হোক না একটি শিশুই,হাসবে ঈদের দিনটি তে। নাকি আমরা তাও পারিনা?

9
523

আমরা অনেকেই রাস্তা-ঘাটে চলাফেরার পথে অনেক পথ শিশু দেখি। যাদেরকে অনেকভাবেই রাস্তায় বিভিন্ন উপস্থাপনায় দেখা যায়। সকালে বাস এ উঠলে দেখা যায় কারো হাতে পেপার,একটু দুপুর হলেই দেখা যায় কারো হাতে পপ কর্ণ এর ঝুলি। কেউবা ঠান্ডা পানি নিয়ে আমাদের কাছেই আসে আমাদের তৃষ্ণা মিটাতে। কেউ বা হাতে করে ফুল নিয়ে এপার ওপার ছোটাছুটি করে। ট্রাফিক জ্যামে আটকে থাকা বড় বড় লাট সাহেবের গাড়ি মুছে দেয়,একটি,দুটি টাকা পাওয়ার আশায়। এই ছোট্ট বয়সে সে জীবনের কঠিন কাঠগড়ায় দাড়িয়েছে। কিসের জন্য? হ্যা,এক মুঠো অন্ন পাওয়ার আশায়,বেঁচে থাকার এক আপ্রান চেষ্টা! যখন খাবার টেবিল এ বসে নানান রকমের খাবার আমরা খাই,ঠিক সেই মুহূর্তে অনেকেই রাস্তার ডাসবিন নামক টেবিল এ তাদের খাবার আয়োজন করে এবং যাদের রাতের নিদ্রা ওই খোলা রাস্তার পাশেই,যেখানে আছে ঝড়-বৃষ্টির ভয়,আছে নানা সংশয়।

হ্যা এটা ২০১২ সাল!আমি এখনকার কথাই বলছি,একবিন্দু মিথ্যা ও বলছিনা! কেনো এমন হবে। একবার কল্পনা করুন আপনাকে ঠিক সে জায়গায়,কেমন লাগছে নিজেকে?
আজকের এই সমাজ কি আমাদের কাছে এতটাই অসহায় নাকি আমরাই অসহায়!
আমরা সবাই দেখি,কেউবা আফসোস ও করি,কেউবা এই বিষয়গুলো মেনে নিতে না পেরে নীরবে জল ফেলি। অনেকে নিজেকে ধিক্কার ও দেই এবং বলি আমরা কি পারবো না এই দেশ থেকে আমাদের অভাব দূর করতে,কেনো এমন হবে এই পথ শিশুদের জীবন,কেনো পাবেনা তারা তাদের স্বাভাবিক জীবন? আর অনেকেই খুজি এই প্রশ্নের উত্তর!
এই কথাগুলো আমরা সবাই কম-বেশি জানি,বুঝি।তারপর ও বলা এই কারনে যে,যদি কারো সহযোগিতার হাতটা একবার বাড়িয়ে দেয়,কেউ যদি পাশে এসে দাঁড়ায় এই পথ শিশুদের জন্য।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

‘’সোস্যাল ওয়ার্কারস গ্রুপ’’ নামক একটি সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান,যা নিস্বার্থভাবে কাজ করে থাকে,এমনই একটি গ্রপের সদস্য আমরা। আমরা অল্প কিছু সংখ্যক বন্ধুরা মিলে সমাজের উন্নয়নমূলক কাজ করার শপথ নিয়ে নেমেছি। আমরা উদ্যোগ নিয়েছি,এই ফুলের মত নিষ্পাপ পথ শিশুদের,এই বার এর ঈদুল আযহা কাটুক অনেক হাসি নিয়ে,যাদের কষ্ট নামক অনুভুতি যেনো সেদিন কাজ না করে। আমরা তো অনেকেই নতুন জামা-কাপড় কিনি,তবে এই পথ শিশুদের হয়তো কেনা হয়না ঈদের নতুন জামা-কাপড়,তারা সেইদিনটাতেও এক এক জনের দ্বারে দ্বারে ঘুরে বেড়ায়। কি পৃথিবী তাই না?
আমরা কয়েকজন বন্ধু মিলে প্রায় ২৫০০ টাকা জোগার করেছি। আমরা কিছু পথ শিশুদের নতুন জামা-কাপড় কিনে দেব। আমাদের কয়েকজন বন্ধুর পক্ষে সম্ভব না সব শিশুদের হাসি ফুটানো। তবুও চেষ্টা করছি।আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি। আপনারাও এই কাজে অংশীদার হতে পারেন।

আমরা সাহায্য ও পথশিশু সংগ্রহ করব ১৩/০৮/২০১২ তারিখ পর্যন্ত।

পথশিশুদের জন্মে ইদের পোশাক কিনব ১৪/০৮/২০১২ তারিখ।

পথশিশুদের ইদের পোশাক পওছেদেব ১৫/০৮/০২১২ তারিখ।
আমাদের ফেসবুক পেজ  www.facebook.com/socialworkersgroup

ইভেন্ট লিঙ্ক          https://www.facebook.com/events/131570383651910/?ref=ts

জারা আমাদের সাথে হাতে হাত রেখে কাজ করতে ইচ্ছুক তারা যোগাযোগ করতে পারেন

০১৬৮৩৯৩৯৭২২, ০১৬৭৬৫৪৬২৭৫,০১৬৭১৫৪৭০৬০ নাম্বারে।

আমারা সকলে এই পথ শিশুদের জন্য মানবতাবোধ প্রদর্শন করতে আর কিছু পারি বা নাই পারি, তাদের জন্মে করা আমাদের ফেসবুক ইভেন্ট এ তো অংশ নিতে পারি? সবার কছে এই পথ শিশুদের পক্ষ থেকে আমাদের বিনীত প্রার্থনা আপনারা সবাই এই ইভেন্ট এ যোগ দিবেন এবং আপনাদের বন্ধুদের ও আহবান যানাবেন।
আর আমাদের সাথে থেকেই এই কাজ করতে হবে তা কিন্তু নয়। আপনি ও পারেন একক ভাবে কাজ করতে,কাউকে দান করতে,আপনার এলাকার বন্ধুবান্ধব মিলে কয়েকটি শিশুর মুখু হাসি ফুটাতে। হোক না একটি শিশুই,যে হাসবে ঈদের দিনটিতে।
আসুন না,আমরা সবাই সহযোগিতার হাত বাড়াই।

Social Workers Group

কত পোস্ট ই তো আমরা কপি পেস্ট করি,আমাদের টিউনার ভাইরা কত বড় বড় ব্লগ এ লিখেন, কেউ যদি অন্য ব্লগ গুলতে এই পোস্ট টি সেয়ার করেন তাহলে কৃতজ্ঞ থাকব। আমাদের কাজের চাপ এ অন্য ব্লগ গুলতে পোস্ট করার সময় হয়ে উথছে না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

9 মন্তব্য

  1. কে বলেছে সর্বশক্তিমান ঈশ্বর সে ক্ষমতা দেননি?? আমরা কি ১০০ টাকা দান করার যোগ্য ও না? আর যাই হোক আমরা আমাদের বন্ধুদের সাথে তো বেপার টি সেয়ার করতে পারি?????

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 + fourteen =