবুক এর মূল্য আনুমানিক ১০০ বিলিয়ন ডলার এর উপরে ? কিন্তু আজকের এই অবস্থানে তারা এমনি এমনি এসেছে? না এমনি এমনি কখনও আসে নি,আর আশাও যায় না। এর জন্য লেগেছে কঠোর পরিশ্রম আর ভালবাসা । যদি না আমরা ফেসবুক কে না ভালবাসতাম, যদি না আমরা ফেসবুক কে আমাদের জীবনের অংশ হিসেবে বেছে না নিতাম , তবে কি ফেসবুক আজকে এই অবস্থানে আসতে পারতো ? কি ঠিক বলেছি কি? আচ্ছা বলতে পারবেন, আমরা আমাদের দিনের কতটা টাইম এই ফেসবুক কে দেই? আমি তো বলি আমি নিজেও কম করে হলেও ১ ঘণ্টা দেই, অনেকে আবার ঘণ্টার পর ঘণ্টা । আচ্ছা বলেন তো ফেসবুক আমাদের কি দিয়েছে ? আমার কথায় হাসছেন ,ভাবছেন বোকার মতো প্রশ্ন করলাম কেন? হ্যাঁ আসলেই বোকার মতো প্রশ্ন কেননা আসল প্রশ্ন হবে ফেসবুক আমাদের কি দেয় নি? সত্যিই তাই ফেসবুক আমাদের কি না দিয়েছে । আমার এই লেখাটি পরে নিশ্চয়ই বিরক্ত হয়েছেন এতক্ষণে ? দয়া করে আরও একটু ধৈর্য ধরে পড়ুন তাহলেই বুঝতে পারবেন।

ফেসবুক কে একটু অন্য ভাবে চিন্তা করেছেন কি কখনও , না করলে একবার করুন তো ?

ধরুন আপনি ফেসবুক এ CHAT করছেন আপনার ফ্রেন্ড এর সাথে , এই মুহূর্তে আপনার ম্যাসেজ ইনবক্স এ একটি ম্যাসেজ আসলো ।
ম্যাসেজ এ আপনার মোবাইল নাম্বার চাওয়া হলও আপনি তৎক্ষণাৎ আপনার মোবাইল নাম্বার ফিরতি ম্যাসেজ এ দিয়ে দিলেন।কিছুক্ষন পর আপনার মোবাইলে ৫০-১০০০ টাকা ফ্রী লোড হয়ে যাবে। কেমন লাগবে আপনার তখন ? নিশ্চয়ই খারাপ লাগবে না ? কেননা আমরা সবাই প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা চ্যাট করি। সে হিসেবে তো আপনার আর মোবাইল এ কষ্ট করে টাকা লোড করতে হচ্ছে না । ভাবছেন ফেসবুক আবার আমাদের নিয়ে ভাবতে শুরু করল কবে থেকে?

আবার একটু অন্য ভাবে ভাবুন তো ,
ফেসবুক এ আমরা তো কত পোস্ট ই দেই, কত লাইক দেই, কত কমেন্ট করি , শেয়ার করি, ছবি আপলোড করি, ভিডিও আপলোড করি, লিংক শেয়ার করি , পেজ ক্রিয়েট করি, গ্রুপ করি, ইভেন্ট শেয়ার করি, পেজ এ জয়েন করার জন্য ইনভাইট করি, পেজ এর জন্য লাইক বাড়ানোর চেষ্টা করি, নিজের প্রোফাইল এডিট করি, প্রতিনিয়ত আপগ্রেট করি, ফ্রেন্ড রিকুয়েসট পাঠাই + একসেপ্ট করি, Pool সহ আরও অনেক গেম খেলি এরকম আরও কত কি করি। আচ্ছা ফেসবুক যদি বলত তুমি আমাকে এত ব্যবহার করছ নাও তোমার সোশ্যাল নেটওয়ার্ক ইউসিং রিওয়ার্ডস । তুমি তোমার সোশ্যাল নেটওয়ার্ক ইউসিং পয়েন্ট দিয়ে আমার ফেসবুক শপ থেকে তোমার পছন্দ মতো জিনিস নিয়ে নাও। ফেসবুক যদি এত কিছু দেয় তাহলে তো ফেসবুক কে আর ভাল করে ব্যবহার, করতাম আমরা কি বলেন?

ধরুন আপনি শপিং করতে গেলেন বা ফ্রেন্ড দের নিয়ে কোথাও কোন ব্র্যান্ডের ফাস্ট ফুড এ খেতে গেলেন, বা আপনি কোন এডুকেশন সেন্টারে কোন বিষয়ের উপর কোর্স করতে গেলেন বা আপনি আপনার প্রতিদিনের প্রয়োজনীয় বাজার করতে গেলেন বা আপনি আপনার জন্য ল্যাপটপ/মোবাইল ফোন কিনার জন্য কোন শপ এ গেলেন …এখন যদি এমন হয় যে আপনি ফেসবুক মামার ব্যবহারকারী বলে এরকম আপনার দৈনন্দিন জীবনের প্রতিক্ষেত্রে যদি ছাড় / সুযোগ সুবিধা দেয় তবে আপনার কেমন লাগবে , একটি বার ভাবুন তো? হয়তও ভাবছেন ভালই তো হয় যদি ফেসবুক মামা এমন করে।

কিন্তু খারাপ লাগলেও সত্য যে ফেসবুক মামা আমাদের দেশের মানুষ কে এরকম সুযোগ সুবিধা দেওয়ার কথা কখন চিন্তাও করে না , কিন্তু আমাদের দিয়ে তাদের ব্যবসা ঠিকই করে নিচ্ছে।কিভাবে ব্যবসা করছে জানেন কি? না জানলে পরে একসময় বলব।দেশকে নিয়ে চিন্তা করে একমাত্র দেশের মানুষ । ঠিক তেমনি আমাদের দেশের কিছু তরুণরা এমন সব চিন্তা ধারা কে নিয়ে আমাদের সামনে হাজির হয়েছে। তাদের দরকার শুধু আমাদের সাহায্য , আমাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহন। তারা চায় আমাদেরদেশ কে বিশ্বের সামনে তুলে ধরতে। বিশ্বের সামনে তুলে ধরার সবচেয়ে বড় হাতিয়ার হোল Online Social Community. যেমন টি ফেসবুক নিজেকে করে তুলেছে।
আমাদের সেই সব তরুণদের অক্লান্ত পরিশ্রম এর ফসল হল Xoonsocial.com

 

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

 

উপরে আমি ফেসবুক মামার যে সুযোগ সুবিধার কথা চিন্তা করেছিলাম তার সবই আপনাকে ফেসবুক মামা না দিলেও Xoonsocial.com দিবে। বরং তার চেয়েও যেন বেশি। কেননা Xoonsocial.com আমাদেরই সাইট । Xoonsocial.com আমাদের জন্যই ভাবে । Xoonsocial.com এ আপনি পাবেন এমন এনেক কিছু যা আগে কখনও ভাবেন নি আপনি। প্রতিনিয়ত সাইট টি আপগ্রেড হচ্ছে , প্রতিনিয়ত সাইট টি ইউসার এর চাহিদা পূরণ করার চেষ্টা করে যাচ্ছে। সাইট টির ইউসার রা এখন যে যে সুবিধা পাচ্ছে টা হলঃ

 

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”
১। চ্যাট ইউসিং রিওয়ার্ডস ঃএখানে আপনি আপনার বন্ধুদের নিয়ে চ্যাট করবেন ফেসবুক এর মতো। প্রতিদিন সর্বোচ্চ চ্যাট করার জন্য আপনাকে ৫০-১০০০ টাকা পর্যন্ত ফ্রী মোবাইল রিচার্জ দেওয়া হবে । আমি নিজেও ২০০ টাকা পেয়েছি। আপনি প্রতিদিন এই রিওয়ার্ডস জিতে নিতে পারবেন ।আপনাকে চ্যাট করা অবস্থায় উইনিং ম্যাসেজ আসবে যদি আপনি উইনার হন । আপনাকে রিপ্লাই ম্যাসেজ এ আপনার মোবাইল নাম্বার দিতে হবে। ব্যাস কিছুক্ষণ পর আপনার মোবাইল এ ফ্রী লোড চলে যাবে।প্রতিদিন যে কেউ এই রিওয়ার্ডস পেতে পারবেন । এখানে কোন লিমিট নেই যে প্রতিদিন ১ জন পাবে । আমাদের এখন প্রতিদিন ১০-২০ জনের উপরে এই রিওয়ার্ডস পাচ্ছে । ইউসার বাড়লে এর % ও বাড়বে । শুধু দরকার আপনাদের অংশগ্রহণ আর আমাদের সোশ্যাল সাইটটি কে ফেসবুক এর মতো আপন করে নেওয়া। আমার প্রথম চ্যাট ইউসিং রিওয়ার্ডস আমি ভিডিও আকারে সেভ করেছিলাম টা আপনাদের সাথে শেয়ার করলাম ।
লিংক ঃ http://www.youtube.com/watch?v=RQjwFa73LPc&feature=plcp

 

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

২। সোশ্যাল নেটওয়ার্ক ইউসিং রিওয়ার্ডস
এ সাইট এ আপনি ফেসবুক এর মতো সব কিছু ইউস করতে পারবেন। পোস্ট দেয়া, লাইক দেয়া, কমেন্ট করা,
ছবি / পেজ শেয়ার করা, ছবি আপলোড করা, ভিডিও আপলোড করা, লিংক শেয়ার করা , পেজ ক্রিয়েট করা, গ্রুপ করা, ইভেন্ট শেয়ার করা, পেজ এ জয়েন করার জন্য ইনভাইট করা, পেজ এর জন্য লাইক বাড়ানোর চেষ্টা করা, নিজের প্রোফাইল এডিট করা, প্রতিনিয়ত প্রোফাইল আপগ্রেট করা, ফ্রেন্ড রিকুয়েসট পাঠানো +একসেপ্ট করা ,পুল সহ আরও অনেক অনেক মজার গেম খেলা ইত্যাদির জন্য আপনার প্রোফাইল এ কিছু পয়েন্ট জমা হবে ,যার দ্বারা আপনি সপ্তাহ শেষে Xoon E-Shop থেকে সর্বোচ্চ এবং উইনিক Biding এর দ্বারা আপনি Xoon Promo Shop থেকে প্রোডাক্ট টি সম্পূর্ণ ফ্রী তে পেয়ে যাবেন।প্রোডাক্ট হতে পারে কোন ভাল ব্র্যান্ডের মোবাইল ফোন / আপনাকে চমক দেয়ার মতো কোন কিছু ।

 

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

 

Xoonsocial এর আপকামিং সার্ভিসেস,
• E-Commerce
• Social Networking
• Online Daily Deals
• My Career
• E-Shop Platform
• E-Education
• IT Solution
• Travels & Tourism Service
• IT Solution
• Member Shop(Only for Xoon registered Member’s)

 

” আমাদের দেশীও সোশ্যাল—– সাইট টি দেখে নেন একবার……।।”

 

সবচেয়ে মজার ব্যাপার হল সাইট টি তে আপনি ফেসবুক এর মতো সাইন-আপ করেই এত সব কিছু পাবেন। তো এতক্ষণ তো পরেই গেলেন এখন একটু চোখ দিয়েই দেখে নেন চলে যান এই লিংক এ http://xoonsocial.com/ নিজে ইউস করুন আর আপনার ফেসবুক / অন্যান্য সাইট এর ফ্রেন্ড দের আমন্ত্রণ জানান। একটি বার ভাবুন তো নিজেদের সাইট কে যদি আমরা নিজেরা আপন করে না নেই তবে বিেশ্বর মানুষ কেমন করে আপন করবে?
সাইট টির কিছু জটিল জিনিস সম্পর্কে আপনাদের না জানালেই নয়। আমি বিশ্বাস নিয়ে বলতে পারি আমাদের সাইট এর CHAT BAR বিেশ্বর আর সব সোশ্যাল সাইট
থেকে অনেক ভাল ।

আর সবচেয়ে মজার বিষয় হল একজন ব্লগার এর জন্য এই সোশ্যাল কমিউনিটি সাইট টি হল আদর্শ একটি সাইট, না আর কিছু বলতে পারবো
না , এবার দেখার পালা। তাড়াতাড়ি দেখে নিন ।
আপনাদের উদ্দেশে একটি কথা, আমরা তো অনেক সাইটই ভিসিট করি প্রতিদিন। পুরোপুরি না পারলেও ফেসবুক এর পাশাপাশি হলেও আমরা Xoon ইউস করি। দেখবেন আপনিও Xoon কে ভালবেসে ফেলবেন। আপনার ভালবাসাই আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগাবে । দেশের সাইট টিকে আরও উপরে নিয়ে যাই। একবার ভাবুন তো আপনার–আমার অংশ গ্রহনে আজ থেকে ২-৩ বছর পর আমাদের এই সাইট টি দেশ ছাড়িয়ে দেশের আলো বাইরে ছড়িয়ে দিতে পারবেনা?
যখন বিেশ্বর আর সব সোশ্যাল সাইট এর পাশে বাংলাদেশ থেকে xoonsocial.com
এর নাম থাকবে তখন কেমন লাগবে আপনাদের ? নিশ্চয়ই দেশ কে নিয়ে গর্ভ করার মতো কিছু তো একটা হবে? আশা করতেই পারি আমরা। আশা না করলে সামনে কি করে যাবো? আমাদের পথ চলায় আপনাদের সঙ্গী হিসেবে চাই ,সেই সাথে চাই আমার প্রিয় টিউনারপেজ কে । কি টিউনারপেজ কে পাব না আমাদের পথ চলায়? টিউনারপেজ তোমার জবাবের অপেক্ষায় রইলাম।

আসুন আমরা সবাই Xoonsocial.com পরিবারে প্রবেশ করি।
আমরা সবাই এক বন্ধনে আবদ্ধ হই ।

টিউন টি সর্বপ্রথম এখানে প্রকাশিত , ক্লিক করুন 
ফেসবুক এ xoonsocial এর অফিসিয়াল পেজ এ লাইক দিতে ভুলবেন না ।
xoonsocial এ আমি…।
ফেসবুকে আমি ………।।

 


টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. ভাইয়ে রা যে কোন মতামত শেয়ার করার জন্য আপনারা এই দুই টি পেজ এ জইন করেন
    ১। http://xoonsocial.com/gethelptoimproveourxoon/
    ২। https://www.facebook.com/Xoonsocial
    আপনাদের যে কোন নতুন চিন্তা xoon কে নিয়ে থাকলে আপনারা আমাদের কে জানান । আমরা চাই xoon হবে সম্পূর্ণ আপনাদের জন্য ……।।

  2. ১০০ % ভাই । সব সত্যি পাবেন । আমি আপনাদের লভ দেখানোর জন্য টিউন করিনি । আপনাদের কে আমাদের সাইট টির সঙ্গে পরিচয় করে দেয়ার জন্য টিউন করেছি । সামনে ঈদ এর পর http://xoonsocial.com/ কে আপনারা আরও নতুন ভাবে পাবেন । ইনশা’আল্লাহ আপনাদের ভাল লাগবেই লাগবে ।ভাই আপনারা নির্ভয়ে আমাদের http://xoonsocial.com/ এর সাথে থাকুন । আপনাদের অনেক কিছু দেয়ার জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি । http://xoonsocial.com/ আপনাদের এমন নতুন অনেক কিছুই দিবে জা আগে কোন সোশ্যাল সাইট দেই নি ।http://xoonsocial.com/ এ আমাকে ফ্রেন্ড রেকুএস্ট পাঠান , আমার সাথেই থাকুন । আর ফেসবুক এ আপনাদের ফ্রিএন্দদের http://xoonsocial.com/ এ আমন্ত্রণ জানিয়ে http://xoonsocial.com/ এ চট করুন আর দেখি কারা কারা chat using rewards পায় । যারা পাবেন সবাই আমাকে কমেন্ট করবেন ।আর ভাই “সোশ্যাল নেটওয়ার্ক ইউসিং রিওয়ার্ডস” এই টা কিছু দিনের মধ্যেই চালু হবে ।

  3. যে সকল সুযোগ সুবিধার কথা বলেছেন সে গুলো কি আপনাদের site এ পাওয়া যাবে নাকি শুধু লোভ দেখানো….সত্যি হলে FB তে আমি আর নাই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight − one =