বগুড়ায় ২শ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছে স্কাইলেন্সার নামক প্রতারকচক্র

11
691
নিচের আর্টিকেটি পড়ে দেখুন :(Its Collected from a member in Borga<Nahid khan>)

[বগুড়ায় ২শ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছে আউটসোর্সিং কোম্পানি
কর্মচারী গ্রেফতার : মালিক পক্ষ পলাতক
বগুড়া অফিস:
বগুড়ায় স্কাইল্যান্সার নামে ইন্টারনেটভিত্তিক একটি আউটসোর্সিং কোম্পানি প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে প্রায় ২শ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনা ধামাচাপা দিতে স্কাইল্যান্সারের সার্ভার ‘হ্যাকড’ হয়েছে দাবি করে হ্যাকিংয়ের অভিযোগে কোম্পানির লোকজন তিন ব্যক্তিকে অপহরণ করে অফিসে আটকে রেখে নির্যাতন চালায় বলেও অভিযোগ উঠেছে। পুলিশ জানিয়েছে, অপহূত তিনজনের স্বজনদের অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার তাদের উদ্ধার করা হয়। অপহূত তিনজনসহ স্কাইল্যান্সারের অসংখ্য গ্রাহকের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই কোম্পানির এক কর্মচারীকে আটক করেছে। তবে মালিক পক্ষের লোকজন পলাতক রয়েছে।
সূত্র জানায়, বগুড়ার সরকারি আযিযুল হক কলেজের সামনে সাবা হাউজিং কমপ্লেক্সে অবস্থিত স্কাইল্যান্সার নামে ওই কোম্পানিটি ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে লাখ লাখ টাকা আয়ের স্বপ্ন দেখিয়ে ২৫ হাজার গ্রাহক সংগ্রহ করে। স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই স্বপ্নে জড়িয়ে পড়ে। এসব গ্রাহকের প্রত্যেকের কাছ থেকে এন্ট্রি ফি বাবদ সাড়ে ৭ হাজার টাকা করে সংগ্রহ করে কোম্পানিটি। ‘ক্লিক করেই ডলার ইনকাম’—অর্থ আয়ের এমন লোভনীয় ফাঁদ পেতে গ্রাহকদের কাছ থেকে এই অর্থ হাতিয়ে নেয় কোম্পানিটি। এ ছাড়া কাজের বিনিময়ে অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও কোম্পানিটি গ্রাহকদের পাওনা প্রায় ১৮০ কোটি টাকাও পরিশোধ করেনি। এক পর্যায়ে কোম্পানির পক্ষ থেকে গ্রাহকদের জানানো হয়, কোম্পানির নেটওয়ার্ক সার্ভার ‘হ্যাকড’ হয়েছে। আর সার্ভার হ্যাক করার অভিযোগ এনে স্কাইল্যান্সারের লোকজন শুক্রবার রাতে স্থানীয় একটি বেসরকারি পলিটেকনিকের শিক্ষক মোরশেদুল হক ও তার দুই ছাত্রকে অপহরণ করে কোম্পানির ভেতর আটকে রেখে নির্যাতন চালায়। পরে অপহূতদের স্বজনদের অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ শনিবার কোম্পানিতে অভিযান চালিয়ে অপহূত তিনজনকে উদ্ধার করে এবং স্কাইল্যান্সারের কর্মচারী কামরুল হাসানকে আটক করে। ওই দিনই অপহরণ ও প্রতারণার অভিযোগ এনে স্কাইল্যান্সারের মালিক পক্ষের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন শিক্ষক মোরশেদুল হক।
এদিকে স্কাইল্যান্সারের প্রতারণার খবর ছড়িয়ে পড়লে গতকাল বগুড়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং এই প্রতারণার শিকার ভুক্তভোগীরা উক্ত কোম্পানিতে ভিড় করতে থাকেন। তবে গতকাল কোম্পানিতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। স্কাইল্যান্সারের অফিসের সামনে ভিড় জমানো গ্রাহকরা জানান, রায়হানুল কবির রাসেল, হারুনুর রশিদ ওরফে লিটন, ছাবেরুল ইসলাম তালুকদার চঞ্চল, সোহেল রানা ওরফে আরিফ, আল-আমিন ওরফে বাবুসহ কয়েকজন উক্ত এলাকায় কয়েকটি বাড়ি ভাড়া নিয়ে ম্যানেজার, ডেপুটি ম্যানেজার, মার্কেটিং অফিসারসহ শতাধিক ব্যক্তিকে নিয়োগ দেয়। তাদের মাধ্যমে প্রায় ২৫ হাজার গ্রাহক সৃষ্টি করা হয়। এক পর্যায়ে বিভিন্ন প্রতিশ্রুতি ও প্রতারণার মাধ্যমে এসব গ্রাহকের কাছ থেকে প্রায় ২শ’ কোটি টাকা হাতিয়ে নেয় কোম্পানিটি।]

(ফেজবুক থেকে সংকলিত)
এটি পূর্বে প্রকাশিত
বগুড়ায় ২শ’ কোটি টাকা হাতিয়ে নিয়েছে স্কাইলেন্সার নামক প্রতারকচক্র

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

  1. স্কাইল্যান্সার একটাই আছে বাংলাদেশে কিন্তু তাদের ডুমাইন নেম স্কাইল্যান্সারস বলা হয়েছে।
    এর সব ভুয়া।
    মানুষের সাথে প্রতারনা করা ছারা আর কিছুই দিতে পারে না। হয়ত আজকে বলবে আমরা আছি কিন্তু দেখবেন কয়েকদিনপর এটা আর নেই। দেখেন এডসোর্সিয় কোম্পানীটিও ভাগছে সেটা নিয়ে বিস্তারিত শিঘ্রই লিখব।

  2. আমরা যতোই বলি এই প্রতিষ্ঠা গুলি চিটিংবাজ ,
    ততোই দেখি তৈরী হয় ক্লিক বাজ,
    যার যেটা কাজ ,
    সেটাই করলো আজ ।
    এ চিন্তা বাদ দিয়ে,শুরু করেন অনলাইনে আসোল কাজ ।

  3. ভাই কি বোলেন আমার তো আইডি আছে তাতে ৯১ ডোলার জোমছে আমে কি কোরবো?

  4. আরে ভাই এটা ত বগুরাতে ভাগছে ডাাক থেকে ভাগলে আরও বেশী খুশী হব।

  5. কি বলব। একসঙ্গে ভাল লাগছে আবার খারপও লাগছে প্রতারিতদের জন্য।
    এদের বললেও কথা শোনে না। কি আর হবে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen + five =