অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 1)আজব রুমাল ।

7
455
অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 1)আজব রুমাল ।

সাগর

একজন মানুষ যে নামে বড় তা নহে । আমি যা করে যাবো তা আমার কর্মের গৈরব । আমি যে সাগর তা কারো মনে থাকবে না । কিন্তু আমি যদি মারা যায় । তাহলে একজন বলবে সাগর নামে এক ভাই ছিল অনেক সুন্দুর টিউন করতো । তাতে আমি সুখি ।
অদ্ভূত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা (Part 1)আজব রুমাল ।

আমি সাগর ।
যাদুকর স্টেজে এসে জানালেন যে । বহু যাদুকরই করাত দিয়ে মেয়ে কাটার খেলাটা দেখিয়ে থাকেন । কিন্তু সে রুমাল দিয়ে কাজটা করবেন ।
তিনি একটা রুমাল বের করে বললেন । এটা আমি কেটে ফেলবো । আবার জোড়া লাগাবো । সে একটা কাগজের টিউবের ভিতর এটা পুরে দিলো । এবার কাচি দিয়ে এটা মাঝ থেকে কেটে দিল । কিন্তু খেলার সবচেয়ে শক্ত অংশ রুমাল জোড়া দেওয়া ।টিউবের কাটা টুকরো দুটি তিনি পাশাপাশি এক হাতে ধরলেন । অপর হাতে রুমালের বেরিয়ে থাকা কোণ দুটি ভেতরে গুজে দিলেন । এখন আর রুমালের কোন অংশই বাইরে বেরিয়ে রইলো না ।সে যাদুর মত করে হাত নারালো । এবার ভাল রুমাল হয়ে গেলো ।

উপকরনঃ
একটা বারো ইন্চি স্কোয়ার সাইজের (যার লম্বা ও চওড়া দু দিকেই বারো ইন্চি ) হলদে রং এর সিল্কের রুমাল । একই ধরনের হলদে সিল্কের একটা তিন ইন্চি স্কোয়ার সাইজের টুকরো । আট ইন্চি লম্বা ও এক ইন্চি ব্যাসযুক্ত একটা কাগজের টিউব । একটা ধারালো কাচি ।

প্রস্তুত প্রনালীঃ
যে কোন শক্ত ধরনের একটা কাগজ পাকিয়ে আট ইন্চি লম্বা ও এক ইন্চি ব্যাসযুক্ত টিউবটি তৈরি করে নাও । টিউবটা তৈরি হওয়ার পর কাগজের খোলা দারটা আঠা দিয়ে জুড়ে নেবে যাতে এটা খুলে না যায় । আঠা শুকিয়ে যাওয়ার পর একটা স্থায়ী টিউব তৈরী হয়ে গেল । তিন ইন্চি স্কোয়ার সাইজের সিল্কের টুকরোটি টিউবের যে কোন একটা প্রান্তে দিয়ে ভেতরে ঢুকিয়ে রাখবে ।যাতে বাইরে থেকে সেটা দেখতে পাওয়া না যায় ।আবার খুব বেসি ভেতরেও ঢুকিয়ে দেবে না ।এমন যায়গায় রাখতে হবে যেন ইচ্ছামত বের করা যায় ।
এখন তুমি খেলাটা দেখানোর জন্য রেডি হলে ।

যদি এর থেকে কিছু শিখতে পার তাতে আমি খুশি । এভাবে ৪০ টি যাদু শিখাবো । ভালো থেকেন । কমেন্টতো মনে হয় করবেন ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 3 =