আপনার বাগানের ফুলগাছের যত্ন কি নিচ্ছেন ?

9
379

প্রিয় বন্ধুরা,
আপনার যারা ফুল বাগানের মালি তারা কি আপনার বাগানের ফুল গাছের কি ঠিকমতো যত্ন নিচ্ছেন? যদি যত্ন না নিয়ে থাকেন তবে আজ থেকে সাবধান হয়ে যান। ফুলবতী গাছ আশা করেন কিন্তু গাছের যত্ন নিবেন না, গোঁফে তেল দিলে কি তরতাজা ফুল ফুটবে? আরে ভাই আপনাদের ফুল বাগানের যত্নের কথা বলছি বলে কি আমার আবার চৌদ্দ গোষ্ঠী উদ্ধার করতে লেগে যায়েন না আবার।
এখন আসি আসল কথায়, অনেকেই সখ করেই ওয়েব সাইট বানান। এই ওয়েব সাইটই হল আলঙ্কারিক অর্থে অাজকের টিউনের ফুলের বাগান। এখন ভাইয়েরা বুজলেন কিছু?
এই বাগানের মতো সাজানো ওয়েব সাইটটি প্রথমে সখের বসে করলে ও পরে চান বাণিজ্যিকভাবে লাভবান হতে। বাণিজ্যিকভাবে লাভবান হতে একে একটি বাগানের মতোই সেচ,সার দিতে হবে। আর সেই সেচ, সার হল স্বতন্ত্র উপাদান। এখনকার যুগে স্বতন্ত্র উপাদান ছাড়া একটা ওয়েব সাইটকে বিজ্ঞাপন দাতাদের নিকট আকর্ষণ করানো সম্ভব নয়।
এই একজন ব্লগের পাঠক নতুন কিছু শিখতে বা জানতে আপনার সাইটে আসবে কিন্তু সে চাবে না জানা বিষয় আপনার ব্লগ থেকে পড়ে জানতে।
কি ভাবে গুগল আডসেন্স পাওয়া যায় তা অনেকের কাছ থেকে জেনেছেন নিশ্চয়। তবে আমি লক্ষ্য করেছি যে অনেকেই স্বতন্ত্র উপাদান বা বিষয়াদি নির্বাচন না করেই নেমে যান এসইওর পিছনে। মনে করেন এসইও করার পর অন্য কিছুর কথা ভাবা যাবে। মানেটা হল গাই গাভী কেনার আগে দুধের বাটি কেনার কাহিনি।আপনার ওয়েব সাইট বা ব্লগে যদি কিছুই না থাকে, তবে ভিজিটর এসে করবে টা কি? কার মশা মারতে কামান দাগাবে শুনি? অনেকেই আবার ওয়েব সাইট এর খবর নাই গুগল এডসেন্স নিয়া গতাগুতি করতে করতে সহজ কাজে মহা ব্যস্ত। বছর যাবে মাস যাবে কিন্তু ফলাফল দেখবে শূন্য। তখন আসল বেগার খাটার মাজেজা টা বুজবে কিন্তু সময় কি কারোর জন্য বসে থাকবে না। দেখা যাবে পাশের বাড়ীর ছেলেটা সঠিক নিয়ম মেনে ঠিকই অায় করে সবার কাছে প্রিয় পাত্র হয়ে উঠেছে। কারণটাও কিন্তু ওই গাছে পানি দেয়ার ব্যাপার!
তাই বলিকি ভাইয়েরা আর বাজে সময় নষ্ট না করে, আসুন, আমাদের সাইট গুলির যত্ন নিই ফুল গাছের মতো।
আগে ১৫টা ভাল আর উৎকৃষ্টমানের লেখা লিখুন। আবার কপি পেস্ট করতে যাবেননা অাবার । তবে আপনার সব শ্রম কিন্তু পন্ড শ্রম হবে।
এর পর বিসমিল্লাহ্‌ পরে গুগল মামার এডসেন্সরে ডাকেন এখন আপনার ধরা নিবেই দিবে।
একটা ছোট একটা টিপসঃ এই সাইটে রেজিট্রেশন করে ৫ টি আর্টিকেল জমা দিন। এবং ওইখানে গুগল আডসেন্স অ্যাপ্লাই করলে সহজেই পাবেন। তাই আর দেরি কেন?
হ্যাপি ব্লগিং………সব্বাইকে।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

9 মন্তব্য

  1. আসোলেই আপনার টিউন টি বাস্তবতা সম্পন্ন ,
    “গাই গাভী কেনার আগে দুধের বাটি কেনার কাহিনি”

    আশা করি “হাবপেজ” সম্পর্কে বিস্তারিত কিছু লিখবেন!!!!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × 1 =