কলেজে ভর্তির আবেদন করুন আপনার ল্যাপটপ বা ডেস্কটপ থেকে!!!

    12
    610

    শিক্ষা মন্ত্রনায়ল নির্দেশ অনুযায়ী ২০১২-২০১৩ সালে দেশের বিভিন্ন কলেজে ভর্তির আবেদন করতে হবে যে কোন প্রিপেইড টেলিটক সিম থেকে।যাদের টেলিটক সিম কার্ড আছে তাদের জন্য নয়,শুধু মাত্র যাদের টেলিটক সিম কার্ড নেই বা থাকলেও যারা কলেজে ভর্তির আবেদনটা নিজের পিসিতে বসেই করতে চায়,তারা কোন ঝামেলা ছাড়াই আবেদন করতে পারবেন এখান থেকে।

     

    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting

    অথবা যারা SMS মাধ্যমে করতে চান ,তারা নিচের ধাপ গুলো অনুসরণ করে সহজেই কাজটি সারতে পারেন,

    SMS – এর মাধ্যমে আবেদন করার পদ্ধতি:

    ☼শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করতে হবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে CAD<space>108274<space> কঙ্ক্ষিত বিভাগের নামের প্রথম অক্ষর (বিজ্ঞান S, মানবিক H, ব্যবসায় শিক্ষা B)<space>  যে বোর্ড থেকে পাস করেছে তার নামের প্রথম ৩ অক্ষর <space> SSC পরীক্ষার রোল নম্বর <space> এস.এস.সি/সমমান পরীক্ষা পাসের সন <space> শিফটের জন্য D <space> বাংলা মাধ্যমের জন্য B <space> এবং ইংরেজি মাধ্যমের জন্য E <space> কোটার নাম লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।

    ☼কোটার ক্ষেত্রে: মুক্তিযোদ্ধার (সন্তান/সন্তানদের) জন্য FQ, শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ের অধস্তন দপ্তরসমূহ, স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারী এবং প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্যদের সন্তানের জন্য EQ, কলেজের বিশেষ কোটার (খ্রিষ্টান/নৃজাতি) জন্য SQ লিখতে হবে। কোন শিক্ষার্থী একাধিক কোটায় আবেদন করার যোগ্যতা থাকলে কমা (,) দিয়ে একাধিক কোটা উল্লেখ করতে হবে।

    ☼ফিরতি SMS – এ আবেদনকারীর নাম, কলেজের EIIN ও নাম, গ্রুপের নাম এবং শিফটসহ ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে CAD<space>Yes<space>PIN<space>Contact Number (নিজের ব্যবহৃত যে কোন মোবাইল নম্বর) লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।

    ☼(আবেদন করা যাবে ১২/০৫/২০১২ থেকে ০৬/০৬/২০১২ তারিখের মধ্যে।)। পুন:নিরীক্ষণের মাধ্যমে যাদের ফলাফল পরিবর্তন হবে তাদের জন্য আবেদন গ্রহণের শেষ তারিখ ১৪/০৬/২০১২।

    (ইন্টারনেট থেকে সংগৃহীত)

     

    ☼নটর ডেম কলেজে ভর্তির আবেদনকারী সম্মানিত জিনিয়াস ভাইদের জন্য বিশেষ দ্রষ্টব্য:

    নটর ডেম কলেজে ভর্তির আবেদনকারীদের মধ্য হতে এস.এস.সি পরীক্ষার ফলাফল ও কোটাভিত্তিক যারা প্রাথমিকভাবে মনোনীত হবে তাদের তালিকা (এস.এস.সি পরীক্ষার রোল নম্বর, বোর্ড অনুযায়ী) ১২ জুন তারিখে “দৈনিক সমকাল” পত্রিকায় প্রকাশ করা হবে। চূড়ান্ত মনোনয়নের জন্য পত্রিকায় ঘোষিত তারিখে নির্ধারিত সময়ে কলেজে উপস্থিত হয়ে মনোনয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে মনোনীতদের তালিকা ১৭ জুন তারিখে কলেজ ওয়েবসাইটে ও “দৈনিক সমকাল” পত্রিকায় প্রকাশ করা হবে।

    একটু মজা করি:

    নটর ডেম কলেজে ক্যান্টিন রয়েছে। এটি কলেজের উত্তর পূর্ব পাশে অবস্থিত। এখানে শুধু হালকা নাস্তা পাওয়া যায়। এটি সকাল ১১ টা থেকে ২ টা পর্যন্ত খোলা থাকে। এখানে নিম্নলিখিত খাবার পণ্য পাওয়া যায়-(টাকা কিন্তু নিজের পকেটের)

    • সিঙ্গারা – ৬ টাকা
    • সামুচা – ৬ টাকা
    • বিস্কিট – ১২ টাকা
    • বুট – ৭ টাকা
    • হোম মেইড চিপস – ১৫ টাকা।

    এগুলোর আসায় আমি এনডিসিতে ভর্তি ফর্ম কিনেছি!!!!!!দোয়া করবেন যেন এগুলো থেকে বঞ্চিত না হই!!!!

     

    টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting

    12 মন্তব্য

      • আমাদের এলাকার এক বড় ভাই আমাকে একবার বলল কি অম্লজান,তোমার বাবার কাছে শুনলাম তুমি নাকি এফ ডি সিতে ভর্তি হবা।উনার কাছে এফ ডি সি আর এন ডি সি তো একই কথা।মজা না।

      • ইয়াসির আরাফাত ভাইকে কষ্ট করে আমার এই পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

    1. এনডিসিতে ভর্তি ফর্ম কিনে ছেন জেনে ফাল লাগল ।

      সিঙ্গারা – ৬ টাকা
      সামুচা – ৬ টাকা
      বিস্কিট – ১২ টাকা
      বুট – ৭ টাকা
      হোম মেইড চিপস – ১৫ টাকায় দিচ্ছেনা তো ! বলছে হরতাল তো পাইরেসি করে বেচন লাগব , তাই দাম বেশী দিতে হবে । কি করি ?

    2. ভইজান আপনার অনইন তো কাজ করতাছে না। মহান সমস্যা কি করব??? প্লিজ আনসার মি?
      মোবাইলঃ ০১৯১৮২২৮৯৭০

      • কোন সমস্যা তো নেই প্রায় ২০০ ছাত্র ছাত্রী আমার ঐ অনলাইন ফর্ম দিয়েই তো কলেজে ভর্তির আবেদন করল।আবার একটু চেষ্টা করুন।

    একটি উত্তর ত্যাগ

    Please enter your comment!
    Please enter your name here

    seventeen − two =