.:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

22
2837
.:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

মোতাব্বিরের কাগু

আমি মোতাব্বিরের কাগু। আমি ইস্পিশাল লাল ছার বিজনেস করি। ভালোবাসি প্রযুক্তিকে। বিজ্ঞান ও প্রযুক্তিকে সবার মাঝে ছড়িয়ে দিতে চাই। নিজে প্রতিদিন একটু একটু করে জানছি এবং অন্যকেও জানাচ্ছি।
লাল ছা খাইবেন নি? :D
.:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

হ্যালো গেমারস! আশা করি সবাই ভালো আছেন। আজ আমি টিউন করছি কিছু নিষিদ্ধ (Banned) গেমস নিয়ে। এই গেমসগুলো বিভিন্ন দেশে বিভিন্ন কারনে নিষিদ্ধ করা হয়েছে।

Thrill Kill

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১৯৯৮ সালের গেইম এটি। সনির Playstation এর জন্য গেইমটি বানানো হয়। কিন্তু পরে তা আর বাজারে ছাড়া হয়নি। পুরো গেইমটি জুড়ে রয়েছে ভয়াবহ ধরনের নৃশংসতা। চারজন প্লেয়ার এই গেইমে একে অন্যকে নৃশংসভাবে মেরে ফেলার চেষ্টা করে। এ গেইমটি প্রায় সব দেশে নিষিদ্ধ করা হয়েছে। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Carmaggedon

এই রেসিং গেইমটি ১৯৯৭ সালে ছাড়া হয় উইন্ডোজের জন্য। এতে গাড়ি দিয়ে পথচারী ও অন্যান্য প্রানী মেরে ফেলার জন্য পয়েন্ট দেওয়া হত। গাড়ি দিয়ে মানুষ চাপা দিয়ে মেরে ফেলাই এ গেইমের মূল লক্ষ্য ছিলো। ব্রাজিল ও যুক্তরাজ্যে গেইমটি বিপদজনক মনে করে ব্যান করা হয়। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Manhunt

2003 সালে উইন্ডোজ ও Playstation এবং ২০০৪ সালে Xbox এর জন্য এ গেইমটি বাজারে আনে জনপ্রিয় গেইম নির্মাতা Rockstar Games। এটি একটি Psycho Thriller গেইম। গেইমে মানুষকে নানান প্রক্রিয়ায় অত্যাচারের মাধ্যমে মারতে হয়। এর মধ্যে পলিথিন দিয়ে পেচিয়ে,বেসবল ব্যাট দিয়ে ও ব্লেড দিয়ে বীভতৎসভাবে মেরে ফেলা অন্যতম। এটি জার্মানী,আয়ারল্যান্ড,মেক্সিকো,কোরিয়া,যুক্তরাজ্য সহ বেশ কয়েকটি দেশে নিষিদ্ধ করা হয়। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Manhunt 2

২০০৭ সালে Rockstar Games আবারো Manhunt সিরিজের নতুন গেইম বের করে। Manhunt 2 উইন্ডোজ,Plastation ও Playstation Portable এর জন্য ছাড়া হয়। এই গেইমেও আগের মত বীভৎস উপায়ে মানুষ মারতে হয়। তবে গেইমের গ্রাফিক্স ও গেইমপ্লে আগের থেকে উন্নত। গেইমের নায়ক মানসিকভাবে অসুস্থ এবং তার মাঝে দুটি সত্তা কাজ করে। এই নিয়ে গেইমের কাহিনী গড়ে উঠেছে। অতিরিক্ত Violence এর কারনে গেইমটি জার্মানী,আয়ারল্যান্ড,মালেশিয়া,নিউজিল্যান্ডসহ বিভিন্ন দেশে ব্যান করা হয়। গেইমে ভোতা অস্ত্র দিয়ে ও নানান অত্যাচার করে হত্যা করার দৃশ্য রয়েছে। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

BMX XXX

২০০২ সালে Xbox এবং Playstation এর জন্য এই একশন-রেসিং গেইমটি বাজারে ছাড়া হয়। এতে অতিরিক্ত পরিমানে নগ্নতা রয়েছে। প্লেয়ার তার বাইক রাইডার কে ইচ্ছেমত সাজিয়ে নিতে পারে। কুরূচিপূর্ণ দৃশ্যের কারনে কয়েকটি দেশে এই গেইমটি ব্যান করা হয়েছে।

Call of Duty 4: Modern Warfare

লিস্টে জনপ্রিয় এ গেইমের নাম দেখে নিশ্চয়ই অবাক হয়ে গেলেন তাইনা?? অসাধারন এই গেইমটি সৌদি আরবে নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। গেইমে আরবদের প্রতি নেতিবাচক ভাব প্রদর্শনের জন্য সেখানে গেইমটি ব্যান করা হয়েছে। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Fallout 3

এটিও জনপ্রিয় এবং সুন্দর একটি গেইম। তবে এই গেইমটি ইন্ডিয়ায় ব্যান করে হয়েছে। যারা এ গেইমটি খেলেছেন তারা একটু মনে করে দেখবেন গেইমের একটা জায়গায় দুই-মাথা ওয়ালা একটি গাভী দেখা যায়। এটি হিন্দু সম্প্রদায়কে হীন করা হয়েছে মনে করে সেখানে গেইমটি ব্যান করা হয়। পরে একটি Patch ছাড়া হয় যা গরুর দশ্যটি ডিলিট করে দেয়। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Postal

১৯৯৭ সালে এই Third Person Shooting গেইমটি বাজারে ছাড়া হয়। অতিরিক্ত Violence এর কারনে এটি ব্রাজিল ও নিউজিল্যান্ডে নিষিদ্ধ করা হয়। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Football Manager 2005

আজব হলেও সত্য যে এমন একটি গেইমও ব্যান হতে পারে। এই গেইমটি মোটেও নিষিদ্ধ হওয়ার মত কিছু না। তবে এখানে তিব্বতকে স্বাধীন দেশ হিসেবে দেখানোর জন্য চীনে গেইমটি নিষিদ্ধ করা হয়েছে।

Bully

Rockstar Games এর এই গেইমটি যারা খেলেছেন তারা জানেন যে এটি দারুন মজার একটি গেইম। স্কুলের কাহিনী নিয়ে এ গেইমটি গড়ে উঠছে। তবে স্কুলে বিভিন্ন অপরাধ ও হয়রানির জন্য ব্রাজিলে এই গেইমটি নিষিদ্ধ। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

Grand Theft Auto Series

Rockstar Games এর অসাধারন সব গেইমগুলো এই সিরিজে রয়েছে। GTA Series এর একটি গেইমও খেলেননি বা খেলে ভালো লাগেনি এমন গেমার নেই বললেই চলে। তবে এই গেইমগুলোতে কিছুটা যৌনতা এবং অপরাধপ্রবনতা প্রকাশ পায়। অস্ট্রেলিয়া,ব্রাজিল,সৌদি আরব,মালেশিয়া,আরব আমিরাত সহ বিভিন্ন দেশে এই গেইমটি ব্যান করা হয় অতিরিক্ত অশ্লিলতা ও কুরূচিপূর্ণ দৃশ্যের জন্য। থাইল্যান্ডে ২০০৮ সালের আগস্টে একজন কিশোর GTA সিরিজের গেইমের স্টাইলে গাড়ি হাইজ্যাক করে। সে গেইম খেলে এ কাজে অনুপ্রানিত হয়েছিলো বলেও জানায়। এজন্য থাইল্যান্ডে এই সিরিজ ব্যান করা হয়েছে। .:: কিছু নিষিদ্ধ ভিডিও গেমস ::.

এই গেইমগুলো দেশভেদে নানান কারনে নিষিদ্ধ। তবে ইন্টারনেটে বেশিরভাগ গেইম ডাউনলোড করা যায়। আমাদের দেশে গেইম নিয়ে কোন আইন নেই বলে এগুলো নিষিদ্ধ করা হয়নি। এখনও বাজারে Manhunt 2 গেইমটির DVD দেখা যায় যা ২১ বছরের কম বয়স্কদের কোনভাবেই খেলা উচিত না। কোন গেইম কি ধরনের এবং তা কাদের জন্য উপযোগী তা গেইমের কভারের গায়ের রেটিং দেখে সবাই কিনবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

22 মন্তব্য

  1. GTA আমি বন্ধ করতে পারব না যত যৌনতাই থাক I কারণ আমার GTA খেলা শেষ লোল :D

    • আপনার নিষিদ্ধ মতামতের রিপ্লাই দেওয়া হলো।

    • ধন্যবাদ। Manhunt এমনি দোকানেও কিনতে পাবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + 3 =