পেনড্রাইভ বা মেমরী কার্ড PC – তে Open হচ্ছেনা ? কোন Software ছাড়াই Open করুন !!!

20
2268

Pendrive দিয়ে আমরা Data Transfer করি । আজকাল পেনড্রাইভ ও Memory কার্ড হলো ছোট ফাইল বা মুভি Transfer করার প্রধান মাধ্যম । কিন্তু অনেক সময় PC তে Pendrive বা কার্ড Reader দিয়ে Memory Card ঢুকালে Pendrive বা Memory Card – এর Icon আসে ঠিকই কিন্তু Open করার সময় একটি Error বার্তা “Access is denied” আসে । এটা Windows XP -তে বেশী হয়ে থাকে । একের অধিক PC থেকে যেগুলোতে বিভিন্ন Operating System চালিত ( যেমন : Windows XP, 7 or Apple OS) ক্রমাগত Data Transfer করার ফলে অথবা Virus এর কারনে এই সমস্যাটা হয় । অর্থাৎ PC তে Open হতে চায়না ।আমি নিজে এ সমস্যা অনেকবার face করেছি এবং বাধ্য হয়ে Pendrive টিকে পুনরায় সচল করার জন্য হয় Antivirus দিয়ে scan করতে হয়েছে (এই পদ্ধতিতে আমি সফলতা পায়নি ) না হয় Format দিতে হয়েছে । ফলে দরকারি Data হারাতে হয়েছে । তাই এই ছোট Tips এর সহায়তা নিয়ে এই সমস্যা দূর করুন :)

পেনড্রাইভ বা মেমরী কার্ড PC - তে Open হচ্ছেনা ? কোন Software ছাড়াই Open করুন !!!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. Pendrive বা Memory card-টি PC -তে লাগান ।

২. Pendrive বা Memory card এর Icon-এ Right click করুন ।

৩ . Open না করে Copy অপশন Select করুন ।

৪. এবার আপনার Hard disc -এর যেকোন Drive – এ তা Paste করুন ।

৫. এবার ওপেন করুন এবং আপনার ফাইলটি নিয়ে নিন :)

৬. এবার Pendrive – টিকে Format করুন এবং আপনি যে ফাইলটি Hard Disc- এ জমা করলেন সেগুলো আবার Pendrive – Copy or Cut করে Paste করুন( কারন Pendrive বা Memory টা যদি অন্য কারো হয় তাকে সুস্থ Pendrive বা Memory ফেরৎ দিতে হবেনা !!! ) :) :) :)

বিঃ দ্রঃ : এই Tune টা এখানে হয়তো আগে কেউ করতে পারে কিন্তু আমি Tunerpage-এ নতুন ; Tunerpage.com -এর শত শত Page থেকে ঐ page খুঁজে বার করতে পারিনি । কাজেই উক্ত TJ বিষয়টা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা করি :) :) :)

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

20 মন্তব্য

  1. ভাই Turzoxpress , memory কার্ডের password ভুলে গেছি :( কিভাবে উদ্বার করব ?

  2. আর ইয়াসির আরাফাত ভাই, আপনার comment এর শেষ দিকটায় আপনি কি বলেছেন তা বোধগম্য নয়। আমাদের স্বভাবটাই হলো উপকারীর সমালোচনা করা ।

  3. আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই । আপনার জন্যই ১ মাস ধরে ত্যাড়া হয়ে থাকা আমার Pendrive টি সোজা করলাম এবং একটি গুরূত্বপূর্ণ ফাইল উদ্বার করলাম । এতে সাপও মরলনা আবার লাঠিও ভাংলনা :) চালিয়ে যান ভাই , আমরা আছি আপনার সাথে :) :) :)

    • ভাই Nayeemlinkin, আপনার মেমরি – টা কি কম্পিটার Detect (My Computer -এ Show হওয়া) করতে পারে ? নাকি Computer -এ Open হয়না ? ১ম সমস্যা হলে আপনার memory Password দিয়ে লক করা । আপনি Data Cable এর সাহায্যে মোবাইল PC তে যুক্ত করুন । এখানে ফোন মেমরী ও SD মেমরী দুটোই আসবে । এখন হার্ড ডিস্ক -এ SD কার্ডটা কপি করুন । এবার মেমরি Format করুন এভাবে : Start > Control Panel > Administrative Tools > Computer Management > Storage > Disk Management
      এখানে Hard Disk -এর সবগুলো Drive ও SD memory দেখা যাবে । এখান থেকে আপনার SD Card select করে Right Click এর মাধ্যমে Format দিন । আশা কি ঠিক হয়ে যাবে :) :) :)

      • Start > Control Panel > Administrative Tools > Computer Management > Storage > Disk Management
        এখানে Hard Disk -এর সবগুলো Drive ও SD memory দেখা যাবে । এখান থেকে আপনার SD Card select করে Right Click এর মাধ্যমে Format দিন । এগুলো কাজ করেনা । মেমরি বিষয়ক কাজের পোস্ট সার্চ ইঙ্গিন আমাকে দিতে পারেনি । যদি কোন সখের ব্লগার দিয়ে তাকে তা থাকতে পারে ।
        আপনার টিউন টি সচল গাড়ি একটু জোরে চালানোর মত হয়েছে । একবার অচল গাড়ি গুলো নিয়ে টিউন করুন ।

    • হা আমার পরবর্তি টিউন এই দেখতে পাবেন আশা রাখি। আর একটা কথা, এইভাবে ইউএসবি থেকে ডেটা ট্রান্সফার করা হলে ইউএসবি এর ভাইরাসটি আপনার কম্পিউটারে প্রবেশ করা সময়ের বেপার। কারণ ভাইরাস এর কারণেই ইউএসবি ওপেন হয়ে থাকেনা।

  4. আপনি যদি চান তাহলে আমি আরও ভাল ভাবে কপি, পেস্ট এবং ফর্ম্যাট করা ছাড়াই একটি ছোট্ট সিষ্টেম নিয়ে আলোচনা করতে পরি। আপনাকে ধন্যবাদ পোস্ট এর জন্য !

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − six =