NO করুনা, DO ঘৃনা – Dolancer এর ভুক্তভোগীদের

9
637

NO করুনা, DO ঘৃনা -  Dolancer  এর ভুক্তভোগীদের

কিছুদিন ধরে পত্রিকা, ব্লগে লিখা হইতেছে, Dolancer  এর ভুক্তভোগীদের। খুব আফসোস করে কথাগুলো লিখা হয়। তাদের জন্য কেন এত দুঃখ আমি বুঝিনা।  সব বÍগে এতভাবে সচেতন করা হইতেছে। সেটাকে তারা কত ব্যাঙ্গ করছে। তারা আসলে অনেক বুঝে আইটি নিয়ে, শুধু মাত্র ক্লিক করে ইনকাম করা যায় । সময় লাগে কত কম। তারা অনেক বুদ্ধিমান। বাকি সব বোকা। কত কষ্ট করে সবাই ইনকামের জন্য। এই সব তথাকথিত ভুক্তভোগীদেরকে বড় বড় কোম্পানীতে প্লানিং বিভাগে চাকুরী দেয়া উচিত। তাহলে তারা অনেক অল্প পরিশ্রমে কোটি পতি হওয়ার মত exclusive প্লান দিতে পারবে। তাদের মতো বুদ্ধিমান আমাদের দেশের জন্য অনেক দরকার। আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা এখন অনেক খারাপ যাচ্ছে । আমাদের প্রধানমন্ত্রী কি যে করে, সেটাই বুঝিনা। উনিতো পারে এই সব অতিবুদ্ধিমান প্রানীদেরকে নিয়ে গোলটেবিল মিটিং করতে, সেটাও করবেনা। এইজন্যই আজকে দেশের এই অবস্থা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Dolancer এর ক্লাইন্টরা কোন সাহসে অফিস ঘেরাও করে, সেটা আমি বুঝিনা। এদেরকে জেলে ভরা দরকার। যেই কোম্পানীর মালিক পালায় ব্যবসা থেকে, সেটাকে আমরা অবৈধ ব্যবসা বলতে পারি। এখন সেই অবৈধ ব্যবসাতে যারা চাকুরি করতো তারা কিভাবে নির্দোষ ব্যক্তি হতে পারে? কাউকে দিয়ে কেউ চুরি করায় মানে কারো নির্দেষে যদি কেউ চুরি করে, তাহলে কি যে চুরি করছে, তাকে নির্দোষ বলা হবে। শুধু মাত্র যে নির্দেষদাতা তাকেই জেলে ধুকানো হবে? সেটা যদি না হয়েই থাকে, তাহলে কিভাবে এইসব  Dolancer এর ক্লাইন্টরা নির্দোষ হয়। একজন ক্লাইন্ট হাত, পা বাড়ানোর জন্য আরেকজনকে এখানে জয়েন করাইছে, সাথে সাথে সর্বনাশ করছে নতুন আরেকজনকে। এই সর্বনাশের জন্য কোন আইনে শুধূ মাত্র Dolancer  এর মালিক দায়ী হবে, ক্লাইন্টদের কেন প্রতারক হিসেবে ধরা যাবেনা? ও তারা এগুলা না বুঝে ধুকছে, সেটাই কি যুক্তি? তাহলেতো সবাই খুন করে, চুরি করে বলতে পারবে, আমি অভাবের কারনে এই কাজ করছি অথবা না বুঝে করছি। এটা বললেই কি আদালত তাকে মুক্ত করে দিবে? আমি ভাই আইন জানিনা, কখনও ওইদিকে যেতেও হয়নাই। তাই আমার কথাতে ভুল হলে জানাবেন কমেন্টসে, কৃতজ্ঞ থাকবো।

অনেকে বলবে জানি, তার কোন কোন ক্ষতি হয়নাই। যা ইনকাম করার আগেই করে ফেলছে। তাদের জন্য বলব একটু খারাপভাবে। যদি কেউ আপনার বোনের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে, এবং সেটাটে সে যদি ধরা না খায়, তাহলে কি সেটা তার অপরাধ হবেনা? Dolancer যে অবৈধ ও নিষিদ্ধ কাজ ছিল, মালিকের এইভাবে পলায়নের পরও কি সেটা প্রমানিত হয়না? এই অবৈধ টাকা ইনকাম করে, সেটা ভোগ করে কত খুশি, কত শান্তি তাইনা?

এতগুলো ঘটনা এতবার ঘটার পরও মানুষ কেন পরিবর্তন হয়না সেটা বুঝিনা। কেন বার বার মানুষ অস্থায়ী পদ্ধতি ব্যবহার করে, কেন স্থায়ী ভাবে অনলাইনে ইনকাম পদ্ধতি সে ব্যবহার করেনা? মানুষকে সঠিক জিনিস জানানোর জন্য কত জন কত কষ্ট করতেছে। অনেক ব্লগ ওয়েবসাইট এখন আছে, যেখানে কেউ রেগুলার বসলে অনেক কিছুই জানতে পারবে। অনেক ভাইরা অনেক কষ্ট করে টিউন লিখে অনেক কিছ এখানে শিখাচ্ছে।

যারা এখান থেকেও শিখতে পারছেনা, তাদের জন্য অনেক ভাল ভাল ট্রেনিং সেন্টারও আসে এখন। আমি নিজে প্রাথমিক কিছু শিখছি ICONICBD থেকে। তারপর ব্লগগুলা আমাকে অনেক সাহায্য করেছে। এতসুযোগ থাকার পরও যদি কেউ বলে  প্রতারিত হইছি, সেটা তাদের বলার কতটুকু অধিকার আছে, সেটা সবাই ভেবে দেখবেন একটু।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

9 মন্তব্য

  1. না ! জেনে শুনে যেমন অনেকে ফাদে পা দিয়েছে , তেমনি অনেকে না জেনে ও ! আপনি কি ভুলে গেছেন “পাপি কে নয় পাপ কে ঘৃণা কর” ?

  2. কেউ মন্তব্য না করলেও আমার মনে হয় সবাই আপনার সাথে একমত… :) আমিও… PTC আসলেই ডিজিটাল ভিক্ষার নিদর্শন ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × one =