এবার আপনি ও পাবেন ODESK এর কাজ ইনশাআল্লাহ্‌

31
627

আমাদের মাঝে এখন মনে হয় এমন কেউ নেই যে যার ওডেস্ক আইডি নেই। কিন্তু কেউ উপার্জন করছেন হাজার হাজার টাকা। আবার কেউ বা শত বিড করেও কাজ পাচ্ছেন না। আবার এমন ও অনেকে আছেন যারা বিড করবেন কিভাবে তা বুঝতেই পারছেন না। চিন্তার কোন কারন নেই। আপনি যদি সঠিকভাবে চেষ্টা করেন তবে কাজ আপনি পাবেন ইনশাআল্লাহ্‌। এবার আসুন আপনাদের কে নিয়ে দেখি কি করে ODESK এ কাজ করতে হয় ।

ODESK এ বিড করার সিস্টেমঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমাদের মাঝে প্রায় সবাই না বুঝে কাজ পেলেই বিড করা শুরু করি। কিন্তু দেখি না কাজ টা কত টুকু সহজবোধ্য ,এভারেজ বিড এবং বায়ার এর payment method verified কিনা।

তাই আগে দেখুন কাজটি কি urgent কিনা , hourly basis এর কোন কাজ কিনা ! Fixed rate এর কাজ এর বিড তুলনামূলক কম থাকে ,তাই পারতঃপক্ষে fixed rate এর কাজ এ apply করুন।

সুন্দর একটি প্রোফাইল করুনঃ

ওডেস্ক এ কাজ করবার আগে আপনার প্রোফাইল ১০০% পুরন করে নিন এবং ওডেস্ক টেস্ট দিয়ে নিন। এরপর আপনার একাউণ্ট verified করুন ,আপনার ছবি, ব্যাংক একাউণ্ট এ লেনদেন কৃত একটি কপি।

একাউন্ট veirified না হলে কাজ না পাবার সম্ভাবনা বেশী থাকে।

কভার লেটারঃ

ওডেস্ক এ মুলতঃ কাজ পাওয়া না পাওয়া নির্ভর করে একটি কভার লেটার এর উপর। অর্থাৎ, আপনি যখন কাজ টি তে apply করবেন তখন একটি লেটার বায়ার কে দিতে হয়। এটি কেই কভার লেটাএ বলা হয়। বায়ার কে sir বলে সন্মোধন করার চাইতে hiring manager বলে ডাকা টাই উত্তম। এরপর লেটার এর সাথে আপনার কাজের কোন ডকুমেন্টস আপ্লোড করে দিতে পারেন। এতে বায়ারের কাছে আপনার কাজের পরিচয় পাবে।

সাক্ষাতকার এ নির্বাচিত হবার পরঃ

সাক্ষারকারে নির্বাচিত হবার পর আপনি বায়ার কে আপনার ইয়াহু আইডি,গুগল টক অথবা হটমেইল আইডি দিতে পারেন। তবে বায়ার রা skype ID লাইক করে বেশী এবং তারা বেশীরভাগ সেখানেই থাকে। তাই আপনার একটি skype ID খুলে নিন বায়ার কে দেবার জন্য।

কখনোই বায়ার কে জ়োর করবেন না আপনার কাজের জন্য।তার সাথে আপনার পূর্বের করা কাজ শেয়ার করতে পারেন।

আশাকরি এখন মুটামুটি সবাই কাজ পাবেন ।

বিঃদ্রঃ

সবার কাছে আমার আবেদন আপনার বাসার কাজের ছেলে/মেয়ে কে নিজেদের লোক হিসেবে ভাবুন । তাদের অধিকার আদায়ে আপনিও সহযোগিতা করুন। সবাই মিলে আসুন সুন্দর একটি দেশ গড়ি।

ভালো থাকবেন ।

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ প্রোগ্রামিং আড্ডা তে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

31 মন্তব্য

    • হ্হাহাহ্হাহ: . আপনাদের কাজে লাগলেই আমি স্বার্থক .

  1. bhai আমি একেবারে নতুন ১০০% profile কিবাবে করব বললে khuv upakkrito হব
    আর বিদ কিবাবে করব
    masumbadsha@gmail .com

    • ভাই, আপনি প্রথমে যে কোন একটা কাজে expert হন. আমি আপনাদের সুবিধার্থে একটি site খুলেছি. আশা করি সব বুঝতে পারবেন সেখানে . না বুঝলে জানাবেন. site টি ভিজিট করতে ক্লিক করুন http://freelancing.global-itbd.com/

    • আপনারা আছেন বলেই আমি লিখা থেকে বিরত থাকতে পারি না

    • আমার জন্য দোয়া করবেন ,আগামীতে জেন আরো সুন্দর পোস্ট উপহার দিতে pari

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × one =