শিশুদের জন্য একটি বই – ‘নাট বল্টু’ এখনই ডাউনলোড করে নিন

6
3681
শিশুদের জন্য একটি বই - 'নাট বল্টু' এখনই ডাউনলোড করে নিন

বান্দা_ ইখতিয়!র

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। তাই দীর্ঘ
দিন যাবত এখানে আছি। https://www.facebook.com/amidorunto
শিশুদের জন্য একটি বই - 'নাট বল্টু' এখনই ডাউনলোড করে নিন

আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।

আজকে একটি বই আপনাদের সাথে শেয়ার করব। বইটি যদিও শিশুতোষ। কিন্তু বড়রাও কম মজা পাবেনা :) বইটি লিখেছেন মুহাম্মদ জাফর ইকবাল। আশা করি লেখককে কম বেশী সবাই চিনেন।

বইটির হালকা প্রচ্ছদ :

পৃথিবীর নানা রকম প্রশ্নের উত্তর পাওয়ার জন্য সে যে শুধু তার বাবা-মাকে প্রশ্ন করে আর হাতে-কলমে পরীক্ষা করে দেখে সেটা সত্যি নয়,সে খাঁটি বিজ্ঞানীর মতো অনেক পড়াশোনা করে।মা তাকে গল্প শোনালে সে চোখ বড় বড় করে মুগ্ধ হয়ে গল্প শুনে।বানিয়ে বানিয়ে গল্প বলতে একসময় রিতুর রসদ ফুরিয়ে গেল।তখন সে বই থেকে বল্টুকে গল্প শোনাতে শুরু করল,আর সেটাই হল সর্বনাশ।বইয়ের দিকে তাকিয়ে তাকিয়ে গল্পটা শুনতে শুনতে কিভাবে কিভাবে যেন বল্টু পড়া শিখে গেল,সে কোনো অক্ষর চেনে না কিন্তু পড়তে পারে।এর থেকেও বিচিত্র ব্যাপার আর কি হতে পারে।
বল্টুর সব সময়ের সঙ্গী নান্টু কখনো রাগ করে না।তার ভেতর রাগ-ক্রোধ এসব কিছু নেই।ছয় বছরের এই ছোটখাটো মানুষ পুরোপুরি একজন দার্শনিক।যদি ছোট বাচ্চাদের দাড়ি গজানোর উপায় থাকত,তাহলে দেখা যেত কবি রবীন্দ্রনাথ ঠাকুরের মত নান্টুর লম্বা লম্বা পাকা দাড়ি।নান্টুর পাকা দাড়ি নেই সত্যি,কিন্তু তার কথাবার্তা-ভাবভঙ্গি কবি রবীন্দ্রনাথ ঠাকুরের থেকে কোন অংশে কম নয়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সুতরাং বইটি এখান থেকে ডাউনলোড করে নিন। মাত্র ১০ মেগা.। আর দেখে নিন ভিতরে কি আছে ।

আল্লাহ হাফেজ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. অনেক সুন্দর পোষ্ট। আপনাকে অনেক ধন্যবাদ।

  2. বান্দা_ইখতিয়ার ভাই,

    আস-সালা্মু-আলাইকুম ! আপনার পোষ্ট-টা পড়ার পরে আমার ৩ বছরের মেয়ের জন্যে ‘নাট বল্টূ’ বইটি তার আই-পডে ডাউনলোড করে দিলাম। মজার বিষয় হলো – বল্টুর মত সে প্রথমে গল্পটা শুনতে শুরু করলেও এখন আর আমাকে পড়তে দিচ্ছে না। নিজেই পাতা উলটে উলটে নিজের মত করে পড়ছে। আরেকটা কথা – কোন এক বিচিত্র কারনে সে বল্টুকে বল্টু বলতে চাচ্ছে না – বলছে বেল্টু। যদিও সে বেল্টু মানে জানে না । আমি বুঝাতে চেয়েছি আমরা ছোটবেলায় যখন ন্যাড়া মাথা হতাম তখন সবাই মজা করে বেল্টু ডাকতো আমাদের। বল্টুর মাথার চুল দেখিয়ে বললাম, এই ছেলের মাথায়-তো চুল আছে – সে তো বেল্টু না । কিন্তু কে শোনে কার কথা! আমার মেয়ে কিছুতেই মানতে রাজী না। অগত্যা বেল্টুকেই মেনে নিতে হচ্ছে।

    ভাল থাকবেন – এই প্রত্যাশায়।

  3. আপনার এতই ভাল লেগেছে জেনে আমারও ভাল লাগছে। আচ্ছা এই টিউনটি আপনার জন্য উৎসর্গ করে দিলাম। ইনশা আল্লাহ খুব শীঘ্রই আরও সুন্দর বই নিয়ে হাজির হব।

  4. Darun post hoeche, “sishu bivage aro sundor sundor post chai” amar choto bondhuder pokkho theke ami jor dabi janachche,sathe’E thakun valo thakun sobsomoy.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight − 1 =