Google Adsense Approve হওয়ার পূর্বশর্ত গুলো দেখে নিন

10
420

অনেকেই Google Adsense এর মাধ্যমে উপার্জনের জন্য ফ্রি বা ডোমেইন/হোষ্টিং কিনে ওয়েব সাইট তৈরি করে অল্প কিছু পোষ্ট দিয়ে বা Adsense এর সাথে সঙ্গতিপূর্ণ নয়, এমন বিষয় দিয়ে Adsense এর জন্য এপ্লাই করেন। ফলে Adsense এপ্রুভ হয় না। নিম্নে কতিপয় গাইডলাইন প্রদত্ত হল, যা মেনে ওয়েব সাইট তৈরি করলে আশা করি Google Adsense এপ্রুভ হবে।

১.  অনেকেই সাব ডোমেইন যেমন: .co.cc কিংবা .co.nr ইত্যাদি ব্যবহার করে থাকেন। মূলত এগুলো কোন নিজস্ব ডোমেইন নয় তাই এসকল ডোমেইন এ গুগল এ্যাড প্রদর্শন করে না। এজন্য আপনি নিজস্ব ডোমেইন ক্রয় করে নিতে পারেন কিংবা গুগল থেকে প্রদত্ত blogspot.com ব্যবহার করতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২.  শুধু ডোমেইন হোষ্টিং হলেই চলবে না, গুগলের এ্যাড পেতে হলে দরকার ভাল মানের কন্টেন্ট। অধিকাংশ আবেদন নাকচ হয়ে যায় এ বিষয়ের জন্যই। এজন্য কমপক্ষে ১৫-২০টি ভালমানের ইউনিক কন্টেন্ট পোষ্ট করুন। তাড়াহুড়ো করে হাবিজাবি কন্টেট না দিয়ে, গুছিয়ে সুন্দরভাবে ভালমানের পোষ্ট করুন। এজন্য, যেসব কীওয়ার্ড বা বিষয়ের চাহিদা বেশি সেগুলো নির্বাচন করে পোষ্ট করুন। এজন্য Google এর adwords টুলটি ব্যবহার করতে পারেন। কখনোই কোন কন্টেন্ট কপি/পেষ্ট করবেন না। সম্পূর্ণ স্ব-হস্তে আর্টিক্যাল, ব্লগ, টিউটোরিয়াল, রিভিউ তৈরি করুন। অতঃপর Google Adsense এর জন্য আবেদন করুন।

৩. আপনার সাইটটি Google এর  Search Engine এ আসার জন্য ইনডেক্স করুন। ইনডেক্স করার জন্য এখান থেকে সাইটের ইউ.আর.এল সাবমিট করুন। যারা Seo জানেন তারা Google এর Web master tool ব্যবহার করতে পারেন।

৪. সম্ভব হলে আপনার সাইটের সাইটম্যাপ সাবমিট করুন। সাইটম্যাপ সম্পর্কে বিস্তারিত জানতে সংগ্রহ করতে পারেন আমাদের ভিডিও লার্নিং Seo.

৫. সাইটে বাংলা লেখা Google Adsenseএর terms & condition পরিপন্থী। তাই বাংলার পরিবর্তে ইংরেজীতে ব্লগ সাইট তৈরি করুন এবং গুগলে এ্যাডের জন্য আবেদন করুন।

৬. ওয়েব সাইটের ব্যাকগ্রাউন্ড সাদা কালার রাখাটাই ভাল বলে মনে হচ্ছে, কেননা বেশিরভাগ ক্ষেত্রে অনেক চকচকে রঙের ব্যবহার সাইটের আউটলুক নষ্ট করে।

৭. সাইটটি সত্যিই আপনার কিনা সেটির প্রমান চাইলে তাদের দেয়া নির্দেশনা ফলো করুন। যেমন আমাকে বলা হয়েছিল যে সাইটের মধ্যে তাদের একটি ম্যাসেজ আপলোড দিতে আমি সেটি আপলোড করে প্রমান করেছিলাম যে সাইটটি সত্যি সত্যি আমার।

Google Adsense Approve হওয়ার পূর্বশর্ত গুলো দেখে নিন

Google Adsense সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

-আল-আমিন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. ‍আমি ‍একজন কে বলতে শুনেছি ব্লগস্পট এর টেমপ্লেট গুলো নাকি এস ই ও বান্ধব না, আপনি কি একটু এ ব্যাপারে বিস্তারিত বলবেন কি?

  2. ভাই
    ছালাম রইলো ,আপনার প্রকাশিত ভিডিও টিউটোরিয়াল আমার কাছে আছে,কিন্তু আমি seo শুরু করতে ভয় পাচ্ছি,
    যদি কোনো ভূল হয় ।দয়াকরে আমার ব্লগ টি দেখুন ,ঠিক আছে কিনা ,ঠিক থাকলে কারো দ্বরা seo করা সম্ভব কিনা,
    দয়া করে জানাবেন ।
    http://www.taketipsbd.com/
    মেইলঃ- my2sun@live.com

    • জি আপনি এসইও করতে পারবেন তবে কিছু নিয়ম এবং সর্ত আছে যা আমার পূর্বের পোষ্টে আমি বলেছি দয়া করে দেখে নিন। একলা পথিক ভাই ঠিক বলেছেন। ধন্যবাদ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × five =