Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

টিউনারপেজে পোষ্ট ও মন্তব্য করার পূর্বে অবশ্যই নিচের ব্লগ নীতি মেনে চলুন। টিউনারপেজে নিবন্ধন ও মন্তব্য করলে ধরে নেওয়া হবে তিনি ‘ব্লগ নীতি’ পড়ে, বুঝে তাতে সম্মতি করেছেন এবং আমাদের বন্ধু সভায় নিজের নাম তুলেছেন। আমাদের ভুবনে স্বাগত জানাই আপনাকে। প্রকাশিত লেখা ও মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব টিউনারপেজে বহন করে না।

ক. টিউনের ভাষা: টিউনের ভাষা অবশ্যই বাংলায় হতে হবে এবং তা কমপক্ষে টিউনের তিন-চতুর্থাংশ। বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত শব্দগুলো ইংরেজী,গ্রীক ও ল্যাটিন অক্ষরে ব্যবহার লেখা যাবে। কোনভাবেই ইংরেজী বাংলা মিশ্রিত করে কিংবা অনর্থক বাংলা শব্দের বিকৃতি করে টিউন করা যাবেনা। আন্ঞলিক শব্দ ব্যবহার করা যাবে না

খ. হ্যাকিং ও ক্র্যাকিং সংক্রান্ত: হ্যাকিং,ক্র্যাকিং,ফিশিং,সাইবার ক্রাইম ইত্যাদি বিষয়ে টিউন করা যাবে। এক্ষেত্রে যে কোনো তথ্য স্বতন্ত্র হতে হবে এবং তা কোন সাইট বা নির্দিষ্ট গোষ্ঠি কেন্দ্রিক হতে পারবে না।

গ. ক্র্যাক,সিরিয়াল ও কীজেন: সফটওয়্যারের ক্র্যাক,সিরিয়াল ও কীজেন ইত্যাদি টিউনে সরাসরি প্রকাশ করা যাবেনা। প্রয়োজনে অন্য সাইটে টেক্সট ফাইল হিসেবে আপলোড করে লিঙ্ক দেওয়া যাবে।

ঘ. লিঙ্ক সংক্রান্ত: টিউনে অর্ধেক তথ্য দিয়ে বাকি অর্ধেক পড়তে অন্য কোন সাইট অথবা ব্লগের লিঙ্ক দেওয়া যাবেনা। অবশ্যই টিউন সম্পূর্ণ করতে হবে এবং প্রয়োজনে তথ্যসূত্র উল্লেখ করা যাবে। রেভিনিউ,পয়েন্ট বাড়ানোর উদ্দেশ্য কোন প্রকার এফিলিয়েট ফাইল হোস্টের লিঙ্ক,এফিলিয়েট ফাইল হোস্টের লিঙ্ক দিয়ে করা সর্ট লিঙ্ক ব্যবহার করা যাবেনা।

ঙ. টিউনের কপি পেস্ট: নিজের লেখা নয় এরকম অন্যের মানসম্মত লেখা হুবহু কপি পেস্ট করে টিউন করা যাবে। এক্ষেত্রে অবশ্যই প্রকৃত লেখকের নাম ও প্রকাশের সূত্র কিংবা লিঙ্ক উল্লেখ করতে হবে।

চ. টিউনের উদ্দেশ্য: প্রচারনার উদ্দেশ্যে একই সাইট বিভিন্নভাবে ফিচার করা যাবেনা। অন্য যে কোনো সাইটের সহজতর ব্যবহার কিংবা কৌশলসমূহ নিয়ে টিউন করা যাবে। সাইটের বিবরণ দিয়ে বিজ্ঞাপনের উদ্দেশ্যে টিউন করা যাবেনা।

ছ. সামাজিক ও ধর্মীয় প্রেক্ষাপটে: সামাজিক,ধর্মীয়,রাজনৈতিক ইত্যাদি নিয়ে অথবা কিংবা এইসকল ঘটনা প্রবাহকে ইঙ্গিত করে টিউন করা যাবেনা।

জ. অনৈতিক,অশ্লীল ও কপিরাইট: অনৈতিক,অশ্লীল ও কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি ও তথ্য প্রকাশ করা যাবে না

“যে কোন পরিস্থিতিতে টিউনারপেজ কারন দর্শানো ছাড়াই টিউন অপসারন করার ক্ষমতা রাখে”

ক. অশ্লীল শব্দ: অশ্লীল,কুরুচিপূর্ণ,অপমানজনক,উস্কানিমূশক কিংবা আপত্তিকর অশালীল ইঙ্গিতপূর্ণ কোন শব্দ বা বাক্য ব্যবহার করা যাবেনা। কাউকে ব্যক্তিগতভাবে আক্রমন করা যাবেনা।

খ. ক্র্যাক,সিরিয়াল ও কীজেন: মন্তব্যে সরাসরি ক্র্যাক,সিরিয়াল ও কীজেন ইত্যাদির লিঙ্ক,টেক্স ফাইল প্রকাশ করা যাবে না।

গ. বিজ্ঞাপনী উদ্দেশ্য: বিজ্ঞাপনী উদ্দেশ্যে কোন সাইটের লিঙ্ক দেওয়া যাবে না।

“মন্তব্যের আইনগত বা অন্য কোন প্রকার দায়দায়িত্ব টিউনার পেজ বহন করবে না”

ক. ব্যক্তি বা গোষ্ঠীর নামে: সামাজিক,রাজনৈতিক কিংবা ধর্মীয় শ্রদ্ধেয় ব্যক্তি বা গোষ্ঠিকে ব্যঙ্গ করে আইডি ও নাম তৈরি করা যাবেনা।

খ. ছদ্মনাম ব্যবহার: ছদ্মনাম ব্যবহার করা যাবে। এক্ষেত্রে অন্য টিউনারকে হেয় করে কিংবা সামাজিক ও সাংস্কৃতিকভাবে দৃষ্টিকটূ এমন কোনো টিউনার আইডি ও নাম ব্যবহার করা যাবে না।

“যে কোন পরিস্থিতিতে টিউনারপেজ কারন দর্শানো ছাড়াই আইডি ব্যান কিংবা স্থগিত করার ক্ষমতা রাখে”

১) ছোট পোস্ট গ্রহণযগ্য নয় (আদর্শ ১২০ শব্দের) এবং পোস্ট এর মাঝে শুধু মাত্র মিডিয়া ফায়ার অথবা সরাসরি ডাউনলোড লিংক ব্যবহার না করে নিজের সাইটের পাবলিসিটি করবেন না।

২) অতিরিক্ত বিভাগ দেয়া যাবে না (আদর্শ ১ টি)

৩) পোষ্টের মাঝে অবশ্যই ট্যাগ ব্যবহার করুন (আদর্শ ৩ টি)

৪) পোস্ট এর মাঝে অবশ্যই ফিচার ইমেজ যুক্ত করুন।

৫। পর্যাপ্ত ছবি দিয়ে পোস্ট লিখুন।

৬) পোস্ট টাইটেল সর্বচ্চ ২০ সন্দের এবং সর্বনিম্ন ৩ শব্দের হতে হবে

৭) adf. ly, tinyurl, PTC, ভুয়া অনলাইন ইনকাম, একাধিক বার বিজ্ঞাপন, কপি পেস্ট পোস্ট করলে আপনাকে ব্লগ থেকে ব্যান/বাতিল করা হবে সাথে সাথে।

৮) শুধু মাত্র তথ্য ও প্রযুক্তি বিষয়ক পোস্ট লিখুন।

“সবগুলো নীতি না মেনে পোস্ট করলেও আপনার পোস্ট টি প্রকাশ হবে না”

ক. বিধিগুলোর পরিবর্তনশীল: প্রযুক্তির ক্রমবিকাশের সাথে সাথে টিউনার পেজের বিধিও সর্বদা পরিবর্তন হবে। প্রয়োজন অনুসারে টিউনারপেজ বিধিগুলো আংশিক পরিবর্তন করবে তবে বড়ধরনের পরিবর্তন হলে তা পূর্বেই ঘোষণা দিয়ে জানিয়ে দেওয়া হবে।

=সর্বস্বত্ব এডমিন কতৃক রক্ষিত=