যেকোনো হ্যাকিং থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টকে রাখুন মুক্ত

8
782

আসসালামু আলাইকুম,আশা করি সবাই ভালো আছেন । আজকেও আমি এন্টি হ্যাকিং নিয়ে একটি পোষ্ট করবো । আসলে হ্যাকিং তো পারি না তাই হ্যাকিং থেকে বাঁচার পদধতি খুঁজে বেড়াই । ফেসবুক আমাদের নিত্যসঙ্গী । অনেকের কাছে এটি জীবনেরই একটি অঙ্গ । এই ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কতোটাই না খারাপ লাগে । ফেসবুক অ্যাকাউন্টকে আপনি সকল প্রকার হ্যাকিং থেকে মুক্ত রাখতে পারেন । এর জন্য প্রথমেই যা করতে হবে তা হল যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টে এ আপনার মোবাইল নাম্বার দেওয়া না থাকে তবে তা দিন । এবার আপনার account settings এ যান । সেখানে Account Security এর পাশে লিখা change অপশনে ক্লিক করুন ।
এবার Login Notifications এর নিচে লিখা Send me a text message সিলেকট করুন । এতে করে যদি আপনার সবসময় ব্যাবহার করা ডিভাইস (যেমন আপনার নিজের কম্পিউটার,মোবাইল) ছাড়া অন্য কোন ডিভাইস থেকে লগইন করা হয় তবে সাথে সাথে আপনার মোবাইল একটি মেসেজ আসবে যেখানে আপনাকে বিষয়টি জানানো হবে। এরপর Login Approvals এর নিচে লিখা Require me to enter a security code sent to my phone সিলেকট করুন । এতে করে যদি আপনার সবসময় ব্যাবহার করা নিজের ডিভাইস ছাড়া অন্য কোন ডিভাইস থেকে লগইন করা হয় তবে ফেসবুক একটি কোড চাইবে যা আপনার মোবাইল এ মেসেজ করে পাঠানো হবে। কোডটি ছাড়া কোনভাবেই লগইন করা সম্ভব হবে না ।তাই আপনার পাসওয়ার্ড পাওয়া সত্ত্বেও কেউ আপনার অনুমতি ছাড়া আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে পারবে না, সে যতো জ্ঞানী হ্যাকার ই হউক না কেন আমার যতটুকু ধারনা কিছুই করতে পারবে না । মেসেজ পাঠাতে কোন চার্জ করা হবে না এটি সম্পূর্ণ ফ্রি ।

এই সেটিংস এর কিছু অসুবিধা আছে তা হল আপনি নিজেও আপনার মোবাইল সাথে না রাখলে অন্য ডিভাইস থেকে লগইন করতে পারবেন না ,কারন যে কোডটি চাওয়া হবে তা শুধু আপনার মোবাইল এ মেসেজ করে পাঠানো হবে । আর যদি কেউ আপনার ডিভাইস দিয়েই আপনার অ্যাকাউন্টে ঢুকে তবে এই সেটিংস এও কোনো কাজ হবে না । আশা করি পোষ্টটি আপানাদের কাজে আসবে। ভালো থাকবেন ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

  1. jana silo bisoyti.but jodi facebook account couple ra use kore tobe 2 joner kase to same phone thake na se jonno pro hoy.but single use korar jonno valo 1 ta tricks..

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 − 10 =