অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 2) চার সাগরের জল।

6
874
অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 2) চার সাগরের জল।

সাগর

একজন মানুষ যে নামে বড় তা নহে । আমি যা করে যাবো তা আমার কর্মের গৈরব । আমি যে সাগর তা কারো মনে থাকবে না । কিন্তু আমি যদি মারা যায় । তাহলে একজন বলবে সাগর নামে এক ভাই ছিল অনেক সুন্দুর টিউন করতো । তাতে আমি সুখি ।
অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 2) চার সাগরের জল।

কেমন আছেন সবাই ।
আমি সাগর হাসান ।

যাদুকর ঢুকলেন হাতে একটা কাচের স্বচ্ছ জগ নিয়ে । জগের মধ্যে রয়েছে বেশ কিছুটা পানি ।স্টেজের মাঝামাঝি জায়গায় টেবিলের ওপরে পাশাপাশি সাজানো আছে চারটে স্বচ্ছ কাচের গ্লাস । গ্লাসগুলি অবশ্য খালি ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

হাতে ধরা জগের মধ্যে কার পানিটার দিকে তাকিয়ে যাদুকর বললেনঃ আমার হাতের জগের মধ্যে যে পানিটা রয়েছে । আপনারা বিশ্বাস করুন আর নাই করুন । এর মাঝে চার সাগরের পানি আছে ।

লোহিত সাগর ।
কৃষ্ন সাগর ।
নিল সাগর ।
হরিত্‍ সাগর ।

এটা এক যায়গায় করাতে এটা এক রং এর মত দেখাচ্ছে । কিন্তু আমি যাদু মন্তে এটা আলাদা করবো । একথা বলে সে তার জকের পানি একটু একটু করে গ্লাসে ঠালছে কি অবাক কান্ড চারটা চার রং এর হয়ে গেল ।
কি অবাক হলেন ।

উপকরনঃ

এই অবাক করা খেলাটা দেখতে হলে চাই কিছু ক্যমিকাল ।

1.ফেরিক এমোনিয়াম সালফেট ।
2.পটাসিয়াম থায়োসায়ানেট ।
3.ট্যানিক এসিড ।
4.পটাসিয়াম ফেরোসায়ানাইড ।
5.টারটারিক এসিড ।
6.পানি ।
7.একটা বড় সাইজের স্বচ্ছ কাচের জগ ।
8.চারটে স্বচ্ছ কাচের গ্লাস ।
প্রস্তুত প্রনালীঃ

প্রথমে জগটাকে পানি দিয়ে নাও । এর মধ্যে সামান্য একটু ফেরিক এমোনিয়াম সালফেট দিয়ে খুব ভালোভাবে মিশিয়ে নাও ।
চারটে গ্লাসের মধ্যেও কায়দা করা আছে । প্রথমে গ্লাসের মধ্যে থাকবে কয়েক ফোটা (পটাসিয়াম থায়োসায়ানেট )মেশানো পানি ।দ্বিতীয় গ্লাসে কয়েক ফোটা (ট্যানিক এসিড)মেশানো পানি ।তিন নম্বর গ্লাসে কয়েক ফোটা (পটাসিয়াম ফেরোসায়ানাইড)মেশানো পানি ।এবং চতুর্থ গ্লাসে কয়েক ফোটা (টায়টারিক এসিড)মেশানো পানি ।প্রত্যেকটা গ্রাসেই এই সব ক্যামিকাল দ্রব্য মেশানো পানি কয়েক ফোটা করে থাকে বলে । একটু দুর থেক তা মোটেই বোঝা যায় না । মনে হয় ।গ্লাসগূলো খালিই আছে ।

খেলা দেখানো সময় এই গ্লাসগূলো টেবিলের ওপর পাশাপাশি বসিয়ে দেবে এবং জগটা হাতে নিয়ে স্টেজে ঢুকবে । ব্যাস এবার আগের নিওমে যাদু দেখাও । আর মজা লুটে নাও ।

আগে বলে রাখি আমি কোন যাদুকর না । আমি একজন ছাত্র । আমাকে উত্‍সাহ দিন আমি আরও যাদু শিখাবো । আসলে কি জানেন কোন পোস্টে যদি কমেন্ট না করা হয় তা হলে তার মন ভেন্গে য়ায় ।সে জন্য কমেন্ট করুন । যদি ভুল হয় সংশোধন করে দিবেন ।
+8801763968975

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. এই খেলাটি আমি অন্য ভাবে দেখায় । আপনিও পারবেন ঝামেলা ছাড়া আপনি লাল , সবুজ রঙ কিনে নিবেন । খউব সস্তা গাম গ্লাসের ভিতরে একটু লাগিয়ে সামান্য রঙ দিবেন । ফলে রঙ গুলো গ্লাস উল্টালেও সব রঙ নিচে পরে জাবেনা ।
    আপনার জগ দর্শকদের পরিখা করতে দিয়ে দিন ।
    কাজ শেষ ভনিতা করে গ্লাসে পানি ধালুন ।

    ম্যাজিক একটি আর্ট । খুব সহজে হাতের কাছের উপকরন দিয়ে আপনি ম্যাজিক করতে পারেন । আমি এক সময় ম্যাজিকের পিছনে খুব ঘুরেছি । সবসময় কিছু ম্যাজিক পকেটে নিয়ে ঘুরতাম ।
    আমি কিছু ম্যাজিক নিয়ে পোস্ট করেছি । সেগুলো দেখতে পারেন । আর আমার ব্লগে ম্যাজিকের ক্যাটাগরি আছে লিখতে পারেন । আমি সময় পাইনা বলে লেখা হচ্ছেনা ।
    খুব ভালো লাগল আপনার ম্যাজিক টি ।

    • তবে ম্যাজিক শেখানোর সময় এসিড ও কেমিকাল গুলোর নেগেটিভ , পজেটিভ দিক গুলো তুলে ধরবেন । নয়ত অনেকে সমস্যার সম্মুক্ষিন হতে পারে ।

  2. ধন্যবাদ পোস্ট এর জন্য তবে পোস্ট এর মাঝে প্রয়োজনীয় ছবি ব্যবহার করুন এবং আরো বিস্তারিত পোস্ট লিখুন তাহলে আরো ভাল লাগবে। উপস্থাপনা সুন্দর হলে সব কিছুই ভাল লাগে তখন। ধন্যবাদ ভাই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty − 19 =