সম্পূর্ণ ফ্রীতে নিজের সাইটে ব্যবহার করুন আকর্ষণীয় চ্যাটরুম

6
324

মানুষ একা বাস করতে পারেনা এটাই সত্য কথা। কথাটি শুরুর দিকে বইয়ের পৃষ্ঠায় পড়লেও এখন তার বাস্তব প্রমান দেখছি। মাত্র ৫০ বছর আগেও মানুষ যখন ইন্টারনেট চিনত না কিংবা হাতে পায়নি দ্রুত গতিতে যোগাযোগের কোন মাধ্যম, তখন মানুষের বন্ধুত্ব সীমাবদ্ধ ছিল স্কুল-কলেজ থেকে শুরু করে সর্বোচ্চ তার পাশের কোন গ্রাম পর্যন্ত। কিন্তু সময় বদলেছে, হাতে এসেছে নিত্য নতুন অনেক প্রযুক্তির ব্যবহার যা মানুষের জীবনের গতিকে বাড়িয়ে দিয়েছে অনেক গুন।

সম্পূর্ণ ফ্রীতে নিজের সাইটে ব্যবহার করুন আকর্ষণীয় চ্যাটরুম

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সময়ের ব্যবধানে মানুষ এখন ব্যবহার করছে বিভিন্ন চ্যাটরুম। যা ইন্টারনেটের ব্যবহারকে আরও বেশি সৌন্দর্য মন্ডিন্ত করেছে। ইয়াহু ম্যাসেন্জার, অত্যন্ত পরিচিত ও পুরনো একটি নাম। যেখানে বসে প্রতি সেকেন্ডে আদান-প্রদান করা যায় মনের সকল তথ্য, পৃথিবীর যেকোন প্রান্তে থাকা পরিচিত-অপরিচিত কোন বন্ধুর সাথে। খুঁজে পাওয়া যায় বিভিন্ন সমস্যার সমাধান যার সাহায্যকারী হতে পারে অনলাইনে থাকা কোন বন্ধু।

বর্তমানে চ্যাটরুমের প্রতি আকর্ষন প্রায় সকল ওয়েবসাইট মালিক এবং ব্যবহারকারীদের। তারই ধারাবাহিকতায় গুগল, ফেসবুক, ক্যাসপারস্কাই এর মত সাইটগুলোতেও যুক্ত হয়েছে চ্যাটরুম। এখনও অনেক ওয়েব সাইট মালিক আছেন যারা ভাবেন “ইস্ আমার সাইটেও যদি যুক্ত করা যেত এমন একটি সিস্টেম”। হ্যাঁ, এখন আপনিও পারবেন আপনার সাইটে চ্যাটরুম চালু করতে। মূলত আপনাদের এ তথ্যটি জানানোর জন্যই আজকের আর্টিকেল।

চ্যাটরুমটি দেখতে কি রকম হবে একবার আউটপুউট দেখতে ক্লিক করুন। এ রুমের সবচেয়ে বড় সুবিধা হল কোন প্রকার রেজিষ্ট্রেশন ঝামেলা ছাড়াই যে কেউ শুধুমাত্র নাম লিখেই এ সাইটে থাকা যেকোন ব্যক্তির সাথে চ্যাট করতে পারবে। এখানে মাত্র একটি ডিজাইন দেয়া হল আপনি চাইলে আপনার সাইটের জন্য এর ভিন্ন অনেক ডিজাইন পছন্দ করতে পারবেন।

চ্যাটরুম যুক্ত করার সিস্টেম:

  1. এখানে ক্লিক করে সাইটে প্রবেশ করুন।
  2. উপর থেকে সাইন আপ বাটনে ক্লিক করুন।
  3. প্রয়োজনীয় তথ্য দিয়ে সাইটিতে রেজিষ্ট্রেশন করুন।
  4. রেজিষ্ট্রেশন শেষে যদি প্রয়োজন হয় আপনার দেয়া ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  5. Create Room বাটনে ক্লিক করুন।
  6. প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে খালি ঘরগুলো পূর্ন করুন এবং continue বাটনে ক্লিক করুন। মজার ব্যাপার হল এখানে থিম এবং সাইজ আপনার পছন্দ মত ব্যবহার করতে পারবেন।
  7.  চ্যাট কোডের একটি পেজ আসলে Object embed: ঘর থেকে সম্পূর্ন কোডটি কপি করুন এবং আপনার সাইটের যেখানে ইচ্ছে কোডটি পেষ্ট করুন।
  8. সর্বশেষে Finish ক্লিক করুন এবং লগ আউট করে সাইট থেকে বের হয়ে আসুন।

এভাবে করে আপনি কিন্তু আপনার সাইটে খুব সহজেই চ্যাটরুম ব্যবহারের সুবিধা সকলের জন্য উন্মুক্ত করে দিতে পারেন। যা আপনার সাইটকে করবে আগের চেয়ে আরও বেশি জনপ্রিয়।

সকলের শুভকামনায় শেষ করছি……

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × one =