mp3 ফাইলে আপনার ছবি যুক্ত করুন

0
370
mp3 ফাইলে আপনার ছবি যুক্ত করুন

মেহেদী হাসান

বিসমিল্লাহীর রাহমানীর রাহীম।
আমার ওয়েবসাইটে আমার সম্পর্কে বিস্তারিত পাবেন।
ভিজিট করুন:- www.imahedihasan.blogspot.com
ইমেইল বার্তা :- mahediblog@gmail.com
mp3 ফাইলে আপনার ছবি যুক্ত করুন

আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই? অনেক দিন পর লিখলাম। আসলে ভাই ব্যস্ততার কারনে লিখতে পারি না। যাই হোক আমি আজ আপনাদের দেখাব কিভাবে mp3 ফাইলে আপনার পছন্দের ছবি যুক্ত করবেন। কি বুঝতে কষ্ট হচ্ছে? আরেকটু ক্লিয়ার করি।

মনে করুন আপনি দরিদ্র ডট কম থেকে কোন mp3 গান ডাউনলোড করেছেন। যখন এটি আপনার পিসিতে বা মোবাইলে চালানো হয় তখন দেখা যায় দরিদ্র ডট কম এর একটি এ্যাড ভেসে ওঠে। বা যখন আপনি songs.pk থেকে কোন গান ডাউনলোড করেন তখনও একই ব্যাপার ঘটে। নিচে লক্ষ্য করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আশা করছি এবার বুঝতে পারছেন। উপরে লক্ষ্য করুন দরিদ্র ডট কম লেখা আছে, তাদের একটি ইমেজ এড রয়েছে, আরও রয়েছে তাদের স্লোগান। এখন ওইখানে যদি আপনার ছবি থাকে, আপনার নাম ও আপনার পছন্দনীয় কোন কথা থাকে তাহলে কেমন হয়? চলুন আরম্ভ করি।

 

প্রথমে এখান থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

এবার রার ফাইলটি খুললে সেখানে নিচের  মত চিত্র দেখতে পারেন। নিচের চিত্র মত হলুদ রঙে চিন্হিত ফাইল দুটি আপনার ডেস্কটপে পেষ্ট করুন।

এবার Tag&Rename.exe ফাইলটিতে দুটি ক্লিক করে খুলুন। নিচের চিত্র লক্ষ্য করুন।

Unlock এ ক্লিক করুন।

এবার Serial ফাইলটি খুলে Name ও Unlock code বসিয়ে ওকে প্রেস করুন। ব্যাস আপনি পেয়ে গেলেন ট্যাগএন্ডরিনেমের একটি ফুল ভার্সন পোর্টেবল সফটওয়্যার। এবার আমরা শুরু করব কারিশমা!

 

এবার আপনি বামপাশে লক্ষ্য করুন আপনার কম্পিউটারের ড্রাইভ, ফোল্ডার বা বিভিন্ন সাব-ফোল্ডার দেখা যাচ্ছে। আপনি যে ফোল্ডারের গানটি রিনেম ও ইমেজ যোগ করতে চান সেটি সিলেক্ট করুন। শুধু সিলেক্ট করলেই হবে বাকি কাজ সফটওয়্যারের। নিচে লক্ষ্য করুন।

মনে করুন আমরা হাবিবের আহবান এলবামটি দরিদ্র ডট কম থেকে ডাউনলোড করলাম। এবার এ্টিকে আমাদের মত করে রিনেম ও ছবি এড করব। সেক্ষেত্রে যে গানের পরিবর্তন করতে চান সেগুলো সিলেক্ট করে উপরে হাইলাইটকৃত Rename এ ক্লিক করুন। অথবা অনেকগুলো গান একসাথে পরিবর্তন করতে চাইলে কী-বোর্ড থেকে কন্টোল+F4 চাপুন। এবার সবগুলো গান সিলেক্ট করে Edit All Supported Tag Fields এ ক্লিক করুন। এবার নীচের চিত্র লক্ষ্য করুন।

চতুর্ভজ ঘরগুলোতে টিক চিন্হ দিয়ে আপনি যা বসাতে চান বসিয়ে নিন। এবার ডান দিকে Add এ ক্লিক করে আপনার ১১০X১১০ ইমেজটি বসিয়ে নিন। সবশেষে Save এ ক্লিক করুন। ব্যাস হয়ে গেল। এবার আপনি গানগুলো আপনার পিসি বা মোবাইলে চালিয়ে দেখুন। মজাই মজা তাই না?

 

পোষ্টটি পূর্বে এখানে প্রকাশিত।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 + twelve =